কম্পিউটার

আউটলুকে মুছে ফেলা ফোল্ডারগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

উইন্ডোজে আপনার ফাইলগুলি আকস্মিকভাবে মুছে ফেলা খুব সাধারণ। এটি একটি আকস্মিক শাটডাউন, একটি দূষিত সাইবার আক্রমণ, বা অন্য কোন কারণে, আপনি যে কোনো সময় আপনার সমস্ত ডেটা হারাতে পারেন৷ মজার বিষয় হল, আপনি যখন আপনার আউটলুক অ্যাকাউন্টের সাথে কাজ করছেন তখনও এটি ঘটতে পারে৷

যাইহোক, যদি আপনার সংস্থা এবং এর প্রক্রিয়াগুলি বিপুল পরিমাণ ডেটা নিয়ে কাজ করার উপর নির্ভর করে, তাহলে আপনার ডেটা কোথাও হারানো খুব ব্যয়বহুল প্রমাণিত হতে পারে। সবচেয়ে খারাপের জন্য প্রস্তুত করা সর্বদা সর্বোত্তম এবং সেই কারণেই আমরা সর্বদা আপনার আউটলুক ইমেলগুলিকে আগে থেকে ব্যাক আপ করার পরামর্শ দিই৷ কিন্তু এখনই যদি আপনার ব্যাকআপ না থাকে? এখানে আপনাকে একটি কঠিন ডেটা পুনরুদ্ধার প্রক্রিয়ার উপর নির্ভর করতে হবে। এই নিবন্ধে, আমরা আপনাকে বলব কিভাবে Outlook এ আপনার মুছে ফেলা ফোল্ডারগুলি পুনরুদ্ধার করবেন। চলুন শুরু করা যাক।

আউটলুকে মুছে ফেলা ফোল্ডারগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

আসুন প্রথমে দেখি কিভাবে আপনি Outlook ডেস্কটপ অ্যাপে আপনার মুছে ফেলা ফোল্ডারগুলি পুনরুদ্ধার করতে পারেন। এটি করতে, মুছে দেওয়া আইটেমগুলি-এ যান৷ অথবা ট্র্যাশ ফোল্ডার আপনার আউটলুক অ্যাপে। আপনি এই ট্যাবের অধীনে সমস্ত মুছে ফেলা ফোল্ডার এবং ইমেলগুলি পাবেন৷

আপনি যদি কোনো মুছে ফেলা আইটেম পুনরুদ্ধার করতে চান, আপনি যে ফাইল বা ফোল্ডারটি পুনরুদ্ধার করতে চান তার উপর ডান-ক্লিক করুন এবং সরান নির্বাচন করুন . সেখান থেকে, অন্যান্য ফোল্ডারে ক্লিক করুন .

এখন, আপনি যদি মুছে ফেলা আইটেম-এ কোনো ফোল্ডার খুঁজে না পান ফোল্ডার, আপনাকে পুনরুদ্ধারযোগ্য আইটেম-এ যেতে হবে পরবর্তী ফোল্ডার। যদিও এটি একটি লুকানো ফোল্ডার, আপনি স্থায়ীভাবে আপনার সমস্ত ফাইল মুছে ফেলার পরে আপনার সমস্ত মুছে ফেলা ফাইলগুলি এখানেই চলে যায়৷ সুতরাং, আপনার ফাইলগুলি পুনরুদ্ধার করা শুরু করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • আউটলুকে, মুছে ফেলা আইটেম নির্বাচন করুন ইমেল ফোল্ডার থেকে।
  • এখন, ফোল্ডার মেনু থেকে, মুছে ফেলা আইটেমগুলি পুনরুদ্ধার করুন বেছে নিন .
  • আপনি যে ফোল্ডারটি পুনরুদ্ধার করতে চান সেটি নির্বাচন করুন, নির্বাচিত আইটেমগুলি পুনরুদ্ধার করুন নির্বাচন করুন চেকবক্স, এবং তারপর ঠিক আছে ক্লিক করুন .

আপনার ফোল্ডারগুলি পুনরুদ্ধার করার পরে, তারা সরাসরি মুছে দেওয়া আইটেমগুলিতে যাবে৷ ফোল্ডার তারপর আপনি এখান থেকে এই ফোল্ডারগুলি পুনরুদ্ধার করতে পারেন৷

আউটলুক ওয়েব থেকে মুছে ফেলা ফোল্ডার পুনরুদ্ধার করা

আউটলুক ওয়েবে, আপনার মুছে ফেলা আইটেমগুলি পুনরুদ্ধার করার প্রক্রিয়াটি প্রায় একই রকম৷

শুরু করতে, মুছে ফেলা আইটেম-এ যান ফোল্ডার, এবং প্রসারিত করুন। সেখান থেকে, আপনি যে ফোল্ডারটি পুনরুদ্ধার করতে চান সেটি নির্বাচন করুন এবং এটিতে ডান-ক্লিক করুন। তারপর সরান নির্বাচন করুন৷ এবং আপনি যে অবস্থানে আপনার ফাইল সরাতে চান সেটি বেছে নিন এবং সরান এ ক্লিক করুন .

আউটলুকে মুছে ফেলা ফোল্ডারগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

আউটলুকে মুছে ফেলা ফোল্ডারগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

আপনার মুছে ফেলা ফোল্ডার অবিলম্বে পুনরুদ্ধার করা হবে.

তদুপরি, আপনি যদি আপনার মুছে ফেলা ইমেল ফাইলগুলি পুনরুদ্ধার করতে চান তবে প্রক্রিয়াটি প্রায় একই রকম হবে। শুধু মুছে ফেলা আইটেম -এ ক্লিক করুন এবং আপনি Outlook এ এখন পর্যন্ত মুছে ফেলা সমস্ত আইটেম দেখতে পাবেন।

আউটলুকে মুছে ফেলা ফোল্ডার পুনরুদ্ধার করা

আপনি যদি দুর্ঘটনাক্রমে আপনার আউটলুক ফোল্ডার বা ফাইলগুলি মুছে ফেলে থাকেন তবে আপনার জন্য এখনও আশা রয়েছে। আউটলুক ওয়েব হোক বা আউটলুক ডেস্কটপ অ্যাপ, আপনি সহজেই আপনার মুছে ফেলা Outlook ফোল্ডারগুলিকে সহজেই পুনরুদ্ধার করতে পারেন—শুধু উপরের পদ্ধতিগুলি অনুসরণ করুন এবং আপনি ভাল থাকবেন৷ যাইহোক, যদি আপনি না পারেন তাহলে সম্ভবত এটি একটি তৃতীয় পক্ষের Outlook ডেটা পুনরুদ্ধার সরঞ্জামকে একটি শট দেওয়ার সময়।


  1. ভাইরাস দ্বারা মুছে ফেলা ফটোগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  2. কিভাবে মুছে ফেলা Google Chrome ইতিহাস পুনরুদ্ধার করবেন

  3. কিভাবে মুছে ফেলা ফায়ারফক্স ব্রাউজিং ইতিহাস পুনরুদ্ধার করবেন

  4. Windows 11 এ মুছে ফেলা ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?