কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ আপডেট অপারেশন প্রয়োগ করার সময় মারাত্মক ত্রুটি C0000034

যদি আপনার Windows 11/10 ডিভাইসে নতুন আপডেট ইনস্টল করার সময়, আপডেট ইনস্টলেশন ব্যর্থ হয় এবং আপনি আপডেট অপারেশন প্রয়োগে মারাত্মক ত্রুটি C0000034 বার্তার সম্মুখীন হন , তাহলে এই পোস্টটি আপনাকে সাহায্য করার উদ্দেশ্যে।

উইন্ডোজ 11/10 এ আপডেট অপারেশন প্রয়োগ করার সময় মারাত্মক ত্রুটি C0000034

আপডেট অপারেশন প্রয়োগে মারাত্মক ত্রুটি C0000034

আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন, অনুগ্রহ করে আমাদের নিম্নলিখিত পরামর্শগুলি ব্যবহার করে দেখুন এবং দেখুন সেগুলি আপনাকে সাহায্য করে কিনা:

  1. উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান
  2. আপনার সিস্টেম ক্লিন বুট করুন এবং আপডেটটি পুনরায় চালান
  3. উইন্ডোজ আপডেট উপাদানগুলিকে ডিফল্টে রিসেট করুন
  4. অস্থায়ীভাবে অ্যান্টিভাইরাস এবং ফায়ারওয়াল বন্ধ করুন
  5. স্বয়ংক্রিয় স্টার্টআপ মেরামত সম্পাদন করুন

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

1] উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান

প্রায়শই না, ইনবিল্ট Windows আপডেট ট্রাবলশুটার চালানো Windows 10-এ আপডেট ত্রুটিগুলিকে ঠিক করে। আপনি ট্রাবলশুটার চালানোর পরে এবং Windows আপডেট পুনরায় চালু করার পরেও আপডেট অপারেশন প্রয়োগ করার সময় মারাত্মক ত্রুটি C0000034 সম্মুখীন হচ্ছেন। সমস্যা, আপনি পরবর্তী সমাধান চেষ্টা করতে পারেন।

2] আপনার সিস্টেমকে ক্লিন বুট করুন এবং আপডেটটি পুনরায় চালান

তৃতীয় পক্ষের অ্যাপ/প্রোগ্রাম বা পরিষেবা আপনার আপডেটে হস্তক্ষেপ করতে পারে। এই ক্ষেত্রে, আপনি আপনার উইন্ডোজ পিসি বুট পরিষ্কার করতে পারেন এবং সেই অবস্থায় আপডেটটি পুনরায় চালাতে পারেন এবং সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখতে পারেন। অন্যথায়, পরবর্তী সমাধান চেষ্টা করুন।

3] উইন্ডোজ আপডেট উপাদানগুলি ডিফল্টে রিসেট করুন

এই সমাধানটির জন্য আপনাকে উইন্ডোজ আপডেট উপাদানগুলিকে ডিফল্টে রিসেট করতে রিসেট উইন্ডোজ আপডেট এজেন্ট টুল ব্যবহার করতে হবে বা উইন্ডোজ আপডেট ক্লায়েন্ট পুনরায় সেট করতে এই পাওয়ারশেল স্ক্রিপ্টটি ব্যবহার করতে হবে। এছাড়াও আপনি ম্যানুয়ালি প্রতিটি উইন্ডোজ আপডেট উপাদানকে ডিফল্টে রিসেট করতে পারেন এবং তারপরে আপডেটটি পুনরায় চালাতে পারেন৷

যদি এই অপারেশনটি হাতের কাছে সমস্যাটি সমাধান না করে, আপনি পরবর্তী সমাধান চেষ্টা করতে পারেন।

4] সাময়িকভাবে অ্যান্টিভাইরাস এবং ফায়ারওয়াল বন্ধ করুন

যদিও এটি অসম্ভাব্য মনে হতে পারে, তবে সত্যটি রয়ে গেছে, কিছু উইন্ডোজ আপডেট ত্রুটি আপনার অ্যান্টিভাইরাস বা ফায়ারওয়াল দ্বারা ট্রিগার হতে পারে। এই ক্ষেত্রে, আপনি আপনার AV এবং ফায়ারওয়াল অক্ষম করতে পারেন, আপনার কম্পিউটার পুনরায় চালু করতে পারেন এবং তারপরে ইনস্টল করতে ব্যর্থ হওয়া আপডেটটি ইনস্টল করার চেষ্টা করুন। আপডেটটি সফলভাবে ইনস্টল হয়ে গেলে, আপনি AV এবং ফায়ারওয়াল চালু করতে পারেন।

আপনি উইন্ডোজ ডিফেন্ডার অক্ষম করতে পারেন এবং উইন্ডোজ ফায়ারওয়াল বন্ধ করতে পারেন। আপনি যদি একটি তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সমাধান ব্যবহার করেন, তবে এটির নিজস্ব ফায়ারওয়াল অক্ষম করতে ভুলবেন না- এটি মূলত আপনার ইনস্টল করা নিরাপত্তা সফ্টওয়্যারের উপর নির্ভর করে। নির্দেশিকা ম্যানুয়াল পড়ুন।

5] স্বয়ংক্রিয় স্টার্টআপ মেরামত সম্পাদন করুন

এই সমাধানটির জন্য আপনাকে Windows 10 স্টার্টআপ মেরামত করতে হবে। একবার স্টার্টআপ মেরামত সফলভাবে সম্পন্ন হলে, আপনি আপডেটটি পুনরায় চালাতে পারেন। আপডেটটি ত্রুটি ছাড়াই ইনস্টল করা উচিত৷

আশা করি এটি সাহায্য করবে!

উইন্ডোজ 11/10 এ আপডেট অপারেশন প্রয়োগ করার সময় মারাত্মক ত্রুটি C0000034
  1. Windows 11/10-এ Windows আপডেট ত্রুটি 0x80244007 ঠিক করুন

  2. উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80240023 ঠিক করুন

  3. উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80240023 ঠিক করুন

  4. ঠিক করুন:উইন্ডোজ 11/10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি 0x800F081F