কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ টাস্কবার থেকে কীভাবে অনুসন্ধান করবেন

এই পোস্টে, আমরা দেখব কিভাবে আপনি Windows 11/10 এ টাস্কবার থেকে অনুসন্ধান করতে পারেন। আমরা দেখেছি কিভাবে Windows 10-এ টাস্কবারে অ্যাড্রেস বার যোগ করতে হয়। এটি Windows 10 (উইন্ডোজ 11-এ বৈশিষ্ট্য উপলব্ধ নয়) ব্যবহারকারীদের সরাসরি এটিতে URL টাইপ করতে দেয় এবং আপনার ডিফল্ট ব্রাউজারে ওয়েব পৃষ্ঠা খুলতে এন্টার টিপুন। যা সামান্য কম জানা যায়, তা হল আপনি ইন্টারনেট-এও আপনার অনুসন্ধান চালাতে পারেন , ঠিকানা বারে আপনার প্রশ্ন টাইপ করে এন্টার ক্লিক করুন। তবে একটি ত্রুটি হল যে একক শব্দ অনুসন্ধান কাজ করে না।

Windows 11/10-এ টাস্কবার থেকে কীভাবে অনুসন্ধান করবেন

উইন্ডোজ 11/10 এ টাস্কবার থেকে কীভাবে অনুসন্ধান করবেন

Windows 11 এবং Windows 10-এ, Microsoft একটি ডেডিকেটেড অনুসন্ধান বিকল্প যোগ করেছে যা আপনি অ্যাপ, ফাইল, গেম, নথি, সঙ্গীত, Windows সেটিংস ইত্যাদি অনুসন্ধান করতে ব্যবহার করতে পারেন। যেহেতু Windows 11 ব্যবহারকারীদের টাস্কবারে টুলবার ব্যবহার করার অনুমতি দেয় না, তাই আপনি কাজটি সম্পন্ন করতে টাস্কবার সার্চ বক্স ব্যবহার করতে পারেন।

Windows 11/10 এ টাস্কবার থেকে অনুসন্ধান করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. টাস্কবারে দৃশ্যমান অনুসন্ধান আইকনে ক্লিক করুন।
  2. অনুসন্ধান করতে এখানে টাইপ করুন -এ ক্লিক করুন
  3. এমন কিছু টাইপ করুন যা আপনি অনুসন্ধান করতে চান।
  4. ফাইল/অ্যাপ/ডকুমেন্ট/ছবি ইত্যাদি খুলতে পৃথক অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন।

টাস্কবার সার্চ বক্স থেকে অ্যাডমিনিস্ট্রেটরের অনুমতি নিয়ে অ্যাপ চালানোও সম্ভব। এর জন্য, আপনাকে একটি অ্যাপ অনুসন্ধান করতে হবে এবং প্রশাসক হিসাবে চালান ক্লিক করুন ডান দিকে বিকল্প। এর পরে, হ্যাঁ -এ ক্লিক করুন৷ বোতাম।

তা ছাড়া, আপনি কিছু দ্রুত অনুসন্ধান খুঁজে পেতে পারেন৷ বিকল্প উদাহরণস্বরূপ, এটি দ্রুত কিছু অনুসন্ধান করার জন্য কিছু বিকল্প দেখায়। আপনি আজ ইতিহাসে, নতুন চলচ্চিত্র, অনুবাদ, পেতে পারেন৷ ইত্যাদি।

আপনি টাস্কবার অনুসন্ধান বাক্সে কিছু খুঁজে পেতে এই ধরনের ফিল্টারগুলিতে ক্লিক করতে পারেন। টাস্কবার সার্চ বক্সের সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল আপনি ওয়েবে সার্চ করতে পারেন। যাইহোক, এটি Google এর পরিবর্তে Bing ব্যবহার করে৷

Windows 7 এবং Windows 8-এ টাস্কবার থেকে অনুসন্ধান করুন

আমরা কিভাবে টাস্কবার থেকে আমাদের কম্পিউটার অনুসন্ধান করতে পারি? উইন্ডোজ ডেস্কটপ অনুসন্ধান একটি অনুসন্ধান ডেস্কবার অফার করেছে, যা আপনাকে টাস্কবার থেকে অনুসন্ধান করতে দেয়। Windows 7 বা Windows 8-এ এইরকম কোনো Windows সার্চ ডেস্কবার নেই।

