কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ ইউটরেন্ট সাড়া দিচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

যখন এটি ওয়েবে টরেন্ট ডাউনলোড করার জন্য আসে, অনেকের জন্য, uTorrent কাজের জন্য সেরা সফটওয়্যার। এটি বছরের পর বছর ধরে চলছে এবং সমস্ত কোণ থেকে প্রতিযোগিতা থাকা সত্ত্বেও অনেকের দ্বারা বিশ্বস্ত। আমাদের অবশ্যই উল্লেখ করতে হবে যে ইউটরেন্ট বছরের পর বছর ধরে অনেক পরিবর্তন হয়েছে। এটি এখন এক টন বৈশিষ্ট্যে পরিপূর্ণ, যার মধ্যে অনেকগুলি একটি মাসিক পেওয়ালের পিছনে লক করা আছে। উপরন্তু, সফ্টওয়্যারটি আর ফাইলের আকারের দিক থেকে সবচেয়ে ছোট ক্লায়েন্ট নয়।

যেমনটি দাঁড়িয়েছে, তাহলে, আপনি যদি টরেন্ট ডাউনলোড করতে আগ্রহী হন এবং আপনার সফ্টওয়্যারের মধ্যে বিজ্ঞাপন নিয়ে সামান্য সমস্যা হয়, তাহলে uTorrent এখনও ব্যবসায় সেরা। কিন্তু আপনি জানেন কি, কখনও কখনও ব্যবসার সেরাদের সমস্যা হয় এবং আমরা আজ একটি নির্দিষ্ট সমস্যা নিয়ে কথা বলতে যাচ্ছি।

উইন্ডোজ 11/10 এ ইউটরেন্ট সাড়া দিচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

মনে হচ্ছে uTorrent ইতিমধ্যেই চলছে, কিন্তু সাড়া দিচ্ছে না। অনুগ্রহ করে সকল uTorrent প্রক্রিয়া বন্ধ করে আবার চেষ্টা করুন।

এখানে জিনিসটি হল, কিছু ব্যবহারকারী টরেন্ট ক্লায়েন্টের সাথে একটি সমস্যায় এসেছেন যেখানে এটি উইন্ডোজ 11/10 এ প্রতিক্রিয়া জানাতে ব্যর্থ হচ্ছে। একটি নতুন টরেন্ট ফাইল ডাউনলোড করার জন্য নিজেদের প্রস্তুত করার সময় কেউই চায় না যে এরকম কিছু ঘটুক৷

আপনি এগিয়ে যাওয়ার আগে এবং অন্যটিতে স্যুইচ করার আগে, আমরা নীচে উল্লেখ করতে যাচ্ছি এমন কিছু সমাধানের চেষ্টা করলে কেমন হয়?

uTorrent সাড়া দিচ্ছে না

আপনার uTorrent সফ্টওয়্যার সাড়া দিতে ব্যর্থ হওয়ার কারণ হতে পারে এমন বেশ কিছু জিনিস রয়েছে। যাইহোক, আমরা যা বুঝতে পেরেছি তা থেকে, সাম্প্রতিক সমস্যাটি সম্ভবত একটি ভাইরাস দ্বারা সৃষ্ট যা আপনার ডাউনলোড করা ফাইল দ্বারা আনা হয়েছিল৷

  • ডাউনলোড করা ফাইলটি মুছুন
  • Windows সিকিউরিটি দিয়ে আপনার সিস্টেম স্ক্যান করুন
  • উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়ালের মাধ্যমে uTorrentকে অনুমতি দিন
  • আনইনস্টল করুন এবং uTorrent পুনরায় ইনস্টল করুন
  • একটি uTorrent বিকল্পে স্যুইচ করুন

এই পরামর্শগুলির কিছু কার্যকর করার জন্য আপনাকে প্রশাসকের অনুমতির প্রয়োজন হবে৷

1] ডাউনলোড করা ফাইলটি মুছুন

ফাইলটি যে ফোল্ডারে রয়েছে সেখানে প্রথম কাজটি করতে হবে এবং অবিলম্বে এটি মুছে ফেলতে হবে। এটি আপনার সমস্ত সমস্যার কারণ হলে এটিকে ঘিরে রাখার কোন মানে নেই, তাই না? ভাল. এখন, এটি মুছে ফেলার পরে, এটিকে রিসাইকেল বিন থেকে খালি করতে ভুলবেন না এবং একবারের জন্য এটি থেকে মুক্তি পান৷

