কম্পিউটার

কিভাবে শুধুমাত্র Windows 10-এ অ-প্রশাসকদের জন্য গ্রুপ নীতি প্রয়োগ করবেন

ডিফল্টরূপে, স্থানীয় গোষ্ঠী নীতি সম্পাদকে করা সমস্ত পরিবর্তন আপনার সিস্টেমের সমস্ত ব্যবহারকারীর জন্য প্রয়োগ করা হয়েছে। আপনি যদি শুধুমাত্র অ-প্রশাসকদের জন্য গ্রুপ নীতি সেটিংস প্রয়োগ করতে চান Windows 10-এ, আপনাকে যা করতে হবে তা এখানে। যেহেতু GPEDIT মাইক্রোসফট ম্যানেজমেন্ট কনসোলের একটি স্ন্যাপ-ইন, আপনি আপনার কাজটি সম্পন্ন করতে এটি ব্যবহার করতে পারেন।

স্থানীয় গ্রুপ পলিসি এডিটর আপনাকে বিভিন্ন সীমাবদ্ধতা সেট করতে এবং আপনার প্রয়োজন অনুযায়ী আপনার সিস্টেমকে পরিবর্তন করতে সহায়তা করে। গ্রাফিকাল এবং ব্যবহারকারী-বান্ধব ইউজার ইন্টারফেসের কারণে এটি রেজিস্ট্রি এডিটর ব্যবহার করার চেয়ে সহজ। আপনি যেকোনো সেটিং খুলতে পারেন এবং অবিলম্বে পরিবর্তন করতে পারেন। একটি জিনিস ছাড়া স্থানীয় গ্রুপ পলিসি এডিটর সম্পর্কে সবকিছু ঠিক আছে। এটি অ্যাডমিনিস্ট্রেটর সহ সমস্ত ধরণের ব্যবহারকারীদের মধ্যে সমস্ত পরিবর্তন প্রযোজ্য৷

কখনও কখনও, আপনি অ্যাডমিনিস্ট্রেটরদের একটি পরিবর্তন করার অনুমতি দিতে চাইতে পারেন কিন্তু অন্য ব্যবহারকারীদেরকে একই কাজ করতে বাধা দিতে পারেন। যদি তাই হয়, তাহলে আপনি কীভাবে শুধুমাত্র Windows 10-এ অ-প্রশাসকদের জন্য গ্রুপ নীতি প্রয়োগ করতে পারেন তা জানতে আপনাকে এই ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করতে হবে। আপনাকে অ-প্রশাসকদের জন্য স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকের একটি স্ন্যাপ-ইন তৈরি করতে হবে।

কেবলমাত্র Windows 10-এ অ-প্রশাসকদের জন্য গ্রুপ নীতি প্রয়োগ করুন

Windows 10-এ প্রশাসক ব্যতীত সমস্ত ব্যবহারকারীর জন্য স্থানীয় গোষ্ঠী নীতি সেটিংস প্রয়োগ করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Microsoft Management Console খুলুন।
  2. ফাইলে যান> স্ন্যাপ-ইন যোগ/সরান।
  3. গ্রুপ পলিসি অবজেক্ট এডিটর নির্বাচন করুন এবং তালিকায় যোগ করুন।
  4. অ-প্রশাসক নির্বাচন করুন।
  5. স্ন্যাপ-ইন সংরক্ষণ করুন।
  6. অ-প্রশাসকদের জন্য পরিবর্তন করা শুরু করুন।

শুরু করার জন্য, আপনাকে Microsoft Management Console খুলতে হবে। তার জন্য, Win+R টিপুন , mmc.exe টাইপ করুন , এবং এন্টার বোতাম টিপুন। আপনাকে UAC প্রম্পটে হ্যাঁ নির্বাচন করতে হতে পারে। এর পরে, ফাইল ক্লিক করুন৷ বোতাম, এবং স্ন্যাপ-ইন যোগ/সরান নির্বাচন করুন বিকল্প বিকল্পভাবে, আপনি Ctrl+M টিপতে পারেন . এখন, আপনাকে গ্রুপ পলিসি অবজেক্ট এডিটর নির্বাচন করতে হবে আপনার বাম দিকে এবং যোগ করুন ক্লিক করুন৷ বোতাম।

কিভাবে শুধুমাত্র Windows 10-এ অ-প্রশাসকদের জন্য গ্রুপ নীতি প্রয়োগ করবেন

ব্রাউজ -এ ক্লিক করুন বোতাম, ব্যবহারকারীরা-এ যান ট্যাবে, অ-প্রশাসক নির্বাচন করুন , এবং ঠিক আছে বোতামে ক্লিক করুন।

কিভাবে শুধুমাত্র Windows 10-এ অ-প্রশাসকদের জন্য গ্রুপ নীতি প্রয়োগ করবেন

আপনি সমাপ্ত ক্লিক করে এই সমস্ত সেটিংস সেট করতে পারেন৷ এবং ঠিক আছে বোতাম, যথাক্রমে। এখন, আপনি এটি কোথাও সংরক্ষণ করতে হবে. এর জন্য, ফাইল> সেভ এজ এ যান , এবং একটি পথ নির্বাচন করুন যেখানে আপনি স্ন্যাপ-ইন সংরক্ষণ করতে চান। তারপর, এটিকে একটি নাম দিন এবং সংরক্ষণ করুন ক্লিক করুন৷ বোতাম।

কিভাবে শুধুমাত্র Windows 10-এ অ-প্রশাসকদের জন্য গ্রুপ নীতি প্রয়োগ করবেন

এখন থেকে, নন-প্রশাসকদের জন্য গ্রুপ নীতি পরিবর্তন করতে আপনাকে নতুন তৈরি স্ন্যাপ-ইন খুলতে হবে। এটি দেখতে হুবহু মূল স্থানীয় গোষ্ঠী নীতি সম্পাদকের মতো৷

আশা করি এই সহজ টিউটোরিয়ালটি আপনাকে সাহায্য করবে৷

কিভাবে শুধুমাত্র Windows 10-এ অ-প্রশাসকদের জন্য গ্রুপ নীতি প্রয়োগ করবেন
  1. কিভাবে উইন্ডোজ 11/10 এ গ্রুপ পলিসি আপডেট জোর করে

  2. উইন্ডোজ 10-এ স্থানীয় গ্রুপ পলিসি এডিটর কীভাবে খুলবেন

  3. Windows 10-এ গ্রুপ পলিসি দ্বারা ব্লক করা Windows Defender কিভাবে ঠিক করবেন?

  4. Windows 10, 8 এবং 7 এ শুধুমাত্র অ-প্রশাসকদের জন্য গ্রুপ নীতি প্রয়োগ করার পদক্ষেপ