কম্পিউটার

মাইক্রোসফ্ট ইস্যু করে উইন্ডোজ 10/11 সংস্করণ 2004 এর বিরুদ্ধে আপগ্রেড সতর্কতা

অপারেটিং সিস্টেমের বর্তমান সংস্করণের বাগ এবং সমস্যাগুলি ঠিক করতে উইন্ডোজ নিয়মিত আপডেট প্রকাশ করে। 2020 সালের গোড়ার দিকে, মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 সংস্করণ 2004 নামে সর্বশেষ উইন্ডোজ বৈশিষ্ট্য আপডেট ঘোষণা করেছে। না, এটি একটি রেট্রো আপগ্রেড নয় বা এটি একটি টাইপো ত্রুটিও নয়। Windows 10 সংস্করণ 2004 স্বাভাবিক yymm নামকরণের সিনট্যাক্স অনুসরণ করে, যেমন 1809, 1903, 1909 এবং অন্যান্য। এটি 2020 (20) এপ্রিল মাসে (04) মুক্তির লক্ষ্য ছিল। যাইহোক, করোনভাইরাস মহামারীর কারণে, রিলিজ বিলম্বিত হয়েছিল এবং এটি শুধুমাত্র মে 2020 সালে উপলব্ধ হয়েছিল।

মাইক্রোসফ্ট প্রায়ই উইন্ডোজ ব্যবহারকারীদের তাদের কম্পিউটারকে দুর্বলতা থেকে রক্ষা করতে এবং পূর্ববর্তী সংস্করণের সমস্যাগুলি সমাধান করার জন্য উপলব্ধ হয়ে গেলে সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করার পরামর্শ দেয়। যাইহোক, উইন্ডোজ 10/11 জুন আপডেটের বিষয়ে মাইক্রোসফ্টের সতর্কতাগুলি অনেক উইন্ডোজ ব্যবহারকারীকে বিভ্রান্ত করেছে যারা আগেভাগে আপডেট করার পরিকল্পনা করছিলেন।

উইন্ডোজ 10 সংস্করণ 2004 এর অফিসিয়াল রিলিজ তথ্যে, যা মে 2020 বা জুন 2020 আপডেট নামেও পরিচিত, মাইক্রোসফ্ট উইন্ডোজ 10/11 জুন আপডেট সম্পর্কে সতর্ক করে এবং আপডেট সম্পর্কে বেশ কয়েকটি পরিচিত সমস্যা প্রকাশ করে। তাদের মধ্যে কিছু সমাধান করা হয়েছে, কিন্তু অনেক সমস্যা এখনও সক্রিয় এবং তদন্তাধীন আছে। ব্লুটুথ, অডিও, গ্রাফিক্স কার্ড ড্রাইভার, গেমিং, কানেক্টিভিটি এবং সিস্টেমের স্থায়িত্ব জড়িত কিছু উল্লেখযোগ্য সমস্যা।

উইন্ডোজ 10/11 জুন আপডেট সতর্কতাগুলি অনেকগুলি উইন্ডোজ ব্যবহারকারীকে নতুন আপডেট ইনস্টল করতে দ্বিধাগ্রস্ত করে তোলে, যদিও এই বৈশিষ্ট্য আপডেটে প্রবর্তিত নতুন কিছু উন্নতি চেষ্টা করতে চায়৷

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

উইন্ডোজ 10/11 জুন আপডেট জানা সমস্যাগুলি

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10/11 জুন আপডেট সম্পর্কে সতর্ক করে কারণ প্রাথমিকভাবে আপগ্রেড করা ব্যবহারকারীদের দ্বারা অনেক সমস্যার সম্মুখীন হওয়া এখনও টিম দ্বারা তদন্ত করা হচ্ছে। যদিও অনেকগুলি সমস্যা ইতিমধ্যেই সমাধান করা হয়েছে, এখনও অনেক সমস্যার তালিকা রয়েছে যা তাদের কাজ করতে হবে৷

