কম্পিউটার

একটি নেটওয়ার্ক তার সঠিকভাবে প্লাগ ইন করা হয় না বা ভেঙে যেতে পারে

আপনি যদি ইন্টারনেট সংযোগ ট্রাবলশুটার চালান, এবং আপনি একটি ত্রুটি বার্তা দেখতে পান যে একটি নেটওয়ার্ক কেবল সঠিকভাবে প্লাগ ইন করা হয়নি বা ভেঙে যেতে পারে , তাহলে এই পোস্টটি আপনাকে আপনার Windows কম্পিউটারে সমস্যাটি সমাধান করতে সাহায্য করবে৷

একটি নেটওয়ার্ক তার সঠিকভাবে প্লাগ ইন করা হয় না বা ভেঙে যেতে পারে

উইন্ডোজ ব্যবহারকারীরা প্রায়ই ইন্টারনেট সংযোগ নেই বা এর মতো সাধারণ সমস্যাগুলি সমাধান করতে বিভিন্ন অন্তর্নির্মিত ট্রাবলশুটার চালান। আপনি যদি একটি কার্যকরী ইন্টারনেট সংযোগ না পান, আপনি 'ইন্টারনেট সংযোগ' সমস্যা সমাধানকারী ব্যবহার করতে পারেন, কারণ এটি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে। যাইহোক, যদি এটি পূর্বে উল্লিখিত ত্রুটির বার্তাটি দেখায়, তাহলে আপনাকে ট্রাবলশুটার ব্যবহার করা ছাড়া অন্য কিছু করতে হবে।

একটি নেটওয়ার্ক কেবল সঠিকভাবে প্লাগ ইন করা হয়নি বা ভেঙে যেতে পারে

যদি ইন্টারনেট সংযোগ সমস্যা সমাধানকারী ত্রুটি বার্তা ছুড়ে দেয় একটি নেটওয়ার্ক কেবল সঠিকভাবে প্লাগ ইন করা হয় না বা হয়তোভাঙা , এই পরামর্শগুলি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে:

  1. ওয়াইফাই রাউটারের পাওয়ার সাপ্লাই চেক করুন
  2. ইথারনেট কেবল প্রতিস্থাপন করুন
  3. নেটওয়ার্ক অ্যাডাপ্টার ট্রাবলশুটার চালান৷

একটি বিস্তারিত নির্দেশিকা নীচে উল্লেখ করা হয়েছে, এবং আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

1] ওয়াইফাই রাউটারের পাওয়ার সাপ্লাই চেক করুন

ইন্টারনেট সংযোগের জন্য ওয়াইফাই রাউটার ব্যবহার করলে এই সমস্যাটি প্রধানত ঘটে। আপনি কোন রাউটার ব্যবহার করছেন না কেন, আপনার ডিভাইসের একটি ধ্রুবক পাওয়ার সাপ্লাই প্রয়োজন। রাউটারের পাওয়ার সাপ্লাইতে কিছু সমস্যা হলে এই সমস্যার সম্মুখীন হওয়ার সম্ভাবনা বেশি থাকে। সাধারণত, সমস্ত রাউটারে কিছু সাধারণ সূচক থাকে যেমন ইনকামিং কানেকশন, আউটগোয়িং কানেকশন, ওয়াইফাই ব্রডকাস্টিং, পাওয়ার সাপ্লাই ইত্যাদি। যদি পাওয়ার সাপ্লাই বা অন্য সব লাইট অস্বাভাবিকভাবে কাজ করে, তাহলে আপনাকে রাউটার প্রস্তুতকারকের সাথে যোগাযোগ করতে হবে কারণ এতে কিছু সমস্যা হতে পারে। আপনার ওয়াইফাই রাউটার।

রাউটারটি অপরাধী কিনা তা নিশ্চিত করতে, আপনি একটি ভিন্ন ওয়াইফাই রাউটার ব্যবহার করতে পারেন বা ইথারনেট কেবলের মাধ্যমে একই ওয়াইফাই নেটওয়ার্কে অন্য কম্পিউটার সংযোগ করার চেষ্টা করতে পারেন৷

2] ইথারনেট কেবল প্রতিস্থাপন করুন

উপরে উল্লিখিত সমাধানটি আপনার জন্য কাজ না করলে, আপনি ইথারনেট তারের পরিবর্তন করতে পারেন। একটি স্ট্যান্ডার্ড CAT6 তারের নালীতে পাঁচটি তার থাকে এবং ন্যূনতম ডেন্ট বা কাটা এই ধরনের সমস্যার কারণ হতে পারে। একটি 5-6 ফুট ইথারনেট তারের জন্য খুব বেশি খরচ হয় না। অতএব, আপনি বিদ্যমান কেবলটি প্রতিস্থাপন করার চেষ্টা করতে পারেন যে কেবলটি সমস্যা সৃষ্টি করছে কিনা।

3] নেটওয়ার্ক অ্যাডাপ্টার ট্রাবলশুটার চালান

কখনও কখনও ইথারনেট পোর্ট বা অ্যাডাপ্টার এই ত্রুটির কারণ হতে পারে। উইন্ডোজ সেটিংস প্যানেলে ট্রাবলশুট পৃষ্ঠাটি খুলুন এবং নেটওয়ার্ক অ্যাডাপ্টার ট্রাবলশুটার চালান .

আপনি যদি প্রক্রিয়াটি জানেন তবে আপনি অ্যাডাপ্টার বা ইথারনেট পোর্ট ম্যানুয়ালি পরিষ্কার করার চেষ্টা করতে পারেন৷

এটুকুই!

একটি নেটওয়ার্ক তার সঠিকভাবে প্লাগ ইন করা হয় না বা ভেঙে যেতে পারে
  1. ম্যাপ করা নেটওয়ার্ক ড্রাইভ Windows 10 এ কাজ করছে না

  2. একটি ইথারনেট কেবল ঠিকভাবে প্লাগ ইন করা হয়নি ঠিক করুন

  3. কিভাবে একটি হোম ওয়াই-ফাই নেটওয়ার্ক সেট আপ করবেন

  4. Windows 10 সঠিকভাবে বন্ধ না হলে কী করবেন?