কম্পিউটার

Windows 10 ক্রিয়েটর আপডেটে কীভাবে নাইট লাইট সেট আপ করবেন

Windows 10 ক্রিয়েটরস আপডেট একটি দরকারী নতুন সেটিং প্রবর্তন করেছে যা আপনার চোখে আপনার ডিসপ্লেগুলিকে সহজ করতে সাহায্য করে। যখন এটি দিনের শেষ হয়, তখন নাইট লাইট আপনার মনিটরের রঙের তাপমাত্রা সামঞ্জস্য করে যাতে তারা নির্গত নীল আলোর মাত্রা কমিয়ে দেয়। এটি আপনার জন্য রাতে ঘুমাতে সহজ করে তোলে এবং আপনার চোখে কম ক্লান্তিকর হতে পারে।

মূল বিষয়গুলি
নাইট লাইটের সাথে শুরু করা আসলেই একটি বোতামে ক্লিক করার ক্ষেত্রে। একবার আপনি ক্রিয়েটর আপডেট ইনস্টল করার পরে, আপনি অ্যাকশন সেন্টার খুলে "নাইট লাইট" টগলে ক্লিক করে বৈশিষ্ট্যটি চালু করতে পারেন৷ আপনি দেখতে পাবেন আপনার ডিসপ্লেগুলি রঙে উষ্ণ হয়ে উঠছে। যদিও এটি প্রথমে লক্ষণীয়, তবে এটি অল্প সময়ের জন্য চালু হয়ে গেলে আপনি দ্রুত সংশোধিত সাদা ব্যালেন্সে অভ্যস্ত হয়ে যাবেন।

স্বয়ংক্রিয়ভাবে রাতের আলো সেট করুন সূর্যোদয় এবং সূর্যাস্তের সময়গুলির সাথে সিঙ্ক্রোনাইজ করা হলে রাতের আলো তার সেরা হয়৷ আপনি যখন বাইরে থাকেন, তখন দিনের বেলায় আলোর পরিবর্তিত তাপমাত্রার উপর ভিত্তি করে শরীর সূর্যের উত্থান এবং পতনের দ্বারা তার ঘড়ি সেট করে। রাতের আলো দিনের শেষের দিকে স্ক্রিনের আভা গরম করে এটিকে অনুকরণ করতে পারে, আপনার শরীরকে বলে যে এটি বিশ্রামের সময়।

এই বৈশিষ্ট্যটি সেট আপ করতে, আপনাকে Windows 10 এর সেটিংস অ্যাপ খুলতে হবে এবং সিস্টেম>ডিসপ্লেতে যেতে হবে। "রঙ" শিরোনামের অধীনে, আপনি নাইট লাইট চালু এবং বন্ধ করার বিকল্পটি দেখতে পাবেন। "নাইট লাইট সেটিংস" ক্লিক করা আপনাকে বৈশিষ্ট্যের কনফিগারেশন পৃষ্ঠায় নিয়ে যাবে৷

Windows 10 ক্রিয়েটর আপডেটে কীভাবে নাইট লাইট সেট আপ করবেন

এখানে, আপনি সূর্যাস্ত থেকে সূর্যোদয়ের সময়গুলির মধ্যে স্বয়ংক্রিয়ভাবে রাতের আলো সক্ষম করতে "সময়সূচী" বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। আপনি যদি নিজের সময়সূচী ব্যবহার করতে চান তবে আপনি "ঘন্টা সেট করুন" এ ক্লিক করে এবং ব্যবহারের জন্য সময় বেছে নিয়ে একটি সেট আপ করতে পারেন৷

রাতের আলো সময়সূচী অনুযায়ী নিজেকে সামঞ্জস্য করবে। আপনি এখনও অ্যাকশন সেন্টার বা সেটিংস অ্যাপের টগলগুলি ব্যবহার করে যে কোনও সময়ে এটিকে চালু বা বন্ধ করতে বাধ্য করতে পারেন৷

রঙের তাপমাত্রা পরিবর্তন করুন
আপনি যদি ডিসপ্লের টিন্ট নিয়ে খুশি না হন, আপনি সেটিংস পৃষ্ঠার উপরের স্লাইডারটি ব্যবহার করে এটিকে আরও উষ্ণ বা সামান্য ঠান্ডা করতে এটি সামঞ্জস্য করতে পারেন৷ বিকল্পগুলি এমন একটি স্তর থেকে পরিবর্তিত হয় যা আপনার মনিটরের ডিফল্ট থেকে একটি গভীর কমলা রঙের চেয়ে বেশি উষ্ণ নয়। আপনি সম্ভবত এটিকে মাঝামাঝি কোথাও রেখে দিলে ভাল হবে তবে আপনি আরও নীল আলো দূর করার জন্য এটিকে বর্ণালীটির উষ্ণ প্রান্তে নিয়ে যাওয়ার কথা বিবেচনা করতে পারেন।

এখানেই শেষ এটা পেতে ওখানে যাও! নাইট লাইট ক্রিয়েটর আপডেটের একটি সহজ কিন্তু সম্ভাব্য খুব দরকারী বৈশিষ্ট্য যা আপনাকে রাতে সহজে ঘুমাতে এবং আপনার চোখের বোঝা কমাতে পারে। এটি এখনও উইন্ডোজ 10 মোবাইলে উপলব্ধ নয়, যদিও উইন্ডোজ ইনসাইডার লিড ডোনার সরকার বলেছেন "যখন সঠিক সময় হবে।"


  1. Windows 11 এ কিভাবে স্বয়ংক্রিয় সময়সূচী সেট করবেন

  2. Windows 11 এ কাজ করছে না এমন নাইট লাইট ফিচার কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে উইন্ডোজ 11 পিসি আপডেট করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 2022 আপডেট এখনই ইনস্টল করবেন