কম্পিউটার

উইন্ডোজ পিসিতে IW4x মারাত্মক ত্রুটি 0xC0000005 ঠিক করুন

IW4x আপনাকে মডার্ন ওয়ারফেয়ার 2-এর জন্য পরিবর্তন সহ আপনার নিজস্ব ডেডিকেটেড সার্ভার সেট আপ করার অনুমতি দেয় একটি বিকেন্দ্রীভূত নেটওয়ার্কের উপরে। আপনি যদি IW4x মারাত্মক ত্রুটি 0xC0000005 সম্মুখীন হয়ে থাকেন আপনার Windows 11 বা Windows 10 গেমিং পিসিতে, এই পোস্টে দেওয়া সমাধানগুলি আপনাকে ত্রুটি ঠিক করতে সাহায্য করার উদ্দেশ্যে।

উইন্ডোজ পিসিতে IW4x মারাত্মক ত্রুটি 0xC0000005 ঠিক করুন

IW4x মারাত্মক ত্রুটি 0xC0000005 ঠিক করুন

যদি IW4x মারাত্মক ত্রুটি 0xC0000005 আপনার Windows 11/10 গেমিং রিগে ঘটেছে, আপনি আপনার সিস্টেমে সমস্যাটি সমাধান করার জন্য কোন নির্দিষ্ট ক্রমে নীচে আমাদের প্রস্তাবিত সমাধানগুলি চেষ্টা করতে পারেন৷

  1. প্রশাসক হিসাবে iw4x.exe চালান
  2. ডাইরেক্টএক্স পুনরায় ইনস্টল করুন
  3. IW4x.dll ফাইলটি প্রতিস্থাপন করুন
  4. গ্রাফিক্স ড্রাইভার পুনরায় ইনস্টল করুন
  5. তারিখ সম্পাদন প্রতিরোধ নিষ্ক্রিয় করুন
  6. অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন এবং/অথবা IW4x এর জন্য একটি ব্যতিক্রম যোগ করুন
  7. Windows 11/10 রিসেট করুন

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

আপনি নীচের সমাধানগুলি চেষ্টা করার আগে, নিম্নলিখিত চেষ্টা করুন এবং প্রতিটি কাজের পরে ফোকাসে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন:

  • ফাইল এক্সপ্লোরার রিস্টার্ট করুন।
  • নিশ্চিত করুন যে আপনার ডিভাইসে Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ এবং .NET ফ্রেমওয়ার্কের সর্বশেষ সংস্করণ ইনস্টল করা আছে।
  • আপডেটের জন্য পরীক্ষা করুন এবং আপনার Windows 11/10 ডিভাইসে উপলব্ধ যেকোনো বিট ইনস্টল করুন। সাম্প্রতিক উইন্ডোজ আপডেটের পরে ত্রুটি শুরু হলে, আপনি সিস্টেম পুনরুদ্ধার করতে পারেন বা আপডেটটি আনইনস্টল করতে পারেন৷

1] প্রশাসক হিসাবে iw4x.exe চালান

আপনি IW4x মারাত্মক ত্রুটি 0xC0000005 ঠিক করতে সমস্যা সমাধান শুরু করতে পারেন যেটি আপনার উইন্ডোজ 11/10 গেমিং রিগ এ ঘটেছে শুধুমাত্র প্রশাসক হিসাবে iw4x.exe চালিয়ে। এই কাজটি সম্পাদন করতে, নিম্নলিখিতগুলি করুন:

  • মডার্ন ওয়ারফেয়ার 2 ফোল্ডারে নেভিগেট করুন।
  • অবস্থানে,  iw4x.exe-এ ডান-ক্লিক করুন ফাইল।
  • প্রশাসক হিসাবে চালান চয়ন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে।
  • ক্লিক করুন হ্যাঁ প্রক্রিয়া নিশ্চিত করতে UAC প্রম্পটে।

এখন গেমটি চালানোর চেষ্টা করুন এবং দেখুন যে কোনও একটি ত্রুটি কোড পুনরায় প্রদর্শিত হয় কিনা। যদি তাই হয়, পরবর্তী সমাধান চেষ্টা করুন.