সক্রিয় সমস্যা

মাইক্রোসফ্ট টিম বর্তমানে যে সমস্যার সমাধান করার চেষ্টা করছে তার একটি সারাংশ এখানে রয়েছে:

প্রিন্ট স্পুলার ত্রুটি

KB4557957 ইনস্টল করার পরে, কিছু প্রিন্টার প্রভাবিত হতে পারে এবং মুদ্রণ করতে অক্ষম হতে পারে। ব্যবহারকারীরা একটি প্রিন্ট স্পুলার ত্রুটির সম্মুখীন হতে পারে যা প্রিন্টিং প্রক্রিয়াকে থামিয়ে দেয়। প্রিন্ট করার চেষ্টা করার সময় প্রিন্ট স্পুলার হঠাৎ বন্ধ হয়ে যেতে পারে, যার ফলে প্রভাবিত প্রিন্টার থেকে কোন আউটপুট হয় না। ব্যবহারকারীরা ইমেল বা মেসেঞ্জার অ্যাপের মতো মুদ্রণের জন্য ব্যবহৃত অ্যাপগুলির সাথেও সমস্যার সম্মুখীন হতে পারে। আপনি অ্যাপ থেকে একটি ত্রুটি বিজ্ঞপ্তি পেতে পারেন বা এটি অপ্রত্যাশিতভাবে ক্র্যাশ হতে পারে। এই ত্রুটিটি বেশিরভাগ Windows 10/11 এবং Windows সার্ভার সংস্করণকে প্রভাবিত করে৷

DISM ত্রুটি

আপনি যখন দুর্নীতির জন্য ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট বা ডিআইএসএম ইউটিলিটি ব্যবহার করেন, তখন আপনি একটি রিপোর্ট পেতে পারেন যে মেরামত করার পরেও দুর্নীতি এখনও উপস্থিত রয়েছে। সাধারণত, /restorehealth কমান্ড (DISM.exe /Online /Cleanup-image /Restorehealth) সিস্টেমের দুর্নীতি সনাক্ত করতে এবং সংশোধন করতে সক্ষম হওয়া উচিত। কিন্তু আপনি যদি সর্বশেষ আপডেটটি ইনস্টল করেন, তবে DISM রিপোর্ট করতে পারে যে এখনও দূষিত ফাইলগুলি ইতিমধ্যেই ঠিক করা হয়েছে যদিও। উইন্ডোজ এখনও এই সমস্যাটি ঠিক করেনি তবে পরিবর্তে একটি সমাধানের পরামর্শ দিয়েছে। আপনি যদি মিথ্যা DISM রিপোর্ট পেয়ে থাকেন, তাহলে আপনি DISM.exe /Online /Cleanup-Image /ScanHealth কমান্ড চালিয়ে দুর্নীতির প্রকৃত অবস্থা যাচাই করতে পারেন।

ভেরিয়েবল রিফ্রেশ রেট কাজ করছে না

Windows 10 সংস্করণ 2004 ব্যবহারকারী যারা ইন্টেল ইন্টিগ্রেটেড গ্রাফিক্স প্রসেসিং ইউনিট (iGPU) ডিসপ্লে অ্যাডাপ্টার ব্যবহার করেন এবং ভেরিয়েবল রিফ্রেশ রেট (VRR) সহ একটি মনিটর ব্যবহার করেন তারা অসঙ্গতি সমস্যার সম্মুখীন হওয়ার সম্ভাবনা খুব বেশি। প্রভাবিত কম্পিউটারে VRR চালু করলে ডাইরেক্ট X 9 ব্যবহার করা গেমগুলির জন্য VRR সক্ষম হবে না। মাইক্রোসফ্ট এবং ইন্টেল এখনও একটি সমাধানে কাজ করছে এবং উইন্ডোজ ব্যবহারকারীদের আপগ্রেড না করার জন্য সতর্ক করেছে।

ব্লুটুথ ত্রুটি

Realtek ব্লুটুথ রেডিওর সাথে সজ্জিত এবং Windows 10 সংস্করণ 2004-এ চলমান Windows ডিভাইসগুলি একাধিক ব্লুটুথ ডিভাইস সংযোগ বা পেয়ার করার সময় অসঙ্গতি সমস্যার সম্মুখীন হতে পারে। মাইক্রোসফ্ট ইতিমধ্যেই Realtek-এর সাথে কাজ করছে কিভাবে ব্লুটুথ রেডিও ড্রাইভারের নির্দিষ্ট সংস্করণগুলি ঠিক করা যায়৷

Conexant ISST অডিওর সাথে ড্রাইভারের সমস্যা

Conexant ISST অডিওর উপর নির্ভরশীল ডিভাইসগুলি, যা Synaptics দ্বারা প্রকাশিত হয়, Windows 10/11 জুন আপডেট ইনস্টল করার পরে ত্রুটি বা অসামঞ্জস্যতার সমস্যার সম্মুখীন হতে পারে৷ বা ডিভাইস আপডেট হওয়ার পরে। জুনের আপডেটটি Conexant ISST অডিও বা Conexant HDAudio ড্রাইভারকে প্রভাবিত করে, যা ডিভাইস ম্যানেজারে সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলারের অধীনে পাওয়া যাবে। প্রভাবিত নির্দিষ্ট ফাইলগুলির মধ্যে uci64a231.dll এর মাধ্যমে uci64a96.dll অন্তর্ভুক্ত।

অন্যান্য Conexant অডিও ড্রাইভারের সাথে ত্রুটি

কম্পিউটারটি উইন্ডোজ 10 সংস্করণ 2004-এ আপগ্রেড করার পরে অন্যান্য কনক্স্যান্ট বা সিনাপটিক্স অডিও ডিভাইসগুলি সমস্যার সম্মুখীন হতে পারে। প্রভাবিত ড্রাইভার সংস্করণগুলির মধ্যে 8.65.47.53, 8.65.56.51, এবং অন্তর্ভুক্ত থাকাকালীন কম্পিউটারটি একটি স্টপ এরর কোড বা ব্লু স্ক্রিন অফ ডেথ এরর পেতে পারে। 8.66.0.0 থেকে 8.66.89.00, উভয় 32-বিট এবং 63-বিট সিস্টেমের জন্য। আপনি ডিভাইস ম্যানেজারে সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলারের অধীনে আপনার অডিও ড্রাইভার সংস্করণ পরীক্ষা করতে পারেন।

IME মোড সমস্যা

কিছু অ্যাপ টাইপিং দক্ষতা উন্নত করতে টেক্সট এন্ট্রি ফিল্ডের জন্য ইনপুট মেথড এডিটর বা IME মোড পরিচালনা করতে ImeMode প্রপার্টি ব্যবহার করে। আপনি যখন Windows 10 সংস্করণ 2004-এ আপডেট করেন, তখন কিছু IME-এর কিছু নির্দিষ্ট অ্যাপের জন্য Ime মোড প্রপার্টি ব্যবহারে অসুবিধা হতে পারে, যেমন স্বয়ংক্রিয়ভাবে একটি ভিন্ন ভাষায় পরিবর্তন করতে না পারা৷

থান্ডারবোল্ট ডক প্লাগ বা আনপ্লাগ করার সময় BSOD

কিছু ডিভাইসে, আপনি থান্ডারবোল্ট ডক প্লাগ বা আনপ্লাগ করার সময় একটি স্টপ ত্রুটি বা মৃত্যুর একটি নীল পর্দা পেতে পারেন। প্রভাবিত ডিভাইসগুলিতে সাধারণত কমপক্ষে একটি থান্ডারবোল্ট পোর্ট থাকে, সক্রিয় কার্নেল ডিএমএ সুরক্ষা, অক্ষম উইন্ডোজ হাইপারভাইজার প্ল্যাটফর্ম থাকে। আপনার কার্নেল ডিএমএ সুরক্ষা সেটিংস চেক করতে, নেভিগেট করুন শুরু> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ নিরাপত্তা> খুলুন উইন্ডোজ নিরাপত্তা> ডিভাইস নিরাপত্তা> মূল বিচ্ছিন্নতা বিবরণ> মেমরি অ্যাক্সেস সুরক্ষা৷ আপনার Windows হাইপারভাইজার প্ল্যাটফর্ম সেটিংস চেক করতে, স্টার্ট এ ক্লিক করুন , তারপর Windows বৈশিষ্ট্য অনুসন্ধান করুন৷ . উইন্ডোজ হাইপারভাইজার প্ল্যাটফর্মের জন্য সেটিংস খুঁজুন এবং এটি নিষ্ক্রিয় কিনা তা পরীক্ষা করুন।