Windows 7-এ আপনি স্টার্ট মেনু খুলতে পারেন এবং টাইপ করা শুরু করতে পারেন। এছাড়াও আপনি নিম্নলিখিত পথটি ব্যবহার করে একটি শর্টকাট তৈরি করতে পারেন এবং এটিকে আপনার টাস্কবারে পিন করতে পারেন:

%SystemRoot%explorer.exe search-ms:

Windows 8-এ , আপনি Win কী ট্যাপ করতে পারেন এবং অনুসন্ধান করতে টাইপ করা শুরু করতে পারেন। অথবা আপনি কেবল Win+S টিপুন , এবং অনুসন্ধান চার্মগুলি খুলবে৷

আপনি এই আকর্ষণীয় ছোট অনুশীলনটিও করতে পারেন, যা আপনাকে টাস্কবার থেকে আপনার Windows 8 কম্পিউটারে সর্বত্র অনুসন্ধান করার জন্য একটি শর্টকাট পিন করতে দেয়।

উইন্ডোজ 11/10 এ টাস্কবার থেকে কীভাবে অনুসন্ধান করবেন

নিম্নলিখিত ফোল্ডারে নেভিগেট করুন:

C:\Users\<Username>\AppData\Roaming\Microsoft\Internet Explorer\Quick Launch\User Pinned\TaskBar

ডান-ক্লিক করুন, নতুন> শর্টকাট নির্বাচন করুন। আইটেম বক্সের অবস্থানে, নিম্নলিখিত টাইপ করুন:

explorer.exe shell:::{2559a1f0-21d7-11d4-bdaf-00c04f60b9f0}

পরবর্তীতে ক্লিক করুন, আপনি চাইলে এটিকে একটি নাম এবং আইকন দিন৷

পড়ুন :Windows এ শর্টকাট, শেল কমান্ড এবং CLSID

এখন আপনার টাস্কবারের এই নতুন আইকনে ক্লিক করলে Search Charms খুলবে। আপনি এখানে আপনার কম্পিউটার অনুসন্ধান করতে পারেন৷

উইন্ডোজ 11/10 এ টাস্কবার থেকে কীভাবে অনুসন্ধান করবেন

একটি ছোট টিপ যা আপনাদের কারো কারো কাজে লাগতে পারে।

আমি কিভাবে Windows 11-এ সার্চ বার খুলব?

Windows 11-এ অনুসন্ধান বাক্স বা বার খুলতে, আপনাকে টাস্কবারে দৃশ্যমান অনুসন্ধান আইকনে ক্লিক করতে হবে। যাইহোক, যদি এটি দৃশ্যমান না হয়, আপনি টাস্কবারে ডান-ক্লিক করতে পারেন এবং টাস্কবার সেটিংস নির্বাচন করতে পারেন। . টাস্কবার আইটেম প্রসারিত করুন বিভাগ এবং অনুসন্ধান টগল করুন এটি চালু করার জন্য বোতাম।

এছাড়াও আপনি কিছু বিনামূল্যের Windows অনুসন্ধান বিকল্প সরঞ্জামগুলিও পরীক্ষা করে দেখতে পারেন, যা আপনাকে আপনার Windows PC এ দ্রুত অনুসন্ধান করতে সাহায্য করতে পারে৷

উইন্ডোজ 11/10 এ টাস্কবার থেকে কীভাবে অনুসন্ধান করবেন
  1. উইন্ডোজ 11/10 এ এই পিসি থেকে ব্যবহারকারীর ফোল্ডারগুলি কীভাবে সরানো যায়

  2. উইন্ডোজ 11/10 পিসিতে কিভাবে ডেস্কটপে যাবেন

  3. উইন্ডোজ 11/10 এ অনুসন্ধান কীভাবে সংরক্ষণ করবেন

  4. Windows 10 এ সার্চ বার কিভাবে লুকাবেন