কম্পিউটার

আপনি যদি উইন্ডোজ 10 সংস্করণ 2004 ইনস্টল করেন তবে আপনি এই সমস্যার মুখোমুখি হতে পারেন

Windows 10 এর প্রতিটি সংস্করণে বাগ রয়েছে যা সমাধান করতে তাদের সময় লাগে। একই ঘটনা Windows 10 2004, ওরফে মে 2020 ফিচার আপডেটের ক্ষেত্রে। যদিও এটি অবশেষে কম সমালোচনামূলক বাগ সহ একটি রিলিজ, তবে এটি অনেক ড্রাইভারকে প্রভাবিত করেছে। এই পোস্টে, আমরা কিছু Windows 10 2004 পরিচিত সমস্যা তালিকাভুক্ত করেছি যার এই পোস্টটি লেখার সময় কোন সমাধান নেই

Windows 10 v2004 পরিচিত সমস্যাগুলি

আপনি যদি উইন্ডোজ 10 সংস্করণ 2004 ইনস্টল করেন তবে আপনি এই সমস্যার মুখোমুখি হতে পারেন

আপনি যদি কোনো সমস্যায় আক্রান্ত হন, তাহলে কোনো সমাধান বা সমাধান আছে কিনা তা জানতে ডেডিকেটেড স্ট্যাটাস আপডেট পৃষ্ঠাটি অনুসরণ করতে ভুলবেন না। কিছু সমস্যা উইন্ডোজের ক্লায়েন্ট এবং সার্ভার উভয় সংস্করণকে প্রভাবিত করেছে:

  • ড্রাইভারের সমস্যা
  • ইনপুট সমস্যা
  • থান্ডারবোল্ট ডক সমস্যা
  • অন্যান্য সমস্যা।

এগুলি বেশিরভাগই সামঞ্জস্যের সমস্যা, এবং শুধুমাত্র যখন OEMগুলি সমস্যার সমাধান করবে, তখনই এটির সমাধান হবে৷

1] ড্রাইভার সমস্যা

একাধিক ব্লুটুথ ডিভাইসে সংযোগ করতে অসুবিধা যদি আপনার Realtek ড্রাইভার থাকে। তাই আপনি একই সময়ে সিঙ্ক করতে এবং গান শুনতে পারবেন না।

সংযুক্ত ISST অডিও ড্রাইভার আপডেটের সময় বা আপডেটের পরে একটি ত্রুটি পান। মনে হচ্ছে তাদের কাছে uci64a231.dll-এর মাধ্যমে uci64a96.dll ফাইল রয়েছে এবং ফাইলের সংস্করণ 7.231.3.0-এর চেয়ে কম। একইভাবে, Conexant বা Synaptics অডিও ডিভাইস ডিভাইস আপডেট করার সময় বা পরে সমস্যা হয়। পাশাপাশি একটি BSOD থাকতে পারে। একটি সামঞ্জস্যের সমস্যা আছে৷

Nvidia ডিসপ্লে অ্যাডাপ্টার (GPU)-এর জন্য পুরানো ড্রাইভার আপডেট ইনস্টল করার সময় বা পরে একটি নীল স্ক্রীন বা অন্যান্য সমস্যা সহ একটি স্টপ ত্রুটি পেতে পারে। প্রভাবিত ড্রাইভার 358.00 এর চেয়ে কম সংস্করণ।

সফটওয়্যার পাইরেসির বিরুদ্ধে হার্ডওয়্যার, ওরফে আলাদিন HASP,  সুরক্ষা এবং লাইসেন্সিং সফ্টওয়্যার একটি স্যুট. এটি দুটি সিস্টেম ফাইল aksfridge.sys এবং aksdf.sys (বাহ্যিক ডিভাইসগুলিকে সমর্থন করার জন্য ফিল্টার ড্রাইভার) ব্যবহার করে। এই সিস্টেম ফাইলগুলির মে 2004 আপডেটের সাথে একটি সমস্যা রয়েছে৷ প্রভাবিত সংস্করণ aksfridge.sys-এর জন্য 1.8.0.* পর্যন্ত বা aksdf.sys-এর জন্য 1.51.* পর্যন্ত।

