কম্পিউটার

উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট মানি ব্যবহার করবেন

আপনারা অনেকেই হয়তো Microsoft Money সম্পর্কে অবগত আছেন এবং অতীতে এটি ব্যবহার করেছেন। যারা এই নামটি প্রথমবার শুনছেন তাদের জন্য, আমি আপনাকে বলি যে এটি Microsoft-এর একটি ব্যক্তিগত অর্থ ব্যবস্থাপনা সফ্টওয়্যার প্রোগ্রাম . এটিতে অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যালেন্স দেখার, বাজেট তৈরি এবং খরচ ট্র্যাক করার ক্ষমতা রয়েছে। যাইহোক, Microsoft Money 2009 সালে বন্ধ করা হয়েছে কোম্পানির দ্বারা এবং তারা 2010-এ Microsoft Money Plus Sunset নামে একটি বিকল্প প্রকাশ করেছে , কিন্তু এতে কিছু বৈশিষ্ট্যের অভাব রয়েছে যা পূর্ববর্তী সংস্করণ দ্বারা সরবরাহ করা হয়েছিল।

উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট মানি ব্যবহার করবেন

এই কারণে, আমরা দেখেছি যে এই সফ্টওয়্যারের উপর নির্ভরশীল অনেক লোক এখনও Microsoft Money ব্যবহার করছে . উইন্ডোজ 8.1 পর্যন্ত, লোকেরা সহজেই আগের সংস্করণগুলির সাথে যেতে সক্ষম হয়েছিল৷

কিন্তু এখন Windows 10 এর সাথে , সফ্টওয়্যারটি সামঞ্জস্যের সমস্যাগুলির কারণে সম্পূর্ণভাবে চ্যালেঞ্জ করা হয়েছে৷ তাই, সফটওয়্যারটি Windows 10-এ কাজ করছে বলে মনে হচ্ছে না এবং এটি চালু হলে নিম্নলিখিত ত্রুটি প্রদর্শিত হয়:

সঠিকভাবে কাজ করার জন্য অর্থের প্রয়োজন Internet Explorer 6৷ অনুগ্রহ করে Internet Explorer 6 পুনরায় ইনস্টল করুন যাতে এই উপাদানগুলি যোগ করা যায়৷

উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট মানি ব্যবহার করবেন

তাহলে কিভাবে আপনি এই সফটওয়্যারটি Windows 10 এর সাথে কাজ করবেন ? ঠিক আছে, এই প্রোগ্রামটিকে নতুন OS-এ কাজ করতে . আপনাকে যা করতে হবে তা এখানে:

Windows 10 এ Microsoft Money ব্যবহার করুন

এটি সুপারিশ করা হয় যে আপনি একটি সিস্টেম পুনরুদ্ধার তৈরি করুন৷ নীচে উল্লিখিত পদক্ষেপগুলি চেষ্টা করার আগে পয়েন্ট করুন৷

1। Windows Key + R টিপুন সমন্বয়, regedit টাইপ করুন চালাতে ডায়ালগ বক্স এবং এন্টার চাপুন রেজিস্ট্রি এডিটর খুলতে উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট মানি ব্যবহার করবেন

2। নিম্নলিখিত রেজিস্ট্রি অবস্থানে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\WoW6432Node\Microsoft\Internet Explorer

উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট মানি ব্যবহার করবেন

3. এই রেজিস্ট্রি অবস্থানে, ইন্টারনেট এক্সপ্লোরার হাইলাইট করুন৷ বাম ফলকে কী।

তারপরে সংশ্লিষ্ট ডান ফলকে, সংস্করণ নামের রেজিস্ট্রি স্ট্রিংটি সন্ধান করুন , এর ডিফল্ট মান 9.11.10240.16384 এ সেট করা হয়েছে৷ . এটির মান ডেটা পরিবর্তন করতে এটিতে ডাবল ক্লিক করুন৷ .

উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট মানি ব্যবহার করবেন

4. উপরের বাক্সে, মান ডেটা পরিবর্তন করুন এবং এটি 9.11.10240.0 এ সেট করুন .

ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি কার্যকর করতে আপনার সিস্টেম পুনরায় চালু করুন৷ মেশিন রিবুট করার পর, Microsoft Money খুলুন এবং এটি এখন ভাল কাজ করা উচিত।

PS: আপনি যদি পরে Microsoft Money ব্যবহার করে বাতিল করার পরিকল্পনা করেন , আমরা আপনাকে রেজিস্ট্রি স্ট্রিং এর আসল মান ডেটা পুনরুদ্ধার করার পরামর্শ দিই ধাপ 3 এ উল্লেখ করা হয়েছে .

আশা করি এটি আপনার জন্য কাজ করবে।

উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট মানি ব্যবহার করবেন
  1. কিভাবে Windows 11 এ PowerToys ব্যবহার করবেন

  2. Windows 10 বা Windows 11 এ ন্যারেটর কিভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে উইন্ডোজে iCloud ব্যবহার করবেন

  4. Windows 8-এ Microsoft সেফটি স্ক্যানার কীভাবে ব্যবহার করবেন?