কম্পিউটার

এই কম্পিউটারে এক বা একাধিক নেটওয়ার্ক প্রোটোকল অনুপস্থিত৷

নেটওয়ার্ক প্রোটোকল হল ইন্টারনেটে যোগাযোগের জন্য উইন্ডোজ দ্বারা ব্যবহৃত নিয়ম বা মানগুলির একটি সেট। তারা নিশ্চিত করে যে ডেটা কম্পিউটারের মধ্যে সঠিকভাবে পাঠানো হয়েছে, কিন্তু যদি কোনো নেটওয়ার্ক প্রোটোকল অনুপস্থিত থাকে Windows 10-এ , জিনিস দক্ষিণ যেতে. আপনি ইন্টারনেট ব্রাউজ করতে, ফাইল শেয়ার করতে পারবেন না। যদি প্রটোকল শব্দটি এখনও স্পষ্ট নয়, কিছু উদাহরণ হল TCP, LLDP, ইত্যাদি।

এই কম্পিউটারে এক বা একাধিক নেটওয়ার্ক প্রোটোকল অনুপস্থিত

এই কম্পিউটারে এক বা একাধিক নেটওয়ার্ক প্রোটোকল অনুপস্থিত৷

যদি আপনি ইনকামিং কানেকশনস ট্রাবলশুটার চালানোর পরে, আপনি "নেটওয়ার্ক প্রোটোকল অনুপস্থিত" বার্তা আছে এমন কোনও ত্রুটি পান, নীচে ব্যবহার করার জন্য সমস্যা সমাধানের টিপসের একটি তালিকা রয়েছে৷ কমান্ডগুলি চালানোর জন্য আপনার অ্যাডমিন সুবিধার প্রয়োজন হবে৷

1] নেটওয়ার্ক সমস্যা সমাধানকারী চালান

Windows 10-এর একাধিক নেটওয়ার্ক ট্রাবলশুটার রয়েছে যা নেটওয়ার্ক সম্পর্কিত বেশিরভাগ সমস্যার সমাধান করে। অন্য কোনো সমস্যা সমাধানকারী চালানো আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা দেখুন৷

2] নেটওয়ার্ক অ্যাডাপ্টার পুনরায় ইনস্টল করুন এবং নেটওয়ার্কিং উপাদান পুনরায় সেট করুন

কখনও কখনও দূষিত ড্রাইভার সমস্যা সৃষ্টি করে, এবং এগিয়ে যাওয়ার সর্বোত্তম উপায় হল নেটওয়ার্ক অ্যাডাপ্টার পুনরায় ইনস্টল করা। ডিভাইস ম্যানেজার খুলুন, আপনার অ্যাডাপ্টার খুঁজুন, এবং তারপরে নেটওয়ার্ক অ্যাডাপ্টারগুলি পুনরায় ইনস্টল এবং রিসেট করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷

3] নেটওয়ার্ক অ্যাডাপ্টার নির্ণয় করুন

কন্ট্রোল প্যানেল> সমস্ত কন্ট্রোল প্যানেল আইটেম> নেটওয়ার্ক সংযোগ-এ যান এবং নেটওয়ার্ক অ্যাডাপ্টার খুঁজুন যা সমস্যা সৃষ্টি করতে পারে। আপনি যদি ওয়াইফাই ব্যবহার করেন, তাহলে এটি আপনার ওয়াইফাই অ্যাডাপ্টার, অন্যথায় এটি আপনার ইথারনেট অ্যাডাপ্টার। রাইট-ক্লিক করুন এবং সমস্যা সমাধানের জন্য নির্ণয় নির্বাচন করুন।

4] Winsock এবং TCP/IP রিসেট করুন

উইন্ডোজ সকেট বা উইনসক হল সকেটের মতো যা প্রাথমিকভাবে উইন্ডোজে IPv4 এর জন্য সমর্থন যোগ করার জন্য ডিজাইন করা হয়েছিল। পরে এটি আরও প্রোটোকল সমর্থন করার জন্য বিকশিত হয়। নিম্নলিখিত কমান্ড "netsh winsock reset" দিয়ে Winsock রিসেট করা সম্ভব। প্রশাসক বিশেষাধিকার সহ কমান্ড প্রম্পট খুলুন এবং তারপর কমান্ডটি চালান।

আপনি টিসিপি/আইপি রিসেট করতে চাইতে পারেন।

5] অন্য কম্পিউটার থেকে Winsock সেটিংস আমদানি করুন

এই কম্পিউটারে এক বা একাধিক নেটওয়ার্ক প্রোটোকল অনুপস্থিত৷

যদি রিসেট উইনসক প্রচেষ্টা কাজ না করে, আপনি এমন একটি কম্পিউটার থেকে সেটিংস আমদানি করতে পারেন যেখানে কোনও নেটওয়ার্ক প্রোটোকল ত্রুটি নেই। এটি সম্পন্ন করার জন্য, আপনাকে রেজিস্ট্রি অ্যাক্সেস করতে হবে এবং তারপরে কয়েকটি সেটিংস রপ্তানি এবং আমদানি করতে হবে। তাই নিশ্চিত করুন যে আপনি কীভাবে রেজিস্ট্রি পরিচালনা করবেন তা জানেন।

regedit টাইপ করুন কমান্ড প্রম্পটে এবং এন্টার টিপুন।

রেজিস্ট্রি হাইভে, HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Services

-এ নেভিগেট করুন

Winsock নামের দুটি কী (এগুলো দেখতে ফোল্ডারের মতো) খুঁজুন এবং উইনসক2। তাদের প্রতিটিতে ডান-ক্লিক করুন এবং রপ্তানি নির্বাচন করুন।

একটি USB ড্রাইভে রেজিস্ট্রি কীগুলি অনুলিপি করুন। এরপরে, নেটওয়ার্ক প্রোটোকল সমস্যা বিদ্যমান পিসিতে কীগুলি অনুলিপি করুন৷

এখন তাদের প্রতিটিতে ডাবল ক্লিক করুন, এবং এটি WINSOCK কীগুলি ইনস্টল করবে৷

আমরা আপনাকে চেক আউট করার পরামর্শ দিই Windows 10-এ নেটওয়ার্ক সমস্যা সমাধানের বিস্তারিত নির্দেশিকা। এতে সমস্ত সম্ভাব্য কমান্ডের একটি তালিকা রয়েছে যা আপনি Windows 10-এ নেটওয়ার্কিং সমস্যা সমাধান করতে ব্যবহার করতে পারেন।

এই কম্পিউটারে এক বা একাধিক নেটওয়ার্ক প্রোটোকল অনুপস্থিত৷
  1. ঠিক করুন:এক বা একাধিক নেটওয়ার্ক প্রোটোকল অনুপস্থিত

  2. এই কম্পিউটারে এক বা একাধিক নেটওয়ার্ক প্রোটোকল অনুপস্থিত [সমাধান]

  3. কিভাবে 'এই কম্পিউটারে এক বা একাধিক নেটওয়ার্ক প্রোটোকল অনুপস্থিত' ত্রুটি ঠিক করবেন?

  4. এই কম্পিউটারে এক বা একাধিক নেটওয়ার্ক প্রোটোকল অনুপস্থিত ত্রুটির সমাধান করুন