কম্পিউটার

উইন্ডোজ 11/10-এর টাস্কবারে অ্যাপ্লিকেশন মিনিমাইজ করা থাকে

সুতরাং আপনি আপনার Windows 11/10 কম্পিউটার ব্যবহার করছেন, এবং নীল রঙের বাইরে, আপনার এক বা একাধিক খোলা প্রোগ্রাম বা অ্যাপ উইন্ডোগুলি স্বয়ংক্রিয়ভাবে টাস্কবারে ছোট হয়ে গেছে। আপনি তাদের আবার ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছেন, কিন্তু সমস্যাটি রয়ে গেছে। অ্যাপ্লিকেশন/গুলি টাস্কবারে মিনিমাইজ করা অব্যাহত থাকে এবং এর আইকনে ক্লিক করলে উইন্ডোটি বড় হয় না। স্পষ্টতই, এটি অত্যন্ত বিরক্তিকর হতে চলেছে, কিন্তু আমরা এখানে বলতে চাই যে এটি করার কোন প্রয়োজন নেই, শুধু কিছু সমাধানের জন্য পড়তে থাকুন যা আমরা আশা করি আপনার সমস্যা সমাধান করতে সক্ষম।

অ্যাপ্লিকেশন টাস্কবারে ন্যূনতম থাকে

যদি প্রোগ্রামটি টাস্কবারে খোলা থাকে কিন্তু আইকনে ক্লিক করার সময় স্ক্রিনে দৃশ্যমান না হয়, এবং অ্যাপ্লিকেশনটি টাস্কবারে ছোট থেকে যায়, তাহলে এই পরামর্শগুলি চেষ্টা করুন:

1] এক্সপ্লোরার পুনরায় চালু করুন

ফাইল এক্সপ্লোরার পুনরায় চালু করুন এবং দেখুন এটি সমস্যাটি দূর করেছে কিনা৷

2] একটি ম্যালওয়্যার স্ক্যান করুন

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার চালান এবং দেখুন এটি ম্যালওয়্যার ছুড়ে দেয় কিনা। আপনি বিনামূল্যে মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার ব্যবহার করতে পারেন - এবং এটি অন্যান্য জিনিসগুলির মধ্যে ম্যালওয়্যার সনাক্তকরণ এবং অপসারণে ব্যবহারকারীকে সহায়তা করার বিষয়ে।

মনে রাখবেন যে ডাউনলোড করার প্রথম দশ দিনের মধ্যে আপনাকে এটি ব্যবহার করতে হবে অন্যথায় এটির মেয়াদ শেষ হয়ে যাবে। যদি এটি মেয়াদ শেষ হয়ে যায়, তাহলে, শুধু এটি আরও একবার ডাউনলোড করুন এবং স্ক্যানটি চালান। উপরন্তু, এটি আপনার বর্তমান নিরাপত্তা সফ্টওয়্যারের সাথে হাতে-কলমে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে৷

3] ক্লিন বুট স্টেট চেক ইন করুন

একটি ক্লিন বুট করুন এবং দেখুন এটি ঘটে কিনা। আপনি যখন ক্লিন বুটে কম্পিউটার চালু করেন, কম্পিউটারটি প্রাক-নির্বাচিত ন্যূনতম সেট ড্রাইভার এবং স্টার্টআপ প্রোগ্রাম ব্যবহার করে শুরু হয় এবং যেহেতু কম্পিউটারটি ন্যূনতম ড্রাইভারের সেট দিয়ে শুরু হয়, কিছু প্রোগ্রাম আপনার প্রত্যাশা অনুযায়ী কাজ নাও করতে পারে। ক্লিন-বুট সমস্যা সমাধান একটি কর্মক্ষমতা সমস্যা বিচ্ছিন্ন করার জন্য ডিজাইন করা হয়েছে। ক্লিন-বুট ট্রাবলশুটিং সঞ্চালনের জন্য, আপনাকে অবশ্যই বেশ কয়েকটি অ্যাকশন নিতে হবে, এবং তারপর প্রতিটি অ্যাকশনের পরে কম্পিউটার রিস্টার্ট করতে হবে। যেটি সমস্যার সৃষ্টি করছে সেটিকে চিহ্নিত করার চেষ্টা করার জন্য আপনাকে একটির পর একটি আইটেম ম্যানুয়ালি অক্ষম করতে হতে পারে। একবার আপনি অপরাধীকে শনাক্ত করলে, আপনি এটি অপসারণ বা নিষ্ক্রিয় করার বিষয়ে বিবেচনা করতে পারেন৷

