কম্পিউটার

Windows 8 এ পিন লগইন কিভাবে সেট আপ করবেন

ঐতিহ্যগত স্থানীয় অ্যাকাউন্ট ছাড়াও, Windows 8 এর ব্যবহারকারীদের নতুন উপায়ে লগ ইন করার অনুমতি দেয়:Windows Live অ্যাকাউন্ট, PIN লগইন এবং ছবি পাসওয়ার্ড। আপনাদের মধ্যে কেউ কেউ হয়ত জানেন না পিন কি, বা জানেন না Windows 8 পিন কিসের জন্য, তাহলে এই নিবন্ধটি উভয় প্রশ্নের উত্তর দেবে এবং উইন্ডোজ 8-এ পিন লগঅন কিভাবে সেট আপ করতে হয় তা আপনাকে গাইড করবে।

উইন্ডোজ 8 পিন লগইন কি?

একটি পিন (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর) প্রায় নিয়মিত পাসওয়ার্ডের মতোই, আপনি শুধুমাত্র সংখ্যা ব্যবহার করতে পারবেন এবং এটি 4 সংখ্যার হতে হবে। পিন লগঅন হল উইন্ডোজ 8 ব্যবহারকারীদের পিসিতে লগ ইন করার আরেকটি উপায়, সাধারণ পাসওয়ার্ডের সংযোজন হিসেবে। এছাড়াও, এটি মাত্র 4 ডিজিট লম্বা হওয়ার কারণে, ট্যাবলেটের ভার্চুয়াল কীবোর্ডে আপনার টেক্সট পাসওয়ার্ডটি খুব জটিল হলে এটি কাজে আসবে, যা ট্যাবলেটের মতো মোবাইল ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ উইন্ডোজ 8-এর অন্যতম প্রধান বৈশিষ্ট্য ধারণ করে। এবং এরকম।

দ্রষ্টব্য:পাঠ্য পাসওয়ার্ড এবং পিনের পরিবর্তে, আপনার উইন্ডো 8 পিসিতে লগ ইন করার জন্য ছবির পাসওয়ার্ডও একটি উপলব্ধ বিকল্প, উইন্ডোজ 8 ছবির পাসওয়ার্ড কীভাবে তৈরি করবেন তা শিখতে ক্লিক করুন।

Windows 8-এ PIN লগইন কিভাবে সেট আপ করবেন?

আপনার উইন্ডোজ 8 পিন কোড সেট আপ করা একটি খুব সহজ প্রক্রিয়া, শুধুমাত্র নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • 1. ডিফল্ট মেট্রো স্টাইল হোম উইন্ডোতে, কন্ট্রোল প্যানেলে ক্লিক করুন, ব্যবহারকারী নির্বাচন করুন এবং তারপরে একটি পিন তৈরি করুন-এ ক্লিক করুন।

    Windows 8 এ পিন লগইন কিভাবে সেট আপ করবেন

  • 2. আপনাকে আপনার বর্তমান অ্যাকাউন্টের পাসওয়ার্ডের জন্য অনুরোধ করা হবে। লগইন পাসওয়ার্ড লিখুন এবং "ওকে" বোতামে ক্লিক করুন।

    Windows 8 এ পিন লগইন কিভাবে সেট আপ করবেন

    দ্রষ্টব্য:আপনি যদি আপনার বর্তমান অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন, তাহলে কীভাবে হারিয়ে যাওয়া Windows 8 পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন তা জানতে অনুগ্রহ করে এটি পড়ুন।
  • 3. চার-সংখ্যার পিন লিখুন এবং এটি নিশ্চিত করতে পিনটি পুনরায় টাইপ করুন। আপনার অপারেশন শেষ করতে "সমাপ্তি" এ ক্লিক করুন।

    Windows 8 এ পিন লগইন কিভাবে সেট আপ করবেন

যে সব, দ্রুত এবং সহজ! অনুগ্রহ করে আপনার পিন নম্বরটি মনে রাখবেন যাতে এটি আপনার পিসি আনলক করতে ব্যবহার করা যেতে পারে। এবং যখন আপনি পরের বার Windows 8 লগ ইন করবেন, তখন আপনাকে আপনার পাসওয়ার্ডের পরিবর্তে আপনার PIN লিখতে বলা হবে, লগ ইন করতে চার-সংখ্যার PIN লিখুন (সম্পন্ন হলে আপনাকে এন্টার চাপতে হবে না)৷

কিভাবে লগইন অপশন পরিবর্তন করবেন

আপনি যদি আপনার পাসওয়ার্ড বা আপনার ছবির পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করতে পছন্দ করেন, আপনি পরিবর্তন করতে "সাইন ইন বিকল্প" এ ক্লিক করতে পারেন৷ আপনি যেভাবে লগ ইন করতে চান তা বেছে নিন।

Windows 8 এ পিন লগইন কিভাবে সেট আপ করবেন

এছাড়াও, আপনি যদি কখনও আপনার পিন পরিবর্তন বা মুছে ফেলতে চান, শুধু পিসি সেটিংসে ব্যবহারকারীদের কাছে ফিরে যান এবং নির্বাচন করুন৷

Windows 8 এ পিন লগইন কিভাবে সেট আপ করবেন


  1. Windows 11 এ Snap কিভাবে সেট আপ করবেন

  2. Windows 10 এ পাসওয়ার্ডের মেয়াদ শেষ হওয়ার তারিখ কীভাবে সেট করবেন

  3. Windows 10 এ কিভাবে Windows Hello সেট আপ করবেন?

  4. কিভাবে উইন্ডোজ 10 ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য একটি পাসওয়ার্ড তৈরি করবেন