কম্পিউটার

PC Tasks Optimizer হল একটি বিনামূল্যের সফটওয়্যার যা Windows শিডিউল করা কাজগুলি পরিচালনা করতে পারে

পিসি টাস্ক অপ্টিমাইজার স্মার্ট পিসি ইউটিলিটিস থেকে আপনার মূল উইন্ডোজ নির্ধারিত কাজগুলি পরিচালনা করার একটি সহজ এবং কার্যকর উপায় . অন্যান্য প্রোগ্রামের বিপরীতে, স্মার্ট পিসি ইউটিলিটিগুলি সমস্ত শব্দার্থ বর্জিত এবং পরিবর্তে সাধারণ পরিভাষা ব্যবহার করে। এটি নির্দেশাবলীর একটি সেট প্রদর্শন করে যা হয় চালু বা বন্ধ করা যেতে পারে।

পিসি টাস্ক অপ্টিমাইজার

PC Tasks Optimizer হল একটি বিনামূল্যের সফটওয়্যার যা Windows শিডিউল করা কাজগুলি পরিচালনা করতে পারে

নির্দেশাবলীও সুবিধাজনকভাবে বাক্যাংশ করা হয়েছে এবং "আমি মাইক্রোসফ্ট কাস্টমার এক্সপেরিয়েন্স ইমপ্রুভমেন্ট প্রোগ্রাম থেকে অপ্ট আউট করেছি", "আমি ব্লুটুথের মাধ্যমে কোনো ডিভাইস কানেক্ট করি না" এবং "আমি চাই না যে উইন্ডোজ আমার হার্ড ডিস্ককে নিয়মিতভাবে ডিফ্র্যাগ করুক।" এটি নিয়মিত পিসি ব্যবহারকারীদের বুঝতে খুব সহজ করে তোলে।

উইন্ডোজ নির্ধারিত কাজগুলি পরিচালনা করুন

আপনার সিস্টেম কনফিগার করার জন্য, ব্যবহারকারীকে স্টেটমেন্টের পাশের চেকবক্সে টিক বা আনটিক করতে হবে। একবার পছন্দগুলি প্রবেশ করানো হলে ব্যবহারকারীকে “অপ্টিমাইজ টাস্ক-এ টিপতে হবে ” বোতাম এবং এটি এখন যে PC টাস্ক অপ্টিমাইজার স্বয়ংক্রিয়ভাবে নির্ধারিত কাজগুলিকে সক্রিয় বা নিষ্ক্রিয় করবে৷

উপরে উল্লিখিত বিকল্পগুলি একজন সাধারণ ব্যবহারকারীর জন্য যথেষ্ট হলেও, উন্নত ব্যবহারকারীরা অ্যাপ্লিকেশনটির নিয়ন্ত্রণ বাড়াতে চান। PC Tasks Optimizer এই ধরনের উন্নত ব্যবহারকারীদের ছোট তীরটিতে ক্লিক করে বিবৃতিটি প্রসারিত করে অতিরিক্ত তথ্য অ্যাক্সেস করতে দেয়। অপ্টিমাইজেশনের পরে প্রোগ্রামটি যে পরিবর্তনগুলি করতে হবে তার বিবরণও এই টুলটি প্রদর্শন করে৷ আপনি যদি অনাকাঙ্ক্ষিত কিছু খুঁজে পান তবে বাক্সটি আনচেক করে এটি নিষ্ক্রিয় করা যেতে পারে।

টুলটি নীচের প্যানেলে অপ্টিমাইজেশনের পরে প্রোগ্রামটি যে পরিবর্তনগুলি করবে তার বিশদ বিবরণও প্রদর্শন করে৷ আপনি যদি অনাকাঙ্ক্ষিত কিছু খুঁজে পান তবে বাক্সটি আনচেক করে এটি নিষ্ক্রিয় করা যেতে পারে।

ব্যাকআপ এবং পুনরুদ্ধার বোতামটি ব্যবহার করে আপনি আপনার বিদ্যমান সেটিং ব্যাক আপ করতে পারেন এবং যদি আপনি এটি করার প্রয়োজন মনে করেন তবে সেগুলি পুনরুদ্ধার করতে পারেন৷ আমি সেটিংস ব্যাক আপ করার চেষ্টা করেছি এবং এটি আমার জন্য ঠিক কাজ করেছে। XML ফাইল ফরম্যাট ব্যবহার করে সেটিংস ব্যাক আপ করা হয়। দুর্ভাগ্যবশত তা করতে সক্ষম হয়নি।

টাস্ক শিডিউলারের চেয়ে ভালো কিছু আছে কি?

আপনার Windows 11/10 কম্পিউটারের জন্য আপনি প্রচুর টাস্ক শিডিউলারের বিকল্প ডাউনলোড করতে পারেন। উদাহরণস্বরূপ, Task Till Dawn, RoboIntern, ইত্যাদি হল কিছু সেরা টুল যা আপনি Windows 11/10 PC-এ Task Scheduler-এর পরিবর্তে ব্যবহার করতে পারেন। এগুলি বিনামূল্যে, ব্যবহার করা সহজ, এবং ব্যবহারকারীর ইন্টারফেসের ক্ষেত্রে অগোছালো৷

আমি কিভাবে উইন্ডোজ টাস্ক শিডিউলার নিরীক্ষণ করব?

পিসি টাস্ক অপ্টিমাইজার আপনাকে আরও ভালো উপায়ে উইন্ডোজ টাস্ক শিডিউলার নিরীক্ষণ করতে সাহায্য করে। কাজগুলি ম্যানুয়ালি দেখার পরিবর্তে, আপনি কাজটি সম্পন্ন করতে PC Tasks Optimizer ব্যবহার করতে পারেন। টাস্ক শিডিউলারে আপনার তৈরি করা সমস্ত বিদ্যমান কাজগুলি পরিচালনা করার ক্ষেত্রে, আপনি এই সরঞ্জামটিতে যেতে পারেন। এটি একটি বিনামূল্যের সফ্টওয়্যার, এবং আপনি এটি Windows 11/10 এ ডাউনলোড করতে পারেন৷

যারা বরং জটিল নেটিভ উইন্ডোজ টাস্ক শিডিউলার ব্যবহার করতে চান না তাদের জন্য, PC টাস্ক অপ্টিমাইজার হল আপনার মূল সিস্টেমের নির্ধারিত কাজগুলি সামঞ্জস্য করার একটি দুর্দান্ত উপায়। এখান থেকে নিয়ে যান .

PC Tasks Optimizer হল একটি বিনামূল্যের সফটওয়্যার যা Windows শিডিউল করা কাজগুলি পরিচালনা করতে পারে
  1. Windows 2022 এর জন্য 10 সেরা ফ্রি ফাইল ব্যাকআপ সফ্টওয়্যার

  2. উইন্ডোজে টাস্ক শিডিউলারে নির্ধারিত কাজগুলি কীভাবে বিলম্বিত করবেন

  3. উইন্ডোজের জন্য 6টি সেরা টাস্ক শিডিউলিং সফ্টওয়্যার

  4. 2022 সালে Windows 10 PC এর জন্য 7 সেরা ফ্রি ব্লুটুথ সফ্টওয়্যার