2] উইন্ডোজ সিকিউরিটি দিয়ে আপনার সিস্টেম স্ক্যান করুন

উইন্ডোজ নিরাপত্তা চালু করুন Windows কী + I-এ ক্লিক করে অ্যাপ , তারপরগোপনীয়তা ও নিরাপত্তা। Windows Security বলে বিকল্পটিতে ক্লিক করুন , তারপর খুলুন এটা।

বিকল্পভাবে, যদি নিরাপত্তা সফ্টওয়্যারটি ইতিমধ্যেই ব্যাকগ্রাউন্ডে চলছে, তাহলে আপনি সহজেই ডান-ক্লিক করতে পারেন টাস্কবারে অবস্থিত আইকনে , তারপর নিরাপত্তা ড্যাশবোর্ড দেখুন এ ক্লিক করুন .

সফ্টওয়্যার চালু করার পরে, ভাইরাস এবং হুমকি সুরক্ষা-এ ক্লিক করুন৷> একটি নতুন উন্নত স্ক্যান চালান . অবশেষে, সম্পূর্ণ স্ক্যান নিশ্চিত করুন৷ মেনু থেকে নির্বাচন করা হয়, তারপর এখনই স্ক্যান করুন টিপুন৷ বোতাম।

আপনি যদি সম্ভাব্য ভাইরাস সনাক্ত করার আরও ভাল সুযোগ পেতে চান তবে আপনি উইন্ডোজ সিকিউরিটি অফলাইন স্ক্যানও বেছে নিতে পারেন। মনে রাখবেন যে এই বিকল্পটি স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটার সিস্টেম বন্ধ করে দেবে, এবং কাজটি সম্পন্ন করতে এটি 15 মিনিট বা তার বেশি সময় নিতে পারে৷

আপনি যদি থার্ড-পার্টি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ব্যবহার করেন, তাহলে আপনি আপনার কম্পিউটার স্ক্যান করতে এটি ব্যবহার করতে পারেন।

3] উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়ালের মাধ্যমে uTorrentকে অনুমতি দিন

উইন্ডোজ 11/10 এ ইউটরেন্ট সাড়া দিচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

আপনাকে এখানে যা করতে হবে তা হল স্টার্ট এ ক্লিক করুন বোতাম, তারপর ফায়ারওয়াল টাইপ করুন অনুসন্ধান বাক্সে কোন বোতাম না থাকলে, স্টার্ট-এ ক্লিক করুন বোতাম তারপর এখুনি টাইপ করা শুরু করুন।

আপনি এমন কিছু দেখতে পাবেন যা বলে Windows ফায়ারওয়ালের মাধ্যমে একটি অ্যাপকে অনুমতি দিন৷ . এটিতে ক্লিক করুন, এবং একটি নতুন উইন্ডো প্রদর্শিত হবে। এই উইন্ডোতে অ্যাপ্লিকেশানগুলির একটি তালিকা থাকা উচিত যা অনুমোদিত বা অননুমোদিত হতে পারে, তাই শুধু uTorrent অনুসন্ধান করুন এবং এটিকে পাবলিক এ সেট করুন যদি আপনি একটি সর্বজনীন নেটওয়ার্কে থাকেন, অথবা ব্যক্তিগত , যদি আপনি একটি ব্যক্তিগত নেটওয়ার্কে থাকেন।

পড়ুন :ফিক্স uTorrent VPN এর সাথে কাজ করছে না।

4] আনইনস্টল করুন এবং uTorrent পুনরায় ইনস্টল করুন

আপনি uTorrent সম্পূর্ণরূপে আনইনস্টল করতে পারেন, আপনার কম্পিউটার পুনরায় চালু করতে পারেন এবং তারপরে uTorrent-এর সর্বশেষ সংস্করণটি তাজা-ইনস্টল করতে পারেন এবং এটি সমস্যাটি দূর করে কিনা তা দেখতে পারেন৷