2] DirectX পুনরায় ইনস্টল করুন

ত্রুটিপূর্ণ বা অনুপস্থিত DirectX ইনস্টলেশনের কারণে আপনি ত্রুটি কোডের সম্মুখীন হতে পারেন। এই ক্ষেত্রে, ত্রুটিটি ঠিক করতে, আপনি মডার্ন ওয়ারফেয়ার 2-এর রেডিস্ট ফোল্ডারে আবার ডাইরেক্টএক্স সেটআপ চালাতে পারেন।

নিম্নলিখিতগুলি করুন:

  • গেমের ইনস্টলেশন ফোল্ডারটি সনাক্ত করুন এবং অন্বেষণ করুন৷
  • বিকল্পভাবে, ডেস্কটপে বা অন্য কোথাও গেমের শর্টকাটে ডান-ক্লিক করুন এবং ফাইল লোকেশন খুলুন বেছে নিন মেনু থেকে।
  • গেম রুট ফোল্ডারে, সনাক্ত করুন এবং রিস্ট করুন খুলুন ফোল্ডার।
  • খোলা ফোল্ডারে, vcredist নামের ফোল্ডারটি সনাক্ত করুন এবং খুলুন .
  • এখন, DXSETUP.exe এ ডাবল ক্লিক করুন এক্সিকিউটেবল ফাইল চালাতে।
  • ডাইরেক্টএক্স ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
  • একবার হয়ে গেলে পিসি রিস্টার্ট করুন।

বুট করার সময়, সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। অন্যথায়, Microsoft থেকে DirectX এর সর্বশেষ সংস্করণ ইনস্টল করা সাহায্য করে কিনা তা দেখুন বা পরবর্তী সমাধান চেষ্টা করুন।

3] IW4x.dll ফাইল প্রতিস্থাপন করুন

এই সমাধানটির জন্য আপনাকে আপনার IW4x.dll ফাইলটি Github.com-এ উপলব্ধ একই ফাইলের সাথে প্রতিস্থাপন করতে হবে। বিকল্পভাবে, আপনি Winbindex থেকে ডাউনলোড করা একটি সুস্থ কপি দিয়ে DLL ফাইলটি প্রতিস্থাপন করতে পারেন - একটি নতুন ওয়েব পরিষেবা যা ব্যবহারকারীদের Microsoft সার্ভার থেকে Windows 11/10 OS ফাইলগুলি ডাউনলোড করার তথ্য দেখতে দেয়৷

4] গ্রাফিক্স ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

এই সমাধানটির জন্য আপনাকে আপনার গ্রাফিক্স ড্রাইভার পুনরায় ইনস্টল করতে হবে। এই কাজটি সফলভাবে সম্পাদন করতে, আপনাকে প্রথমে ডিভাইস ম্যানেজারের মাধ্যমে গ্রাফিক্স ড্রাইভার আনইনস্টল করতে হবে অথবা বিকল্পভাবে (প্রস্তাবিত) ডিসপ্লে ড্রাইভার আনইনস্টলার টুল ব্যবহার করতে হবে। একবার হয়ে গেলে, আপনার গেমিং রিগ পুনরায় চালু করুন এবং তারপর গ্রাফিক্স হার্ডওয়্যার প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে ড্রাইভারের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে এগিয়ে যান; এবং তারপর আপনার Windows 11/10 ডিভাইসে ড্রাইভারটি ইনস্টল করুন।

5] তারিখ নির্বাহ প্রতিরোধ নিষ্ক্রিয় করুন

উইন্ডোজ পিসিতে IW4x মারাত্মক ত্রুটি 0xC0000005 ঠিক করুন

ডেটা এক্সিকিউশন প্রিভেনশন (DEP) একটি নিরাপত্তা বৈশিষ্ট্য যা ম্যালওয়্যারকে সিস্টেম মেমরি অবস্থান থেকে কোড নির্বাহ করতে বাধা দেয়। দুর্ভাগ্যবশত, কিছু পরিস্থিতিতে, এই বৈশিষ্ট্যটি IW4X কে স্বাভাবিকভাবে কাজ করতে বাধা দেয়। এই ক্ষেত্রে, আপনি বর্তমানে যে সমস্যার মুখোমুখি হচ্ছেন তার সমাধান করতে, আপনি ডিইপি সিস্টেম-ব্যাপী অক্ষম করতে পারেন বা একটি নির্দিষ্ট প্রোগ্রামের জন্য কেবল ডিইপি বন্ধ করতে পারেন।

6] অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন এবং/অথবা IW4x এর জন্য একটি ব্যতিক্রম যোগ করুন

