কম্পিউটার

উইন্ডোজ শুরু করতে পারেনি এবং অবৈধ পার্টিশন টেবিল

আপনি এমন একটি পরিস্থিতির সম্মুখীন হতে পারেন যেখানে আপনি Windows 10 বুট করতে সক্ষম নাও হতে পারেন, এবং আপনি একটি ত্রুটি পেতে থাকেন যে  Windows শুরু করা যায়নি . হার্ডওয়্যার বা সফ্টওয়্যারে সাম্প্রতিক পরিবর্তনের কারণে এটি হতে পারে। আপনি যদি উইন্ডোজে বুট না করতে পারেন এবং উইন্ডোজ শুরু করতে না পারেন এমন ত্রুটি পান বা আপনি যদি উইন্ডোজ ইনস্টল করতে না পারেন এবং ভুল পার্টিশন বুট/টেবিল ত্রুটি পান, তাহলে এই পোস্টটি আপনাকে সাহায্য করতে সক্ষম হতে পারে। আপনি হয়ত উইন্ডোজ ইন্সটল করতে পারবেন না।

উইন্ডোজ শুরু করতে পারেনি এবং অবৈধ পার্টিশন টেবিল

উইন্ডোজ শুরু করা যায়নি, অবৈধ পার্টিশন টেবিল ত্রুটি

এই ধরনের ক্ষেত্রে, আমি নিম্নলিখিত টিপসগুলি সুপারিশ করতে চাই৷

1] স্বয়ংক্রিয় স্টার্টআপ মেরামত চালান

বেশিরভাগ স্টার্টআপ সম্পর্কিত সমস্যা একটি ক্ষতিগ্রস্ত MBR দ্বারা সৃষ্ট হয়৷ তাই প্রথম এবং সহজ পদক্ষেপ হল MBR পুনর্নির্মাণ করা। সহজ পদ্ধতি হল Windows 7 Startup Repair ব্যবহার করা। কখনও কখনও আপনাকে এটি তিনটি ভিন্ন বার চালানোর প্রয়োজন হতে পারে। Windows 10 ব্যবহারকারীরা স্বয়ংক্রিয় মেরামত ব্যবহার করতে পারেন।

2] MBR পুনর্নির্মাণ

যদি স্টার্টআপ মেরামত ব্যর্থ হয় তবে ম্যানুয়াল পদ্ধতি অনুসরণ করুন এই পোস্টটি অনুসরণ করুন MBR ম্যানুয়ালি পুনর্নির্মাণ করতে৷

3] তৃতীয় পক্ষের ফ্রিওয়্যার ব্যবহার করুন

MiniTool পার্টিশন উইজার্ড বুটেবল সিডি ব্যবহার করুন পার্টিশন পরিচালনা করার জন্য এটি একটি চমৎকার টুল, এবং এই টুলের সবচেয়ে ভালো জিনিস হল আপনি বুটেবল ডিস্ক সংস্করণ পান৷

আপনি ISO ইমেজ ডাউনলোড করে একটি ডিস্কে বার্ন করতে পারেন, তারপর এই ডিস্কটি ব্যবহার করে বুট করতে পারেন৷ এটি আপনাকে প্রোগ্রাম এবং স্ক্রিন রেজোলিউশন চয়ন করতে অনুরোধ করবে, তাই উপযুক্ত বিকল্পগুলি নির্বাচন করুন। তারপর আপনার প্রাথমিক পার্টিশন নির্বাচন করুন এবং ডানদিকের প্যানেল থেকে "MBR পুনর্নির্মাণ নির্বাচন করুন .”

কখনও কখনও Windows লোডার ড্রাইভ সক্রিয় হিসাবে সেট করা হবে না, এবং এই ধরনের ক্ষেত্রে, আপনি বুট করার ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হতে পারেন৷ তাই আমাদের পার্টিশনটিকে সক্রিয় হিসাবে চিহ্নিত করতে হবে। পার্টিশনটিকে সক্রিয় হিসাবে চিহ্নিত করতে পার্টিশন-এ যান মেনু বার থেকে। তারপর মডিফাই এ যান এবং "সক্রিয় হিসাবে চিহ্নিত করুন নির্বাচন করুন৷ ”।

কখনও সেই বিকল্পটি ধূসর হয়ে যেতে পারে৷ এই ধরনের ক্ষেত্রে, আপনাকে প্রাথমিক হিসাবে পার্টিশন সেট করতে হবে। তারপর আপনি যে বিকল্প পেতে সক্ষম হওয়া উচিত. যদি কোনো বিকল্প কাজ না করে তাহলে আপনি ড্রাইভের সামঞ্জস্যতা পরীক্ষা করতে হার্ড ড্রাইভ ডায়াগনস্টিক চালানোর কথা বিবেচনা করতে পারেন। হার্ডওয়্যার ডায়াগনস্টিকস-এ এই নিবন্ধটি অনুসরণ করুন।

আশা করি এটি সাহায্য করবে!

উইন্ডোজ শুরু করতে পারেনি এবং অবৈধ পার্টিশন টেবিল
  1. উইন্ডোজ পরিষেবা শুরু করতে পারেনি, ত্রুটি 0x80070005, অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে উইন্ডোজ 11/10 এ ত্রুটি

  2. উইন্ডোজ পরিষেবা শুরু করতে পারেনি, ত্রুটি 0x80070005, অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে উইন্ডোজ 11/10 এ ত্রুটি

  3. Windows স্থানীয় কম্পিউটারে Windows ফায়ারওয়াল চালু করতে পারেনি

  4. পিন টু স্টার্ট উইন্ডোজ 10 এ কাজ করছে না