কম্পিউটার

ত্রুটি 0xc0ea000a, হার্ডওয়্যার পরিবর্তনের পরে উইন্ডোজ 10 সক্রিয় করতে অক্ষম

আজকের পোস্টে, আমরা সম্ভাব্য কারণটি দেখব এবং আপনি ত্রুটি কোডটি সমাধান করার জন্য কী চেষ্টা করতে পারেন 0xc0ea000a - যা একটি Windows 10 অ্যাক্টিভেশন ত্রুটি যা আপনি যদি আপনার পিসিতে সম্প্রতি হার্ডওয়্যার পরিবর্তন করেন তবে আপনি এর সম্মুখীন হতে পারেন - এবং ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে পুনরায় সক্রিয় করার চেষ্টা করে এবং ব্যর্থ হয়৷

দেখে মনে হচ্ছে এই ডিভাইসের হার্ডওয়্যার পরিবর্তিত হয়েছে। আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত আছেন তা নিশ্চিত করুন এবং পরে আবার চেষ্টা করুন (0xc0ea000a)।

Windows 10 সক্রিয় করতে অক্ষম (0xc0ea000a)

ত্রুটি 0xc0ea000a, হার্ডওয়্যার পরিবর্তনের পরে উইন্ডোজ 10 সক্রিয় করতে অক্ষম

বেশিরভাগ সময় আপনি এই Windows 10 অ্যাক্টিভেশন ত্রুটির সম্মুখীন হবেন যদি আপনি আপনার PC হার্ডওয়্যার পরিবর্তন করে থাকেন যেমন একটি নতুন CPU বা মাদারবোর্ডে আপগ্রেড করা - ডিভাইসের প্রাথমিক সক্রিয়করণের পরে। কিন্তু এই ত্রুটিটি সিস্টেম ক্র্যাশের পরে রিবুট করার সময়ও ট্রিগার হতে পারে৷

যাইহোক, এটি ব্যাপকভাবে পরিচিত যে এই Windows 10 অ্যাক্টিভেশন ত্রুটি সাধারণত কয়েক ঘন্টা পরে নিজেকে সংশোধন করে। এই ত্রুটির ব্যাখ্যা হল যে কখনও কখনও মাইক্রোসফ্ট অ্যাক্টিভেশন সার্ভারগুলি অ্যাক্টিভেশন অনুরোধের সাথে প্লাবিত হতে পারে - তাই সার্ভারটি ওভারলোড হয় - যার কারণে এটি পরে আবার চেষ্টা করুন বলে৷; উপরের ত্রুটি প্রম্পটে দেখানো হয়েছে।

সুতরাং, যদি 24-48 ঘন্টা অ্যাক্টিভেশন সমস্যা দেখা দেওয়ার পরে শেষ হয়ে গেছে, এবং আপনার ডিভাইস এখনও সক্রিয় হয়নি, আপনি হার্ডওয়্যার পরিবর্তনের পরে ম্যানুয়ালি Windows 10 পুনরায় সক্রিয় করতে নীচের নির্দেশাবলীর সাথে এগিয়ে যেতে পারেন।

হার্ডওয়্যার পরিবর্তনের পরে Windows 10 পুনরায় সক্রিয় করুন

আপনি যখন পুনরায় সক্রিয় করার জন্য প্রস্তুত হন, তখন নিশ্চিত করুন যে আপনার ডিভাইসটি ইন্টারনেটের সাথে সংযুক্ত আছে এবং তারপর একটি ডিজিটাল লাইসেন্সের জন্য পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ অথবা পণ্য কী .

আপনার কাছে পণ্য কী বা ডিজিটাল লাইসেন্স না থাকলে, ইনস্টলেশন শেষ হওয়ার পরে আপনি একটি Windows 10 ডিজিটাল লাইসেন্স কিনতে পারেন। এখানে একটি কেনাকাটা কিভাবে করতে হয়:

সেটিংস অ্যাপ চালু করুন। আপডেট এবং নিরাপত্তা> অ্যাক্টিভেশন> Microsoft স্টোর খুলতে স্টোরে যান যেখানে আপনি একটি Windows 10 ডিজিটাল লাইসেন্স কিনতে পারেন-এ ক্লিক করুন।

  • যদি আপনার একটি ডিজিটাল লাইসেন্স থাকে , অ্যাক্টিভেশন ট্রাবলশুটার চালান।
  • আপনার ডিজিটাল লাইসেন্স না থাকলে, আপনার পণ্য কী লিখুন নীচে দেখানো হিসাবে:

যদি Windows 10 কেনার সময় আপনার ডিভাইসে আগে থেকে ইনস্টল করা না থাকে এবং আপনি Windows 10-এ আপগ্রেড করার জন্য একটি পণ্য কী ব্যবহার করেন, তাহলে হার্ডওয়্যার পরিবর্তনের পরে আপনার সেই একই পণ্য কী প্রয়োজন হবে।

আপনার পণ্য কী লিখতে, সেটিংস অ্যাপ চালু করুন। আপডেট এবং নিরাপত্তা> সক্রিয়করণ> পণ্য কী পরিবর্তন করুন ক্লিক করুন। তারপর পণ্য কী লিখুন।

আপনি যদি Windows 10 প্রোডাক্ট কী ব্যবহার করে আপনার ডিভাইসে Windows 10-এর খুচরা কপি ইনস্টল করেন এবং তারপর হার্ডওয়্যার পরিবর্তন করেন, তাহলে আপনার Windows 10 প্রোডাক্ট কী ব্যবহার করে একই প্রক্রিয়া অনুসরণ করুন।

যদি আপনার Windows 10 ডিভাইসটিকে ম্যানুয়ালি পুনরায় সক্রিয় করার এই নির্দেশটি সমস্যার সমাধান করতে ব্যর্থ হয় এবং এছাড়াও 24-48 ঘন্টা অপেক্ষার সময় অতিবাহিত হয়েছে এবং আপনার ডিভাইস এখনও পুনরায় সক্রিয় করা হয়নি, আপনি Microsoft সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন৷

আশা করি এটি সাহায্য করবে!

ত্রুটি 0xc0ea000a, হার্ডওয়্যার পরিবর্তনের পরে উইন্ডোজ 10 সক্রিয় করতে অক্ষম
  1. কিভাবে উইন্ডোজ 7 ত্রুটি 43 ঠিক করবেন

  2. উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল সক্রিয় করতে অক্ষম ঠিক করুন

  3. Windows 10 এ Adobe After Effects Error 16 ঠিক করুন

  4. শর্টকাট ত্রুটি সরাতে অক্ষম OneDrive কিভাবে ঠিক করবেন