কম্পিউটার

ব্লুটুথ হেডসেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে কিন্তু সাউন্ড ডিভাইসগুলিতে প্রদর্শিত হচ্ছে৷

একটি ব্লুটুথ হেডসেটের মালিকানা অনেক Windows 10 ব্যবহারকারীদের জন্য গুরুত্বপূর্ণ কারণ এই অডিও ডিভাইসগুলিতে তারের অভাব থাকে। আপনি দেখতে পাচ্ছেন, তারগুলি আটকে যেতে পারে এবং ভেঙে যেতে পারে এবং কেউ পছন্দ করে না যখন তাদের তারযুক্ত হেডফোন সমস্যা দেয়। একটি ওয়্যারলেস হেডফোনের সাথে, জিনিসগুলি অনেক সহজ, তবে এটি একটি চার্জিং প্রয়োজনীয়তার সাথে আসে মনে রাখা দরকার৷ চার্জ না হওয়া মানে কোন মিউজিক বা অন্য যাই হোক না কেন আপনি এই দিনগুলির জন্য একটি ব্লুটুথ হেডফোন ব্যবহার করেন৷

এখন, আমাদের এটাও উল্লেখ করা উচিত যে এমন একটি সময় আসবে যখন আপনার ওয়্যারলেস হেডফোনটি আপনার Windows 10 কম্পিউটারের সাথে সংযোগ করতে সমস্যা হবে। ব্লুটুথের ক্ষেত্রে এই সমস্যাগুলি নতুন কিছু নয়। এটি বছরের পর বছর ধরে ঘটছে, তাই আমরা এখন পর্যন্ত এটিতে বেশ অভ্যস্ত হয়েছি, যদিও এটি এখনও একটি বিরক্তিকর।

সাম্প্রতিক সময়ে কিছু লোক এমন একটি সমস্যার সম্মুখীন হয়েছে যেখানে হেডফোন তাদের সিস্টেমে দেখাচ্ছে, কিন্তু একই সময়ে, জিনিসটি সংযোগ বিচ্ছিন্ন হিসাবে দেখা যাচ্ছে। যখন তারা ডিভাইস থেকে শব্দ পাওয়ার চেষ্টা করে, তখন কিছুই ঘটে না। এটি পরামর্শ দেয় যে ব্লুটুথ হেডফোনটি প্রকৃতপক্ষে কোনও আকার বা আকারে সংযোগ বিচ্ছিন্ন হয়েছে, তবে কেন এটি ধারণা দিচ্ছে যে সবকিছু ঠিক আছে? আমাদের কাছে এর উত্তর নেই, তবে আমরা সমস্যাটিকে নিয়ন্ত্রণে এবং স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সাহায্য করতে পারি। যদি আপনার ব্লুটুথ হেডফোন সংযোগ বিচ্ছিন্ন হয়ে থাকে বা যদি এটি সংযুক্ত/পেয়ার করা থাকে তবে প্লেব্যাক ডিভাইসগুলিতে দেখা যাচ্ছে না, তাহলে এই পোস্টে কার্যকরী সমাধান রয়েছে৷

ব্লুটুথ হেডসেট সংযোগ বিচ্ছিন্ন হয়েছে

একটি অদ্ভুত সমস্যা যেখানে ব্লুটুথ হেডসেটগুলি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে, কিন্তু এখনও সাউন্ড ডিভাইসগুলিতে প্রদর্শিত হচ্ছে সমস্যা সৃষ্টি করছে, তবে আমরা কীভাবে এটি ঠিক করব তা খুঁজে বের করেছি:

  • বন্ধ করুন এবং ডিভাইসটি চালু করুন
  • হেডফোনটিকে ডিফল্ট হিসাবে সেট করুন
  • ব্লুটুথ ট্রাবলশুটার চালান
  • ব্লুটুথ ড্রাইভার আপডেট করুন।

আসুন আমরা এই পরামর্শগুলি বিস্তারিতভাবে দেখি৷

1] বন্ধ করুন এবং ডিভাইসটি চালু করুন

অন্য সব কিছুর আগে প্রথম ধাপ হল পণ্যটি পুনরায় চালু করা। শুধু অডিও ডিভাইস বন্ধ করুন, তারপর আবার চালু করুন। সাধারণত, ব্লুটুথ হেডফোনের ক্ষেত্রে এই সহজ সমাধানটি অনেক সমস্যার সমাধান করে।

এমনকি আপনি অডিও ডিভাইসটিকে আবার জোড়া লাগাতে এবং জোড়া লাগানোর চেষ্টা করতে পারেন যাতে এটি সমস্যার সমাধান করে কিনা তা দেখতে। এছাড়াও, কম্পিউটার পুনরায় চালু করুন এবং ডিভাইসটি আবার সংযোগ করার চেষ্টা করুন।

