কম্পিউটার

মাইক্রোসফ্ট এজ দিয়ে কীভাবে ওয়েবসাইটগুলি টাস্কবারে পিন করবেন

নতুন Microsoft Edge৷ ওয়েব ব্রাউজারটি পুরানোটিকে প্রতিস্থাপন করতে সেট করা হয়েছে এবং এটি সম্পূর্ণ খারাপ জিনিস নয়। এজ এর পুরানো সংস্করণ, কিছু ক্ষেত্রে, ইন্টারনেট এক্সপ্লোরারের অনুরূপ কাজ করে এবং রেন্ডারিং ইঞ্জিনটি ক্রোমিয়ামের মতো ব্যাপকভাবে সমর্থিত ছিল না। ভাল খবর হল, মাইক্রোসফ্ট ক্রোমিয়াম থেকে সমস্ত ভাল জিনিস সরিয়ে দিয়েছে এবং তাদের নিজস্ব API এর সাথে এটির বেশিরভাগ প্রতিস্থাপন করেছে। এর মানে আপনি যদি Google এর ভক্ত না হন, তাহলে নতুন এজ ব্রাউজার ব্যবহার করার বিষয়ে আপনার খুব বেশি চিন্তা করা উচিত নয়।

ঠিক আছে, তাই আজ আমরা Windows 10-এর টাস্কবারে এজ-এর মাধ্যমে ওয়েবসাইটগুলিকে কীভাবে পিন করতে হয় সে সম্পর্কে কথা বলতে চাই৷ আপনি যদি কোনও ওয়েবসাইট দ্রুত চালু করতে চান তবে এই বৈশিষ্ট্যটি কার্যকর হবে, বিশেষ করে যদি এজ এখনও খোলা না হয়৷ কাজটি সম্পন্ন করা খুবই সহজ, তাই আসুন আমরা এখনই কিভাবে এটি সম্পন্ন করতে পারি তা দেখে নেওয়া যাক।

এজ ব্যবহার করে ওয়েবসাইট টাস্কবারে পিন করুন

মাইক্রোসফ্ট এজ দিয়ে উইন্ডোজ 10-এর টাস্কবারে ওয়েবসাইটগুলি পিন করা একটি জিনিস যা আপনি করতে পারেন এবং অনুমান করুন কী? এটি সম্পাদন করা অত্যন্ত সহজ৷

  1. Microsoft Edge চালু করুন
  2. ওয়েবসাইট দেখুন
  3. ড্রপ-ডাউন মেনু থেকে আরও টুল নির্বাচন করুন।
  4. অবশেষে, টাস্কবারে পিন এ ক্লিক করুন।

Microsoft Edge চালু করুন

মাইক্রোসফ্ট এজ দিয়ে কীভাবে ওয়েবসাইটগুলি টাস্কবারে পিন করবেন

উপরে উল্লিখিত হিসাবে, এজ (ক্রোমিয়াম) এর নতুন সংস্করণ প্রয়োজন, তাই আপনি যদি এটি এখনও ডাউনলোড করতে না থাকেন, তাহলে আমরা অফিসিয়াল ওয়েবপৃষ্ঠাটি দেখার পরামর্শ দিই এবং এখনই আপনার হাত পেতে।

একবার আপনি এটি সম্পন্ন করার পরে, ব্রাউজারটি চালু করুন, তারপরে আপনি যে ওয়েবসাইটটি টাস্কবারে রাখতে চান সেটি দেখুন। আমরা অবশ্যই TheWindowsClub এর সুস্পষ্ট কারণে সুপারিশ করতে চাই।

ওয়েবসাইটটিকে টাস্কবারে পিন করুন

মাইক্রোসফ্ট এজ দিয়ে কীভাবে ওয়েবসাইটগুলি টাস্কবারে পিন করবেন

যখন টাস্কবারে ওয়েবসাইটটিকে পিন করার জন্য নিচে আসে, অনুগ্রহ করে উপরের-ডান কোণায় তিন-বিন্দুযুক্ত বোতামে ক্লিক করুন, তারপর ড্রপ-ডাউন মেনু থেকে আরও টুল নির্বাচন করুন। অবশেষে, টাস্কবারে পিন করুন এ ক্লিক করুন , তারপর পিন নির্বাচন করুন এবং আপনার টাস্কবারে আইকনটি উপস্থিত হওয়ার জন্য অপেক্ষা করুন।

সহজ এবং সহজ, তাই না? হ্যাঁ, আমরা আপনার মূল্যায়নের সাথে 100 শতাংশ একমত। এখন, এগিয়ে যান এবং আপনার ওয়েবসাইট যোগ করুন কারণ আপনি যত খুশি যোগ করতে পারেন।

মাইক্রোসফ্ট এজ দিয়ে কীভাবে ওয়েবসাইটগুলি টাস্কবারে পিন করবেন
  1. কিভাবে এজ ডেভ ব্রাউজারে মাইক্রোসফ্ট ট্রান্সলেট সক্ষম করবেন

  2. কীভাবে নতুন Microsoft Edge এর পাশাপাশি পুরানো এজ চালাবেন

  3. কিভাবে মাইক্রোসফট এজ এজ বার দিয়ে শুরু করবেন

  4. কিভাবে Microsoft Edge-এ ডিফল্ট সার্চ ইঞ্জিন পরিবর্তন করবেন