2] ইনপুট সমস্যা

আইএমই হল উইন্ডোজের ইনপুট পদ্ধতির সংক্ষিপ্ত রূপ, যা যেকোন ডেটা যেমন কীবোর্ড স্ট্রোক বা মাউস নড়াচড়াকে ইনপুট হিসাবে গ্রহণ করতে দেয়। নির্দিষ্ট ভাষার জন্য IME-এর কিছু নির্দিষ্ট অ্যাপে সমস্যা আছে। উদাহরণস্বরূপ, ইনপুট মোড স্বয়ংক্রিয়ভাবে কাঞ্জি বা হিরাগানায় স্যুইচ করবে না। ভাল খবর হল যে একটি সমাধান উপলব্ধ রয়েছে যা Microsoft IME এর পূর্ববর্তী সংস্করণ ব্যবহার করছে . এখানে সমাধানের লিঙ্ক রয়েছে৷

আরেকটি ইনপুট সমস্যা হল যেখানে গেমইনপুট পুনরায় বিতরণযোগ্য ব্যবহার করার সময় দৃশ্যমান অ্যাপ এবং গেমগুলির সাথে কোনও মাউস ইনপুট নেই৷ এগুলি হল থার্ড-পার্টি GameInput রিডিস্ট্রিবিউটেবল যেগুলি অ্যাপ এবং গেমগুলির সাথে একত্রিত৷

3] থান্ডারবোল্ট ডক সমস্যা

থান্ডারবোল্ট ডক প্লাগ বা আনপ্লাগ করার সময় ত্রুটি বন্ধ করুন। এটি ঘটে যখন অন্তত একজনের কার্নেল ডিএমএ সুরক্ষা সক্রিয় থাকে এবং Windows হাইপারভাইজার প্ল্যাটফর্ম অক্ষম থাকে।

উইন্ডোজ বৈশিষ্ট্য ডায়ালগ> উইন্ডোজ হাইপারভাইজার প্ল্যাটফর্ম ব্যবহার করে আপনি এটি আপনার ক্ষেত্রে হয় কিনা তা পরীক্ষা করতে পারেন। যদি এটি চেক না করা হয়, তাহলে Windows হাইপারভাইজার প্ল্যাটফর্মটি নিষ্ক্রিয় করা হয়।

4] অন্যান্য সমস্যা

  • ভেরিয়েবল রিফ্রেশ রেট সংক্রান্ত সমস্যাটি বেশিরভাগ গেমের জন্য VRR সক্ষম করবে না, বিশেষ করে যারা ডাইরেক্ট X 9 ব্যবহার করে। প্রভাবিত ড্রাইভারগুলি 358.00 এর চেয়ে কম সংস্করণ।
  • সর্বদা চালু, সর্বদা সংযুক্ত, যেমন Microsoft Surface Pro 7 এবং Microsoft Surface Laptop 3 এর সাথে সংযোগকারী কিছু ডিভাইসের জন্য ত্রুটি বা অপ্রত্যাশিত রিস্টার্ট।

স্ট্যাটাস পৃষ্ঠায় একটি ট্যাব রাখা নিশ্চিত করুন বা রেজোলিউশন বা ফিক্স কখন রোল আউট করা হবে তা জানতে আপনার OEM-এর সাথে যোগাযোগ করুন৷

আপনি যদি উইন্ডোজ 10 সংস্করণ 2004 ইনস্টল করেন তবে আপনি এই সমস্যার মুখোমুখি হতে পারেন
  1. Windows 10 একটি পরিষ্কার ইনস্টল করার পরে এই ওয়েবসাইটগুলির সাথে সংযোগ করে

  2. কিভাবে Windows 10 সংস্করণ 21H2 ইনস্টল/আপডেট করবেন?

  3. 3টি সমস্যা যা আপনি উইন্ডোজ ফায়ারওয়াল ব্যবহার করার সময় সম্মুখীন হন

  4. Windows 10 সংস্করণ 2004 পর্যালোচনা - ঠিক আছে, সাজানোর