কম্পিউটার

Windows 10 এ PWA হিসাবে Disney+ কিভাবে সেট আপ করবেন

আজকের আগে এটি প্রকাশের পর থেকে, Disney+ বেশিরভাগ লোকের মন ও ঠোঁটে রয়েছে যারা মিডিয়া স্ট্রিম করেন, থিম পার্ক পরিদর্শন করেন, অ্যানিমেটেড মুভি পছন্দ করেন, স্টার ওয়ার্স বিদ্যাকে লালন করেন, মার্ভেলের সিনেমাটিক ইউনিভার্সে ডুবে থাকেন, সম্মিলিত পরিষেবার জন্য কম অর্থ প্রদানের উপায় খুঁজছেন বা ভ্রমণের সময় তাদের বাচ্চাদের বিনোদন দেওয়ার জন্য নতুন কিছু প্রয়োজন; তাই মূলত সবাই।

যদিও ডিজনি তার স্ট্রিমিং বিষয়বস্তু দখল করার উপায়গুলির সাথে বেশ পুঙ্খানুপুঙ্খভাবে প্রাইম করেছে, এখনও এর অ্যাক্সেসযোগ্যতার কিছু ফাঁক রয়েছে যা কিছু ব্যবহারকারীর জন্য সমাধান করা প্রয়োজন যেমন 500 মিলিয়ন-এর বেশি ব্যবহারকারীরা উইন্ডোজ 10 সক্ষম ডিভাইসগুলিকে রক করছে৷

ন্যায্যভাবে বলতে গেলে, এক্সবক্স ওয়ান ডিভাইসের জন্য একটি ডিজনি+ অ্যাপ রয়েছে, যা সাধারণত মাইক্রোসফটের সেই দুঃসাহসী 500 মিলিয়ন স্ট্যাটাসে অন্তর্ভুক্ত করা হয়, কিন্তু বাস্তবে, এখনও 400 মিলিয়ন-এর বেশি মানুষ Windows 10 ব্যবহার করছেন যাদের কোনো অফিসিয়াল নেই একটি পিসি থেকে তাদের প্রিয় ডিজনি বিষয়বস্তু স্ট্রিম করার জন্য অ্যাপ।

অর্থাৎ এখন পর্যন্ত।

প্রোগ্রেসিভ ওয়েব অ্যাপের শক্তি এবং ক্রোমিয়াম ডেভেলপমেন্টের সাথে তার ইন্টারনেট ব্রাউজারকে নতুন করে সাজানোর জন্য মাইক্রোসফ্টের সাম্প্রতিক প্রচেষ্টার জন্য ধন্যবাদ, ব্যবহারকারীরা এখন একটি নেটিভ অ্যাপ অভিজ্ঞতার কাছাকাছি যেতে একটি নিফটি সামান্য 5-পদক্ষেপের সমাধান ব্যবহার করতে পারেন।

ধাপ 1:পণ্য ডাউনলোড করুন

সর্বশেষ মাইক্রোসফট এজ ক্রোমিয়াম-ভিত্তিক বিটা ব্রাউজার ডাউনলোড করুন, সেটি ক্যানারি, বিটা বা ডেভ হোক, এখান থেকে।

Windows 10 এ PWA হিসাবে Disney+ কিভাবে সেট আপ করবেন

ডাউনলোড এবং ইন্সটল প্রক্রিয়ার অংশ হিসেবে, পুরনো IE এবং এজ অ্যাপ থেকে আপনার ইন্টারনেট ব্রাউজিং ডেটা, যেমন ফেভারিট, সিঙ্ক পাসওয়ার্ড এবং এমনকি পড়ার তালিকা থেকে পোর্ট পেতে যেকোন Microsoft অ্যাকাউন্ট সিঙ্ক করুন।

ধাপ 2:Disney+ এ যান

বিনামূল্যে ট্রায়াল শুরু করতে https://www.disneyplus.com/-এ যান, এখনই কিনুন বা আপনার নতুন অ্যাকাউন্টে লগ ইন করুন৷

Windows 10 এ PWA হিসাবে Disney+ কিভাবে সেট আপ করবেন

ধাপ 3:অ্যাপ পরিচালনা করুন + ইনস্টল করুন

এখন মজার অংশ। আপনার এজ ব্রাউজারের উপরের বাম কোণে উপবৃত্তের দিকে যান এবং *অ্যাপস নির্বাচন করুন।

Windows 10 এ PWA হিসাবে Disney+ কিভাবে সেট আপ করবেন

একবার অ্যাপস সিলেক্ট হয়ে গেলে, Disney+ অ্যাপের লোগোতে স্ক্রোল করুন এর পাশে Install This As an App এবং নির্বাচন করুন।

Windows 10 এ PWA হিসাবে Disney+ কিভাবে সেট আপ করবেন

পদক্ষেপ 4:নাম এবং ইনস্টল করুন

এখন যে ডেস্কটপটি নতুন ইনস্টলটিকে প্রগ্রেসিভ ওয়েব অ্যাপ হিসাবে স্বীকৃতি দেওয়ার জন্য প্রাথমিকভাবে তৈরি হয়েছে এটি একটি লোগো তৈরি করেছে এবং সাধারণত এটিকে সংশ্লিষ্ট সাইটের নাম দেবে, কিন্তু কিছু কারণে, এটি নামহীন পপ আপ হয়৷ ইভেন্টের এই নতুন মোড় ব্যবহারকারীদের PWA এর জন্য তাদের নিজস্ব শিরোনাম তৈরি করতে দেয়৷

Windows 10 এ PWA হিসাবে Disney+ কিভাবে সেট আপ করবেন

ধাপ 5:শুরু করতে পিন করুন বা টাস্কবার এবং উপভোগ করুন

Disney+ PWA ইনস্টল হয়ে গেলে, তারপরে আপনি নতুন আইকনটিকে আপনার স্টার্ট মেনু এবং/অথবা টাস্কবারে অন্য যেকোনো অ্যাপ হিসেবে পিন করতে পারেন।

Windows 10 এ PWA হিসাবে Disney+ কিভাবে সেট আপ করবেন

যদিও এটি Microsoft স্টোর বা Win32 অ্যাপের কোনো ধরনের অফিসিয়াল ডাউনলোড নয়, PWA পরিষেবাগুলি ঠিক একইভাবে এবং এলিমেন্টের উপর সম্পূর্ণ UI কন্ট্রোল অফার করে, আজকের ইন্টারনেটে ভাসমান অন্য কিছু সমাধানের বিপরীতে।

Dinsey+ PWA-এর ক্রোম সংস্করণ ইনস্টল করার প্রক্রিয়াটি একটি খুব অনুরূপ প্রক্রিয়া যা যথাক্রমে এক এবং দুই ধাপ অনুসরণ করে (ক্রোম ডাউনলোড করা এবং ডিজনি+ পরিদর্শন করা), তারপর "আরো টুলস," "শর্টকাট তৈরি করুন" নির্বাচন করে ক্রোমের মেনু বিভাগে নেভিগেট করুন। এবং voila, আপনার কাছে এখন PWA এর একটি Chrome সংস্করণ আছে।


  1. কিভাবে Windows 10 এ 3D বিল্ডার অ্যাপ আনইনস্টল করবেন

  2. Disney+ অ্যাপ এখন Windows 10 এবং Windows 11 Microsoft Store-এ উপলব্ধ

  3. কিভাবে উইন্ডোজ 10 এ আপনার ফোন সেট আপ এবং ব্যবহার করবেন

  4. Windows 10 এ কিভাবে Windows Hello সেট আপ করবেন?