aksfridge.sys বা aksdf.sys চালু থাকলে স্টার্টআপ এবং আপডেটের সমস্যা হয়

যখনই aksfridge.sys বা aksdf.sys-এর নির্দিষ্ট সংস্করণ উপস্থিত থাকে, বিশেষ করে aksfridge.sys-এর জন্য 1.8.0 পর্যন্ত বা aksdf.sys-এর জন্য 1.51 পর্যন্ত সংস্করণগুলি উপস্থিত থাকে তখনই একটি অসঙ্গতি সমস্যা দেখা দেয়। Windows 10/11 জুন আপডেট ইনস্টল করতে ব্যর্থ হতে পারে বা আপডেট করার পরে কম্পিউটার বুট নাও হতে পারে।

Nvidia ডিসপ্লে অ্যাডাপ্টার (GPU) সমস্যা

কিছু পুরানো এনভিডিয়া ডিসপ্লে অ্যাডাপ্টার ড্রাইভার, বিশেষ করে যেগুলি 358.00-এর চেয়ে কম, সেগুলি সাম্প্রতিক উইন্ডোজ 10/11 আপডেটের সাথে বেমানান হতে পারে, যা প্রভাবিত ডিভাইসের জন্য ত্রুটি সৃষ্টি করে। উইন্ডোজ 10 সংস্করণ 2004 আপডেট ইনস্টল করার সময় বা পরে কিছু ডিভাইসে নীল স্ক্রীন বা অন্যান্য সমস্যা সহ একটি স্টপ ত্রুটি পেতে পারে।

দ্রুত স্টার্টআপ ত্রুটি

যদি আপনার ডিভাইসে ফাস্ট স্টার্টআপ বৈশিষ্ট্য সক্রিয় থাকে, তাহলে আপনার কম্পিউটার বন্ধ করার পরে উইন্ডোজ জুন আপডেট ইনস্টল নাও হতে পারে। এর কারণ হল আপনার কম্পিউটারটি সম্পূর্ণরূপে বন্ধ হওয়ার পরিবর্তে একটি হাইবারনেশন অবস্থায় চলে যায়। আপডেট ইনস্টলেশন সফলভাবে সম্পন্ন করার জন্য, আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হবে।

এই ত্রুটিগুলির বেশিরভাগই এখনও সংশোধন করা হচ্ছে এবং মাইক্রোসফ্ট কখন প্যাচগুলি প্রকাশ করা হবে তার জন্য একটি সময়সীমা প্রকাশ করেনি। এই সময়ের জন্য, Microsoft ফার্মওয়্যার বা ড্রাইভারের সমস্যাযুক্ত Windows ব্যবহারকারীদের সর্বশেষ আপডেট ইনস্টল করা থেকে বিরত থাকার পরামর্শ দেয়।

সমস্যা সমাধান করা হয়েছে

যদিও উইন্ডোজ 10/11 জুন আপডেট সমস্যায় পূর্ণ হতে পারে, মাইক্রোসফ্ট বর্তমানে এই সমস্যাগুলি সমাধানের জন্য রেজোলিউশন নিয়ে কাজ করছে। প্রকৃতপক্ষে, এটি সাম্প্রতিক বৈশিষ্ট্য আপডেটের সাথে সম্পর্কিত কিছু বাগ সমাধান করেছে, যার মধ্যে রয়েছে:

