কম্পিউটার

বাম-হাতি ব্যবহারকারীদের জন্য সারফেস বা উইন্ডোজ ট্যাবলেট ব্যবহার করা সহজ করুন

গবেষণায় দেখা গেছে যে প্রায় 10% মানুষ বামহাতি। বর্তমানে বেশিরভাগ কম্পিউটার এবং অপারেটিং সিস্টেম ডানহাতি লোকেদের জন্য ডিজাইন করা হয়েছে। এটি বাম-হাতি লোকেদের জন্য একটু বিশ্রী হয়ে উঠতে পারে, যেখানে তারা দেখতে পারে যে তাদের হাত মেনু বা কিছু ব্যবহারকারী ইন্টারফেস উপাদানকে অস্পষ্ট করে। উইন্ডোজ অপারেটিং সিস্টেম যদিও কিছু সেটিংস অফার করে যা বাম-হাতি ব্যবহারকারীদের জন্য জিনিসগুলিকে সহজ করে তুলতে পারে। আপনি যদি একজন বাম-হাতি ব্যক্তি হন, তাহলে এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে আপনার Windows 10 / 8 টাচ ট্যাবলেট বা সারফেসকে বাঁ-হাতি ব্যবহারের জন্য সহজ করে তুলবেন।

বাম-হাতি ব্যবহারকারীদের জন্য সারফেস বা উইন্ডোজ ট্যাবলেট সেটিংস

বাম-হাতি ব্যবহারকারীদের জন্য সারফেস বা উইন্ডোজ ট্যাবলেট ব্যবহার করা সহজ করুন ডানহাতি ব্যবহারকারীরা এই মেনু এবং অন্যান্য বস্তুগুলিকে একটি সুবিধাজনক জায়গায় দেখেন যা তাদের হাত দ্বারা বাধা হয় না৷ একজন বাম-হাতি ব্যক্তির হাত এই ধরনের উপাদানগুলিকে ব্লক করতে পারে।

ট্যাবলেট পিসি সেটিংস আপনাকে ব্যবহারকারী বাম-হাতি বা ডান-হাতি কিনা তা নির্দিষ্ট করতে দেয়। আপনি যদি এই সেটিংসের সুবিধা নেন, তাহলে ব্যবহারকারীর হাত UI উপাদান এবং বস্তুগুলিকে অস্পষ্ট করবে না যা তথ্য বা ফাংশন প্রদর্শন করে।

এই সেটিংস পরিবর্তন করতে, কন্ট্রোল প্যানেল খুলুন এবং ট্যাবলেট পিসি সেটিংস-এ ক্লিক করুন . অন্যান্য-এ ক্লিক করুন ট্যাব।

এখানে, হ্যান্ডেডনেস-এর অধীনে, আপনি কোন হাত দিয়ে লিখছেন তা নির্দেশ করে স্ক্রিনে মেনু কোথায় হবে তা পরিবর্তন করার জন্য একটি সেটিং দেখতে পাবেন। বাম-হাতে নির্বাচন করুন আপনার হাতের ডানদিকে মেনু দেখাতে।

প্রয়োগ করুন এবং প্রস্থান করুন ক্লিক করুন।

যাইহোক, এটি লক্ষ করা উচিত যে বাম-ন্যায্যতাপূর্ণ নিয়ন্ত্রণগুলি এই সেটিং পরিবর্তনের দ্বারা উপকৃত হবে না৷

মাউস পয়েন্টারটি বাম দিকে কাত এবং সোজা নয়। তাই বাঁ-হাতি লোকেরা জিনিসগুলি আরও সহজ করার জন্য কিছু অন্য সেটিংস পরিবর্তন করতে চাইতে পারে। আপনি যদি বামহাতি লোকেদের জন্য উইন্ডোজ পয়েন্টার এবং মাউস সেটিংস খুঁজছেন তাহলে এখানে যান৷

বাম-হাতি ব্যবহারকারীদের জন্য সারফেস বা উইন্ডোজ ট্যাবলেট ব্যবহার করা সহজ করুন
  1. উইন্ডোজ 10-এ ট্যাবলেট মোড কীভাবে সক্রিয় এবং ব্যবহার করবেন

  2. উইন্ডোজ 10-এ ট্যাবলেট মোড কীভাবে সক্রিয় এবং ব্যবহার করবেন

  3. আপনার ক্লায়েন্টদের জন্য ওয়ার্ডপ্রেসকে সহজে ব্যবহার করার জন্য 5 টি টিপস

  4. কিভাবে উইন্ডোজ 11কে ট্যাবলেটে ব্যবহার করা সহজ করা যায়