কম্পিউটার

চ্যাসিস ইনট্রুডেড ঠিক করুন... মারাত্মক ত্রুটি... সিস্টেম বন্ধ

আপনি যদি একটি ত্রুটির বার্তা পান চ্যাসিস ইনট্রুডেড, ফ্যাটাল এরর … সিস্টেম হল্টড মনিটরে; এর মানে হল যে চ্যাসিস বা ক্যাবিনেট যা মাদারবোর্ড, সিপিইউ, জিপিইউ ইত্যাদি ধারণ করে তা খোলা। এটি কিছু OEM দ্বারা অফার করা একটি নিরাপত্তা বৈশিষ্ট্য যেখানে একটি মাদারবোর্ডে পাওয়া একটি সংযোগকারী সনাক্ত করতে পারে যে চ্যাসিস উপাদানটি সরানো হয়েছে বা প্রতিস্থাপন করা হয়েছে কিনা। কিছু OEM অনবোর্ড স্পিকার বা পিসি চেসিস স্পিকারও অফার করে যা এই ধরনের পরিস্থিতিতে বন্ধ হয়ে যায়।

চ্যাসিস অনুপ্রবেশ! মারাত্মক ত্রুটি … সিস্টেম থামানো হয়েছে

চ্যাসিস ইনট্রুডেড ঠিক করুন... মারাত্মক ত্রুটি... সিস্টেম বন্ধ

এটি একটি হার্ডওয়্যার সমস্যা, এবং বেশিরভাগ পরিস্থিতিতে, আপনাকে চেসিস সিগন্যাল এবং গ্রাউন্ড লেবেলযুক্ত পিন সহ জাম্পারটিকে মাদারবোর্ডে ফিরিয়ে দিতে হবে। কখনও কখনও OEM একটি সাধারণ সুইচ অফার করে যা আপনি সঠিকভাবে চেসিস বন্ধ করলে স্বয়ংক্রিয়ভাবে সজ্জিত হয়। তাই আপনি যে সমস্যার সম্মুখীন হচ্ছেন তা কিনা তা পরীক্ষা করে দেখুন।

যদি এটি আপনার সমস্যার সমাধান না করে, এবং যখন আপনি একটি উষ্ণ বুট দিয়ে উইন্ডোজে প্রবেশ করতে সক্ষম হতে পারেন, সাধারণ উইন্ডোজ বুট কাজ করে না। এটি বরং মিথ্যা ইতিবাচক, এবং RTC RAM বা BIOS এর অবস্থার সাথে কিছু করার আছে। এই ত্রুটি বার্তা থেকে পরিত্রাণ পেতে আপনাকে চ্যাসিস অনুপ্রবেশ বৈশিষ্ট্য সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে হতে পারে৷

1] CMOS সাফ করুন

এটি সহজেই দুটি পিন ছোট করে করা যেতে পারে যেগুলো মাদারবোর্ডে পাশাপাশি থাকে। এটি OEM থেকে OEM পর্যন্ত পরিবর্তিত হতে পারে, তবে মূল বিষয়গুলি পরিষ্কার CMOS-এ একই থাকে। পিন অবস্থান খুঁজতে আপনাকে OEM-এর ওয়েবসাইট থেকে ম্যানুয়ালটি ডাউনলোড করতে হতে পারে।

2] BIOS এ বুট করুন

আপনার কম্পিউটার চালু করুন এবং BIOS-এ প্রবেশ করতে DEL বা F2 কী টিপুন। আপনি CMOS রিসেট করার পরে সবকিছু ডিফল্টে সেট করা হবে।

3] চ্যাসিস অনুপ্রবেশ নিষ্ক্রিয় করুন

আপনার BIOS এ চ্যাসি অনুপ্রবেশ বৈশিষ্ট্য খুঁজুন। এটি নিরাপত্তার অধীনে থাকতে পারে এবং সেই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করতে পারে৷

4] BIOS পুনরায় কনফিগার করুন

চ্যাসিস বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করার পরে, আপনাকে আপনার BIOS কে পুনরায় কনফিগার করতে হবে যেভাবে আপনি এটি আশা করেছিলেন বা এটি পুনরায় সেট করার আগে ছিল৷

এটি আপনাকে চ্যাসিস অনুপ্রবেশের সাথে সমস্যাটি সমাধান করতে সহায়তা করবে। আপনি এখনও এটি ঠিক করতে সক্ষম না হলে, আপনাকে অনুপ্রবেশ সনাক্তকরণের জন্য দায়ী তারগুলি সরাতে হতে পারে। এর জন্য তথ্য মাদারবোর্ডের ম্যানুয়ালে পাওয়া যাবে।

চ্যাসিস ইনট্রুডেড ঠিক করুন... মারাত্মক ত্রুটি... সিস্টেম বন্ধ
  1. PAGE_FAULT_IN_NONPAGED_AREA ত্রুটি ঠিক করুন

  2. Windows 10 এ ত্রুটি কোড 0x8000FFFF কিভাবে ঠিক করবেন

  3. Windows-এ Windows DRIVER_CORRUPTED_EXPOOL ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. আমি কীভাবে উইন্ডোজ 10-এ মারাত্মক সিস্টেম ত্রুটিগুলি ঠিক করতে পারি?