সর্বদা চালু, সর্বদা সংযুক্ত ত্রুটি

সর্বদা চালু, সর্বদা সংযুক্ত বৈশিষ্ট্য ব্যবহার করা ডিভাইসগুলি Windows 10 সংস্করণ 2004 এর সাথে সামঞ্জস্যপূর্ণ সমস্যার সম্মুখীন হতে পারে৷ প্রভাবিত ডিভাইসগুলি Microsoft Surface Pro 7 এবং Microsoft Surface Laptop 3 সহ একাধিক সর্বদা চালু, সর্বদা সংযুক্ত সক্ষম নেটওয়ার্ক অ্যাডাপ্টার দেখতে পাবে৷ ডিভাইসগুলি ত্রুটি পেতে পারে৷ অথবা অপ্রত্যাশিত শাটডাউন বা রিবুট অনুভব করুন। এই সমস্যাটি সমাধান করতে, মাইক্রোসফ্ট সাম্প্রতিক আপডেটের অফার করা থেকে প্রভাবিত ড্রাইভারগুলির সাথে সেই ডিভাইসগুলিতে একটি সামঞ্জস্যতা হোল্ড প্রয়োগ করেছে। মাইক্রোসফ্ট KB4557957-এ এই ত্রুটিটি সংশোধন করেছে এবং পরবর্তী সপ্তাহগুলিতে সুরক্ষাটি প্রকাশ করা উচিত৷

Microsoft Office ত্রুটি

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা KB4557957 ইনস্টল করার পরে অ্যাপগুলি খুলতে অক্ষম, বিশেষ করে Microsoft Office অ্যাপগুলি৷ ত্রুটি বার্তাটি পড়ে:

উইন্ডোজ "c:\program files\microsoft office\root\office16\winword.exe" খুঁজে পাচ্ছে না

নিশ্চিত করুন যে আপনি সঠিকভাবে নাম টাইপ করেছেন, এবং তারপর আবার চেষ্টা করুন৷

দেখা গেল যে সমস্যাটি Avast বা AVG অ্যাপ্লিকেশনগুলির নির্দিষ্ট সংস্করণগুলির সাথে সম্পর্কিত এবং তাদের নিজ নিজ পণ্যগুলির একটি আপডেটের মাধ্যমে সমাধান করা হয়েছে৷

গেমইনপুট পুনরায় বিতরণযোগ্য ব্যবহার করার সময় কোন মাউস ইনপুট নেই

কিছু Windows ব্যবহারকারী গেমইনপুট পুনরায় বিতরণযোগ্য এবং Windows 10 সংস্করণ 2004 ব্যবহার করে অ্যাপ্লিকেশান এবং গেমগুলির মধ্যে একটি অসঙ্গতি সমস্যা রিপোর্ট করেছেন৷ প্রভাবিত অ্যাপ বা গেমগুলিতে কোনো মাউস ইনপুট ছিল না৷ যাইহোক, মাইক্রোসফ্টের তদন্তে জানা গেছে যে ডিভাইসটিতে ইনস্টল করা গেমইনপুট পুনরায় বিতরণযোগ্য সংস্করণের সাথে সমস্যাটি মোটেই সম্পর্কিত নয়। সমস্যাটি বিচ্ছিন্ন বা অন্য কিছু কারণের সাথে সম্পর্কিত হতে পারে। তাই, রক্ষাকবচ সরিয়ে দেওয়া হয়েছে৷

মাইক্রোসফ্ট এখন মে/জুন 2020 আপডেট বা উইন্ডোজ 10 সংস্করণ 2004-এর রোল আউটকে ত্বরান্বিত করছে, অনেক ত্রুটিগুলি অনির্দিষ্ট থাকা সত্ত্বেও। যাইহোক, মাইক্রোসফ্ট সক্রিয়ভাবে কিছু প্রভাবিত ডিভাইসগুলিকে আপগ্রেড করা থেকে ব্লক করছে এবং এমনকি এই বিদ্যমান সমস্যাগুলি সম্পর্কে ব্যবহারকারীদের সতর্ক করার জন্য Windows 10/11 জুন আপডেট সতর্কতা জারি করেছে৷

