কম্পিউটার

Windows 10 এ একটি খারাপ আচরণকারী অ্যাপ কীভাবে পুনরায় সেট করবেন

কখনও কখনও আপনি এমন পরিস্থিতিতে পড়তে পারেন যেখানে একটি অ্যাপ সঠিকভাবে কাজ করছে না বা আপনি এটিকে নতুনভাবে ইনস্টল করা অবস্থায় ফিরিয়ে দিতে চান। সৌভাগ্যবশত, Windows 10-এ একটি বিল্ট-ইন রিসেট বিকল্প রয়েছে যার অর্থ আপনাকে আসলে অ্যাপটি পুনরায় ইনস্টল করতে হবে না।

Windows 10 এ একটি খারাপ আচরণকারী অ্যাপ কীভাবে পুনরায় সেট করবেন

এটি করার দ্রুততম উপায় হল স্টার্ট মেনুতে সমস্যাযুক্ত অ্যাপটিতে ডান-ক্লিক করা। প্রদর্শিত প্রসঙ্গ মেনুতে "আরো" এবং তারপরে "অ্যাপ সেটিংস" ক্লিক করুন৷

সেটিংস অ্যাপ্লিকেশানের মধ্যে অ্যাপের পৃষ্ঠাটি আপনাকে এর বিবরণ পর্যালোচনা করতে, যে কোনও চলমান প্রক্রিয়া বন্ধ করতে এবং মৌলিক কনফিগারেশনের বিবরণ পরিবর্তন করতে দেয়। পৃষ্ঠাটি রিসেট শিরোনামে স্ক্রোল করুন।

Windows 10 এ একটি খারাপ আচরণকারী অ্যাপ কীভাবে পুনরায় সেট করবেন

অ্যাপ দ্বারা সঞ্চিত সমস্ত ডেটা সাফ করতে "রিসেট" বোতামে ক্লিক করুন, যেন এটি পুনরায় ইনস্টল করা হচ্ছে৷ কর্মটি সম্পূর্ণ করার জন্য নিশ্চিতকরণ প্রম্পটটি স্বীকার করুন। সতর্কতার একটি শব্দ - এটি অ্যাপের সাথে সম্পর্কিত সমস্ত ডেটা মুছে ফেলবে, যেমন আপনার সেটিংস এবং কোনো সংরক্ষিত অগ্রগতি (গেমের ক্ষেত্রে)। যদিও কিছু অ্যাপ ক্লাউডে সেভ করে, তবে এই বিকল্পটি ব্যবহার করার আগে আপনার কাছে গুরুত্বপূর্ণ কিছুর ব্যাকআপ আছে তা নিশ্চিত করা উচিত।

অ্যাপ রিসেট করে, স্টার্ট মেনু থেকে এটি চালু করুন। একটু ভাগ্য সহ, আপনার অ্যাপ এখন আবার স্বাভাবিকভাবে কাজ করা উচিত। আপনাকে এটিকে পুনরায় কনফিগার করতে হবে যেন এটি প্রথমবার ইনস্টল করা হয়েছে৷


  1. Windows 10 এ OneDrive অ্যাপ কিভাবে রিসেট করবেন।

  2. কিভাবে উইন্ডোজ 10 ফ্যাক্টরি রিসেট করবেন

  3. Windows 11 কিভাবে ফ্যাক্টরি রিসেট করবেন

  4. Windows 11 এ কিভাবে উইন্ডোজ সিকিউরিটি রিসেট করবেন