2] হেডফোনটিকে ডিফল্ট হিসাবে সেট করুন

ব্লুটুথ হেডসেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে কিন্তু সাউন্ড ডিভাইসগুলিতে প্রদর্শিত হচ্ছে৷

  1. কন্ট্রোল প্যানেল খুলুন> সাউন্ড> রেকর্ডিং ট্যাব।
  2. উইন্ডোতে ডান-ক্লিক করুন এবং অক্ষম ডিভাইসগুলি দেখান এ ক্লিক করুন .
  3. হেডফোনটি সেখানে তালিকাভুক্ত কিনা তা পরীক্ষা করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং সক্ষম নির্বাচন করুন৷
  4. অবশেষে, হেডফোন নির্বাচন করুন এবং ডিফল্ট হিসাবে সেট করুন এ ক্লিক করুন .

3] ব্লুটুথ ট্রাবলশুটার চালান

ব্লুটুথ হেডসেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে কিন্তু সাউন্ড ডিভাইসগুলিতে প্রদর্শিত হচ্ছে৷

পরবর্তী ধাপ, তারপর, উইন্ডোজ 10 অপারেটিং সিস্টেমের মধ্যে থেকে ব্লুটুথ ট্রাবলশুটার চালানো। আমরা সেটিংস মেনু ফায়ার করে এটি করি, এবং সেখান থেকে, আপডেট এবং নিরাপত্তাতে ক্লিক করুন। তারপরে, সমস্যা সমাধান নির্বাচন করতে ভুলবেন না, এবং সরাসরি ব্লুটুথ-এ নেভিগেট করুন বিভাগ।

এটিতে ক্লিক করুন এবং ট্রাবলশুটার চালান বলে বিকল্পটি নির্বাচন করুন৷ . সমস্যা সমাধানকারী এখন পর্দায় আসা উচিত, তাই নির্দেশাবলী অনুসরণ করুন, এবং আপনি যেতে ভাল হবে।

ব্লুটুথ হেডসেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে কিন্তু সাউন্ড ডিভাইসগুলিতে প্রদর্শিত হচ্ছে৷

আমাদের উল্লেখ করা উচিত যে সমস্যাগুলি সমাধান করতে এটি বেশি সময় নেয় না, যদি থাকে, তাই অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনি সমস্ত সমস্যা সংশোধন করার চেষ্টা করছেন৷

4] ব্লুটুথ ড্রাইভার আপডেট করুন

ব্লুটুথ হেডসেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে কিন্তু সাউন্ড ডিভাইসগুলিতে প্রদর্শিত হচ্ছে৷

ঠিক আছে, তাই আমরা আরও যাওয়ার আগে ব্লুটুথ ড্রাইভার আপডেট করার পরামর্শ দিতে চাই। এটি একটি খুব সহজ কাজ, তাই শুধু নির্দেশাবলী অনুসরণ করুন, এবং আপনি ঠিক হয়ে যাবেন।

ড্রাইভার আপডেট করতে, উইন্ডোজ 10-এ সার্চ বক্সের মাধ্যমে ডিভাইস ম্যানেজার অনুসন্ধান করুন। ফলাফল পাওয়া গেলে, উইন্ডোটি খুলতে ডিভাইস ম্যানেজারে ক্লিক করুন। ব্লুটুথ বলে যে বিভাগে ক্লিক করুন, এবং সেখান থেকে, পছন্দের বিকল্পে ডান-ক্লিক করুন, তারপর আপডেট ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন নির্বাচন করুন .

অবশেষে, আপডেট ড্রাইভার ক্লিক করুন সর্বশেষ ড্রাইভার আপডেট অ্যাক্সেস পেতে. এখন, যদি এটি ব্যর্থ হয়, তাহলে ড্রাইভারের সর্বশেষ সংস্করণটি উপলব্ধ থাকলে তা খুঁজে বের করতে আমরা প্রস্তুতকারকের ওয়েবসাইট দেখার পরামর্শ দিই৷

ব্লুটুথ হেডসেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে কিন্তু সাউন্ড ডিভাইসগুলিতে প্রদর্শিত হচ্ছে৷
  1. Windows 10-এ ব্লুটুথ ডিভাইসের নাম পরিবর্তন করার উপায়

  2. [ফিক্সড] ব্লুটুথ স্পিকার সংযুক্ত কিন্তু উইন্ডোজ 10 এ কোন শব্দ নেই

  3. সেরা ব্লুটুথ পেয়ারিং অভিজ্ঞতার জন্য টিপস এবং কৌশল

  4. ব্লুটুথ নিরাপত্তা