উইন্ডোজ 10/11 জুন আপডেট বৈশিষ্ট্যগুলি

সর্বশেষ Windows 10/11 বৈশিষ্ট্য আপডেটের জন্য এটি সব খারাপ খবর নয়। নতুন আপডেটে অনেক পরিবর্তন রয়েছে যার মধ্যে রয়েছে:

  • একজন ব্যক্তিগত উত্পাদনশীলতা সহকারী হওয়ার জন্য কর্টানার আপগ্রেড। এই ভার্চুয়াল সহকারী এখন আপনাকে ব্যবহার করতে সাহায্য করতে সক্ষম। সর্বশেষ উইন্ডোজ সংস্করণে, Cortana এখন টাস্কবার থেকে আনডক করা হয়েছে, যা আপনাকে অন্য যেকোনো অ্যাপের মতো এটিকে সরাতে বা পুনরায় আকার দিতে সক্ষম করে। আপনি Microsoft 365 অ্যাপের মতো অ্যাপ খুলতে এবং উজ্জ্বলতার মতো সেটিংস সামঞ্জস্য করতে ভার্চুয়াল সহকারী ব্যবহার করতে পারেন। এটিতে একটি উন্নত ইমেল বৈশিষ্ট্যও রয়েছে যা আপনাকে ইমেল এবং একটি নতুন ক্যালেন্ডার বৈশিষ্ট্য তৈরি করতে দেয় যা আপনি ক্যালেন্ডার এন্ট্রি তৈরি করতে এবং মিটিং সম্পর্কে জিজ্ঞাসা করতে ব্যবহার করতে পারেন৷
  • হোম সংযোজন খুঁজুন। এই নতুন বৈশিষ্ট্য আপডেটটি আপনার অনুসন্ধান হোমে চারটি দ্রুত অনুসন্ধান যোগ করে, যথা আবহাওয়া, শীর্ষ সংবাদ, আজকের ইতিহাসে এবং নতুন চলচ্চিত্র। এটি দ্রুত অনুসন্ধান করে, ভাল, অনেক দ্রুত।
  • নতুন কাওমোজি বা জাপানি ইমোটিকন। ইমোজি কীবোর্ড শর্টকাটে অন্যান্য ইমোজি সহ নতুন কাওমোজি অক্ষর অন্তর্ভুক্ত রয়েছে৷
  • ভার্চুয়াল ডেস্কটপের সাথে পরিবর্তন। ডেস্কটপ 1 বা ডেস্কটপ 2-এর মতো বিরক্তিকর সিস্টেম-ইস্যু করা নামগুলির সাথে কাজ করার পরিবর্তে আপনি এখন আপনার ভার্চুয়াল ডেস্কটপগুলির নাম পরিবর্তন করতে সক্ষম৷
  • কিছু ​​সেটিংস টুইক করে স্বয়ংক্রিয়ভাবে অ্যাপ খুলুন। আপনি যখন আপনার ডিভাইসটি পুনরায় চালু করবেন তখন আপনি এখন স্বয়ংক্রিয়ভাবে ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম অ্যাপগুলি চালু করতে পারবেন৷
  • আরও সহজ ব্লুটুথ পেয়ারিং। আপনার ব্লুটুথ ডিভাইসগুলিকে জোড়ার জন্য আপনাকে আর সেটিংস অ্যাপে যেতে হবে না কারণ আপনি এটি বিজ্ঞপ্তিগুলির মাধ্যমে করতে পারেন৷
  • 2-in-1 রূপান্তরযোগ্য কম্পিউটারের জন্য নতুন ট্যাবলেট চেহারা। এই বৈশিষ্ট্যটি উইন্ডোজ ইনসাইডারদের জন্য বিটাতে উপলব্ধ। আপনি যখন আপনার 2-in-1-এর কীবোর্ডটি আলাদা করেন, তখনও স্পর্শের জন্য স্ক্রীনটি অপ্টিমাইজ করার সময় আপনি আপনার ডেস্কটপের পরিচিত চেহারা পাবেন৷
  • ক্লাউড ডাউনলোডের বিকল্প। উইন্ডোজ 10/11 এখন অবশেষে এমন একটি বৈশিষ্ট্য উপভোগ করতে পারে যা ম্যাক ব্যবহারকারীদের বছরের পর বছর ধরে ছিল। 2004 সংস্করণের সাথে, রিসেট এই পিসি বৈশিষ্ট্যটিতে এখন স্থানীয় ইনস্টলেশন ফাইলগুলি ব্যবহার করার পরিবর্তে ক্লাউড (বা ইন্টারনেট থেকে) সেটআপ ফাইলগুলি ডাউনলোড করার বিকল্প রয়েছে। আপনার যদি দ্রুত ইন্টারনেট সংযোগ থাকে তবে এই বৈশিষ্ট্যটি রিসেট প্রক্রিয়াটিকে অনেক দ্রুত এবং পরিষ্কার করে তুলবে৷ তবে এই বিকল্পটি শুধুমাত্র অ্যাডমিন অ্যাকাউন্টের জন্য উপলব্ধ৷
  • গেমিংয়ের জন্য মসৃণ গ্রাফিক্সের জন্য নতুন DirectX 12 আলটিমেট বৈশিষ্ট্য।