4] নিরাপদ মোডে একটি SFC স্ক্যান করুন

সেফ মোডে Windows 10 বুট করতে, আপনাকে প্রথমে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হবে। একবার ডিভাইসটি পুনরায় চালু হয়ে গেলে, Shift কী+পাওয়ার বোতাম টিপুন আপনি যখন সাইন-ইন স্ক্রীনে পৌঁছেছেন, তারপর পুনরায় শুরু করুন নির্বাচন করুন৷ . কম্পিউটার রিস্টার্ট করার পর, স্ক্রীন থেকে Choose an option এ ক্লিক করুন, তারপর অবশেষে, ট্রাবলশুট নির্বাচন করুন। তারপরে, পরবর্তী পদক্ষেপটি হল উন্নত বিকল্পগুলি> স্টার্টআপ সেটিংস> পুনঃসূচনা বেছে নেওয়া। .

একবার এটি ঘটলে, ব্যবহারকারী বেশ কয়েকটি বিকল্পের একটি তালিকা দেখতে পাবেন। এখানেই আপনি নিরাপদ মোড বেছে নেবেন এই এলাকায় Windows 10 শুরু করার বিকল্প।

নিরাপদ মোডে SFC স্ক্যান চালানোর জন্য, স্টার্ট-এ ক্লিক করুন বোতাম, তারপর CMD অনুসন্ধান করুন . আপনি CMD বিকল্পে ডান-ক্লিক করতে যাচ্ছেন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . অবশেষে, sfc /scannow টাইপ করুন , Enter টিপুন , এবং স্ক্যান সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

এর পরে, কম্পিউটার পুনরায় চালু করুন এবং সবকিছু ঠিকঠাক আছে কিনা তা পরীক্ষা করুন৷

5] ট্যাবলেট মোড বন্ধ করুন

আপনি যদি ট্যাবলেট মোড ব্যবহার করেন, তাহলে আপনি এই সমস্যার সম্মুখীন হতে পারেন; এটি একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য। আপনি ট্যাবলেট মোড বন্ধ করতে চাইতে পারেন যদি এটি আপনাকে বিরক্ত করে। ট্যাবলেট মোড নিষ্ক্রিয় করতে, টাস্কবারে বিজ্ঞপ্তি আইকনে ক্লিক করুন এবং ট্যাবলেট মোড অনির্বাচন করুন৷

পড়ুন :পুনরুদ্ধার করুন, ছোট করুন, সর্বাধিক করুন এবং বন্ধ করুন বোতামগুলি কাজ করছে না৷

6] অন্যান্য পরামর্শ

উইন্ডোজ 11/10-এর টাস্কবারে অ্যাপ্লিকেশন মিনিমাইজ করা থাকে

  1. যদি একটি উইন্ডো বড় না হয়, তাহলে Shift+Ctrl টিপুন এবং তারপর এর আইকনে ডান ক্লিক করুন টাস্কবারে এবং পুনরুদ্ধার করুন নির্বাচন করুন৷ অথবা সর্বোচ্চ করুন , আইকনে ডাবল ক্লিক করার পরিবর্তে।
  2. ডেস্কটপে ডান-ক্লিক করুন, রিফ্রেশ নির্বাচন করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা
  3. Win+M কী টিপুন এবং তারপর Win+Shift+M কী টিপুন এবং তারপরে সমস্ত উইন্ডো মিনিমাইজ করুন।
  4. WinKey+Up/Down arrow key টিপুন এবং দেখুন।
  5. Alt+Space টিপুন এবং দেখুন ম্যাক্সিমাইজ/রিস্টোর/মিনিমাইজ ইত্যাদি বক্স দেখা যাচ্ছে কিনা। যদি তা হয়, এটি ব্যবহার করুন৷
  6. শেষ ধাপ হল টাস্ক ম্যানেজার খুলুন, প্রোগ্রাম প্রক্রিয়াটি বন্ধ করুন এবং এটি আবার শুরু করুন।

পড়ুন :কিভাবে একটি উইন্ডো সরানো যায়, যখন এর টাইটেল বার অফ-স্ক্রিন হয়ে যায়।

আপনার অন্য কোন ধারনা থাকলে আমাদের জানান।

উইন্ডোজ 11/10-এর টাস্কবারে অ্যাপ্লিকেশন মিনিমাইজ করা থাকে
  1. উইন্ডোজ 11/10 পিসিতে কিভাবে ডেস্কটপে যাবেন

  2. উইন্ডোজ 11/10 এ অ্যাক্সেসরিজ ফোল্ডারটি কোথায়

  3. উইন্ডোজ 11/10 এ অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে অক্ষম ছিল (0xc0000018) ত্রুটি

  4. উইন্ডোজ 11/10 এ টাস্কবার থেকে কীভাবে অনুসন্ধান করবেন