কম্পিউটার

Windows এর এই সংস্করণের সাথে ক্যামেরা অ্যাপটি ব্যবহার করা যাবে না ঠিক করুন

এটি কি উইন্ডোজ বিল্ট-ইন ক্যামেরা অ্যাপের আপডেট ইনস্টল করার পরে নাকি মিডিয়া সেন্টারের সাথে আমার উইন্ডোজ পিসি আপগ্রেড করার পরে ছিল, আমার কোনও ধারণা নেই, তবে হঠাৎ একদিন, যখন আমি ক্যামেরা অ্যাপটি চালু করি, তখন আমি অবাক হয়ে যাই। নিম্নলিখিত ত্রুটি বার্তা পেয়েছে:ক্যামেরা অ্যাপটি Windows এর এই সংস্করণের সাথে ব্যবহার করা যাবে না৷ . আচ্ছা, এটা আমাকে অবাক করেছে... মিডিয়া সেন্টারের সাথে উইন্ডোজ প্রোতে আপগ্রেড করা কি অ্যাপটিকে কাজ করা বন্ধ করে দিয়েছে? সম্ভবত!

Windows এর এই সংস্করণের সাথে ক্যামেরা অ্যাপটি ব্যবহার করা যাবে না ঠিক করুন

Windows-এর এই সংস্করণের সাথে ক্যামেরা অ্যাপ ব্যবহার করা যাবে না

আমি প্রথমে একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করার পরে অ্যাপটি ঠিক করতে নিম্নলিখিত সমস্যা সমাধানের পদক্ষেপগুলি চেষ্টা করেছি। আশা করি তাদের মধ্যে একটি আপনার জন্যও কাজ করবে:

1. উইন্ডোজ অ্যাপস ট্রাবলশুটার

দিয়ে অ্যাপের সমস্যা সমাধান এবং সমাধান করুন

2. Windows অ্যাপ স্টোরের জন্য ক্যাশে রিসেট করুন

3. অ্যাপটি আনইনস্টল করুন এবং তারপরে এটি পুনরায় ইনস্টল করুন। আপনি চাইলে PowerShell ব্যবহার করে অ্যাপটির একটি ক্লিন আনইনস্টল করার চেষ্টা করতে পারেন।

4. আপনার ক্যামেরা বা ভিডিও ড্রাইভার/গুলিকে রোল ব্যাক করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা৷

ডিভাইস ম্যানেজার খুলুন> সেটিংস> ডিসপ্লে অ্যাডাপ্টার> রাইট-ক্লিক করুন বৈশিষ্ট্য> রোল ব্যাক ড্রাইভার। আপনি যখন রোল ব্যাক ড্রাইভার বোতাম ব্যবহার করেন, উইন্ডোজ সাম্প্রতিক আপডেট হওয়া ড্রাইভার আনইনস্টল করবে এবং আপনার কনফিগারেশনকে আগের সংস্করণে ফিরিয়ে আনবে। আপনি যদি দেখেন যে ড্রাইভার আপডেট করার পরে বা সিস্টেমে পরিবর্তন করার পরে আপনার ডিভাইস ব্যর্থ হয় তবে ড্রাইভারকে রোল ব্যাক করতে বেশ সহায়ক৷

আপনি যদি চান, আপনি আপনার গ্রাফিক্স কার্ডের জন্য ড্রাইভার আনইনস্টল করতে পারেন এবং পরিবর্তে উইন্ডোজ জেনেরিক ড্রাইভার ব্যবহার করতে পারেন। যদি পরিবর্তনগুলি আপনার প্রত্যাশা অনুযায়ী না হয়, আপনি সর্বদা তৈরি করা সিস্টেম পুনরুদ্ধার পয়েন্টে পুনরুদ্ধার করতে পারেন৷

5. আপনার ক্যামেরা এবং ভিডিও ড্রাইভার আপডেট করুন এবং দেখুন এটি আপনাকে সাহায্য করে কিনা৷ মডেল নম্বর সহ আপনার কম্পিউটারের নির্মাতাকে নোট করুন এবং প্রস্তুতকারকের ওয়েবসাইটে যান। আপনার সিস্টেমের জন্য সর্বশেষ ড্রাইভার খুঁজে বের করার চেষ্টা করুন এবং এটি ডাউনলোড করুন এবং ইনস্টল করুন।

আশা করি কিছু সাহায্য করবে!

পড়ুন৷ :

  1. উইন্ডোজে ক্যামেরা রোল ফোল্ডার অনুপস্থিত৷
  2. উইন্ডোজে আপনার ক্যামেরা ব্যবহার করার জন্য এই অ্যাপটি আপনার অনুমতির প্রয়োজন।

Windows এর এই সংস্করণের সাথে ক্যামেরা অ্যাপটি ব্যবহার করা যাবে না ঠিক করুন
  1. উইন্ডোজের এই সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ NVIDIA ড্রাইভারটি ঠিক করুন

  2. ফিক্স:উইন্ডোজ এই থিমের একটি ফাইল খুঁজে পাচ্ছে না

  3. সমাধান:এই NVIDIA গ্রাফিক্স ড্রাইভার উইন্ডোজের এই সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়

  4. “ইউএসি নিষ্ক্রিয় থাকলে এই অ্যাপটি সক্রিয় করা যাবে না” ত্রুটি