কিভাবে উইন্ডোজ 10/11 জুন 2020 আপডেট ডাউনলোড করবেন

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10/11 জুন আপডেট সম্পর্কে সতর্ক করে, তবে এটি শুধুমাত্র সেই ব্যবহারকারীদের জন্য যারা উপরে তালিকাভুক্ত সফ্টওয়্যার বা ড্রাইভার সমস্যা দ্বারা প্রভাবিত। আপনি যদি মনে করেন যে আপনি সমস্যাগুলির দ্বারা প্রভাবিত নন, আপনি কেবল আপনার কম্পিউটারের সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ আপডেট-এ নেভিগেট করতে পারেন , তারপর আপডেটের জন্য চেক করুন ক্লিক করুন

আপনি যদি উপরে দেখানো হিসাবে Windows 10/11, সংস্করণ 2004-এ বৈশিষ্ট্য আপডেট দেখতে পান, তাহলে ডাউনলোড এবং ইনস্টল করুন ক্লিক করুন লিঙ্ক আপনি যদি আপডেটটি ডাউনলোড এবং ইনস্টল করার বিকল্পটি দেখতে না পান তবে এটি এখনও আপনার কাছে রোল আউট নাও হতে পারে বা আপনার ডিভাইসটি ফার্মওয়্যার এবং ড্রাইভার সমস্যাগুলির দ্বারা প্রভাবিত হওয়াগুলির মধ্যে একটি। যাইহোক, আপডেটটি উপস্থিত হয় কিনা তা দেখতে আপনাকে নিয়মিত পরের কয়েক সপ্তাহে আবার চেক করা উচিত। আপনি আপডেটটি না দেখার আরেকটি কারণ হল আপনার ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ সমস্যা। Windows 10/11, সংস্করণ 2004 শুধুমাত্র Windows 10 সংস্করণ 1903 বা 1909 চলমান ডিভাইসগুলির জন্য উপলব্ধ৷

একবার ডাউনলোড সম্পূর্ণ হয়ে গেলে এবং বৈশিষ্ট্য আপডেট ইনস্টল করার জন্য প্রস্তুত হলে, আপনি ইনস্টলেশন সম্পূর্ণ করার এবং আপনার কম্পিউটার পুনরায় বুট করার জন্য সঠিক সময় বেছে নেওয়ার জন্য Microsoft থেকে একটি বিজ্ঞপ্তি পাবেন৷


  1. উইন্ডোজ 11/10 এ মাইক্রোসফ্ট উইন্ডোজ ত্রুটি রিপোর্টিং পরিষেবা

  2. উইন্ডোজ 11/10 এ MAK অ্যাক্টিভেশন ত্রুটি এবং সমস্যা সমাধান করা

  3. Windows 11/10 এবং Microsoft Robocopy GUI-তে রোবোকপি

  4. Windows 11/10 কম্পিউটারে স্কাইপ ক্র্যাশ হচ্ছে