কম্পিউটার

প্রসেসর ফ্রিকোয়েন্সি Windows 10 এ মেলে না

আজকের পোস্টে, আমরা CPU ফ্রিকোয়েন্সি-এর সমস্যার কারণ এবং সম্ভাব্য সমাধান অন্বেষণ করব উইন্ডোজ 10 সিস্টেম সম্পত্তি পৃষ্ঠায় দেখানো মেলে না। সিস্টেম সম্পত্তি পৃষ্ঠা থেকে, আপনি ভিজ্যুয়াল প্রভাব, প্রসেসর সময়সূচী, মেমরি ব্যবহার এবং ভার্চুয়াল মেমরি পরিবর্তন করতে পারেন৷

প্রসেসর ফ্রিকোয়েন্সি Windows 10 এ মেলে না

আপনার যদি একাধিক ইন্টেল প্রসেসর সহ একটি উইন্ডোজ কম্পিউটার থাকে, এবং আপনি সিস্টেম সম্পত্তি পৃষ্ঠাটি খোলেন, এবং প্রসেসর বিভাগের অধীনে, CPU নামটি দেখানো হয় তবে তালিকাভুক্ত দুটি ফ্রিকোয়েন্সি মেলে না, তাহলে এই পোস্টটি ব্যাখ্যা করে কেন।

আপনি Intel Collaborative Processor Performance Control (CPPC) ইনস্টল করলে এটি ঘটতে পারে ড্রাইভার, যা অতিরিক্ত শক্তি ব্যবস্থাপনা প্রদান করে এবং ব্যাটারির আয়ু বাড়ায়। এবং Intel CPPC ড্রাইভার ইনস্টল হওয়ার পরে, সিস্টেম বৈশিষ্ট্য পৃষ্ঠায় তালিকাভুক্ত দ্বিতীয় CPU ফ্রিকোয়েন্সি প্রথমটির সাথে মেলে না৷

CPU ফ্রিকোয়েন্সি Windows 10-এ মেলে না

কন্ট্রোল প্যানেল> সিস্টেম পৃষ্ঠায়, আপনি আপনার প্রসেসরের বিপরীতে তালিকাভুক্ত দুটি ভিন্ন CPU ফ্রিকোয়েন্সি দেখতে পারেন। কেন এমন হয়?

মাইক্রোসফ্ট সাপোর্ট কেবি নিবন্ধ অনুসারে:

প্রসেসরের জন্য তালিকাভুক্ত প্রথম ফ্রিকোয়েন্সি নির্দিষ্ট এবং প্রসেসরের নামের অংশ। দ্বিতীয় ফ্রিকোয়েন্সি সাধারণত Windows দ্বারা P-states ব্যবহার করে গণনা করা হয় অথবা টাইম স্ট্যাম্প কাউন্টারের ফ্রিকোয়েন্সি। যাইহোক, যখন ইন্টেল CPPC ড্রাইভার ইনস্টল করা হয়, সিস্টেমটি প্রসেসরের ফ্রিকোয়েন্সি পরিচালনা করতে CPPC ব্যবহার করে এবং P-স্টেট নয়। ফলস্বরূপ, উইন্ডোজ প্রসেসরের ফ্রিকোয়েন্সি নির্ধারণ করতে টাইম স্ট্যাম্প কাউন্টার ফ্রিকোয়েন্সি ব্যবহার করে। Intel-ভিত্তিক প্রসেসরের সাথে সিস্টেমে যা কনফিগারেবল থার্মাল ডিজাইন পাওয়ার (TDP) সমর্থন করে, এর ফলে তালিকাভুক্ত দ্বিতীয় ফ্রিকোয়েন্সি প্রথম থেকে আলাদা হতে পারে।

মাইক্রোসফ্ট নির্দেশ করে যে এটি একটি প্রসাধনী সমস্যা এবং উইন্ডোজ কীভাবে প্রসেসর ফ্রিকোয়েন্সিগুলি পরিচালনা করে তা প্রভাবিত করে না। উইন্ডোজ যে কোনো সময়ে প্রসেসরের ফ্রিকোয়েন্সি সম্পর্কে সচেতন এবং সেই অনুযায়ী এটি পরিচালনা করবে।

আশা করি আপনার কাছে এই তথ্যটি সহায়ক হবে৷

প্রসেসর ফ্রিকোয়েন্সি Windows 10 এ মেলে না
  1. ক্যালকুলেটর উইন্ডোজ 10 এ কাজ করছে না

  2. পিন টু স্টার্ট উইন্ডোজ 10 এ কাজ করছে না

  3. ঠিক করুন:টাস্কবার উইন্ডোজ 10 এ লুকিয়ে নেই

  4. Windows 10 QoS কাজ করছে না