এই সমাধানটির জন্য আপনাকে আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করতে হবে বা বিকল্প হিসাবে আপনার নিরাপত্তা সফ্টওয়্যারে IW4x এর জন্য একটি ব্যতিক্রম যোগ করতে হবে৷

আপনি যদি উইন্ডোজ ডিফেন্ডার চালান (এখানে অপরাধী হওয়ার সম্ভাবনা নেই), আপনি সুরক্ষা অক্ষম করতে পারেন বা আপনি IW4X এর জন্য একটি ব্যতিক্রম যোগ করতে পারেন। যেকোনো তৃতীয় পক্ষের AV (বেশিরভাগ ক্ষেত্রে, সাধারণত অপরাধী) অক্ষম করা আপনার ইনস্টল করা নিরাপত্তা সফ্টওয়্যারের উপর নির্ভর করে। আপনি নির্দেশ ম্যানুয়াল উল্লেখ করতে পারেন. কিন্তু সাধারণত, আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার নিষ্ক্রিয় করতে, বিজ্ঞপ্তি এলাকা বা সিস্টেম ট্রে বা টাস্কবার কর্নার ওভারফ্লো এলাকায় আইকনটি সনাক্ত করুন, আইকনে ডান-ক্লিক করুন এবং প্রোগ্রামটি নিষ্ক্রিয় বা প্রস্থান করার বিকল্পটি চয়ন করুন৷

7] উইন্ডোজ 11/10 রিসেট করুন

উইন্ডোজ পিসিতে IW4x মারাত্মক ত্রুটি 0xC0000005 ঠিক করুন

যদি এখনও অবধি উপরে দেওয়া কোনও পরামর্শ এবং সমাধান আপনার হাতে সমস্যা সমাধানে কাজ না করে তবে আপনি আপনার Windows 11/10 গেমিং পিসি রিসেট করতে পারেন এবং দেখতে পারেন যে এটি সাহায্য করে কিনা। রিসেট করার সময়, আপনার ব্যক্তিগত ফাইল রাখার বিকল্পটি বেছে নিন।

এই সমাধানগুলির যেকোনো একটি আপনার জন্য কাজ করা উচিত!

সম্পর্কিত পোস্ট :ওয়ারজোন মারাত্মক ত্রুটি, উইন্ডোজ পিসিতে ডিস্ক পড়ার ত্রুটি ঠিক করুন

আমি কীভাবে গেমে মারাত্মক ত্রুটি ঠিক করব?

Windows 11/10 এ গেমের মারাত্মক ত্রুটি ঠিক করতে, নিম্নলিখিত পরামর্শগুলি চেষ্টা করুন:

  • নির্দিষ্ট নির্দেশাবলী খুঁজে পেতে ত্রুটি কোড অনুসন্ধান করুন
  • সফ্টওয়্যার আপডেট করুন
  • ড্রাইভার আপডেট করুন
  • যেকোন সম্প্রতি ইনস্টল করা প্রোগ্রাম আনইনস্টল করুন
  • উইন্ডোজকে আগের অবস্থায় ফিরিয়ে আনুন
  • অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ড প্রোগ্রাম নিষ্ক্রিয় করুন
  • অস্থায়ী ফাইল মুছুন

পড়ুন : ত্রুটি 0x000007b, অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে পারেনি

মারাত্মক ত্রুটির কারণ কী?

বেশিরভাগ ক্ষেত্রে, একটি মারাত্মক ত্রুটি ঘটে যখন একটি অ্যাপ্লিকেশন অবৈধ ডেটা বা কোড অ্যাক্সেস করার চেষ্টা করে, অবৈধ পদক্ষেপের চেষ্টা করা হয় বা একটি অসীম শর্ত পূরণ করা হয়। প্রোগ্রামটি বন্ধ হয়ে যায় এবং ব্যবহারকারীকে অপারেটিং সিস্টেমে ফিরিয়ে দেয়।

উইন্ডোজ পিসিতে IW4x মারাত্মক ত্রুটি 0xC0000005 ঠিক করুন
  1. অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 ঠিক করবেন

  3. PNP সনাক্ত করা মারাত্মক ত্রুটি উইন্ডোজ 10 ঠিক করুন

  4. আমি কীভাবে উইন্ডোজ 10-এ মারাত্মক সিস্টেম ত্রুটিগুলি ঠিক করতে পারি?