আপনি চাইলে C:\Users\\AppData\Roaming\uTorrent থেকে আপনার ব্যবহারকারীর ডেটা কপি করতে পারেন এবং এটিকে অন্য স্থানে সংরক্ষণ করুন এবং তাজা ইনস্টল করার পরে এটি পুনরুদ্ধার করুন।

5] একটি uTorrent বিকল্পে স্যুইচ করুন

যদি উপরের সবকিছু ব্যর্থ হয়, তাহলে আমরা qBitorrent এর মত একটি uTorrent বিকল্পে স্যুইচ করার সুপারিশ করতে চাই। এটি আজকের সেরা উপলব্ধগুলির মধ্যে একটি, এবং এটি কোনও অভিনব বৈশিষ্ট্যের সাথে আসে না। মাধ্যমে এবং মাধ্যমে, এটি কেবল টরেন্ট ডাউনলোড করার জন্য একটি ক্লায়েন্ট।

আমাদের আরও উল্লেখ করা উচিত যে কিছু টরেন্ট ডাউনলোড করা বৈধ হতে পারে বা নাও হতে পারে। অতএব, সম্ভাব্য প্রতিক্রিয়ার সম্মুখীন না হয়ে আপনি তা করতে পারেন কিনা তা খুঁজে বের করতে আপনার দেশের আইন পরীক্ষা করা উচিত।

uTorrent-এ আমার ডাউনলোডের গতি এত ধীর কেন?

ফাইল ডাউনলোড করার জন্য পর্যাপ্ত উত্স না থাকা সহ ধীর ডাউনলোডের একাধিক কারণ থাকতে পারে, তবে দুটি প্রধান রয়েছে। প্রথমটি হল যে আপনি আগে ডাউনলোডের গতি সীমিত করেছেন এবং এটি সম্পর্কে ভুলে গেছেন। দ্বিতীয়ত, আইএসপি ইউটরেন্ট সংযোগ ব্লক করছে। প্রথমটি পর্যাপ্ত সিডার সহ আরেকটি টরেন্ট ফাইল খুঁজে বের করার জন্য এবং দ্বিতীয়টি একটি VPN ব্যবহার করে সমাধান করা যেতে পারে৷

আমি কিভাবে টরেন্ট ক্লায়েন্ট ব্যবহার না করে একটি টরেন্ট ডাউনলোড করতে পারি?

আপনি ক্লায়েন্ট ব্যবহার না করেই টরেন্ট ফাইল ডাউনলোড করতে ব্রাউজারগুলির জন্য ব্রাউজার এক্সটেনশন ব্যবহার করতে পারেন। এক্সটেনশন যেমন ইজি ক্লায়েন্ট, জেএসটরেন্ট এবং আরও অনেক। এগুলি সমস্ত ব্রাউজারের জন্য উপলব্ধ এবং পিসিতে যে কোনও জায়গায় ফাইল ডাউনলোড করতে পারে৷

uTorrent-এর জন্য দ্রুততম পোর্ট কি?

uTorrent পোর্ট পরিবর্তন করার বিকল্প অফার করে, এবং পোর্ট নম্বর 45682 বা 34914 অনেক ব্যবহারকারীর দ্বারা রিপোর্ট করা হয়েছে, যা গতি বাড়াতে সাহায্য করে বা অন্যান্য পোর্টের তুলনায় ভাল। সেটিংটি বিকল্প> পছন্দ> সংযোগে উপলব্ধ৷

উইন্ডোজ 11/10 এ ইউটরেন্ট সাড়া দিচ্ছে না তা কীভাবে ঠিক করবেন
  1. আইফোন উইন্ডোজ 11/10 পিসিতে সংযুক্ত হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

  2. Windows + Shift + S Windows 11/10 এ কাজ করছে না তা কিভাবে ঠিক করবেন

  3. Windows 11/10 এ কাজ করছে না মাউস স্ক্রল কিভাবে ঠিক করবেন

  4. Windows 11/10 থাম্বনেল দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন