কম্পিউটার

উইন্ডোজ 11/10-এ ভিডিও রেকর্ড করতে এবং ছবি তুলতে কীভাবে ওয়েবক্যাম ব্যবহার করবেন

একটি ওয়েবক্যাম একটি অপরিহার্য হার্ডওয়্যার যদি আপনি আপনার কাজের জন্য ভিডিও কলে থাকেন বা শুধুমাত্র আপনার বন্ধুদের এবং পরিবারের সাথে যোগাযোগ রাখতে চান৷ যদিও বেশিরভাগ ওয়েবক্যাম, অন্তর্নির্মিত বা বাহ্যিকভাবে সংযুক্ত প্লাগ এবং প্লে ডিভাইস হিসাবে সনাক্ত করা যেতে পারে, আপনি যদি উইন্ডোজ 11/10 এ ভিডিও রেকর্ড করতে এবং ছবি তুলতে ওয়েবক্যাম করতে চান তবে এই পোস্টটি অনুসরণ করুন৷

প্রায় প্রতিটি ওয়েবক্যাম OEM তার ক্যামেরার জন্য সফ্টওয়্যার তৈরি করে। অ্যাপটি আপনাকে ভিডিও কলে থাকাকালীন ছবি তুলতে, ভিডিও রেকর্ড করতে এবং ইফেক্ট যোগ করতে দেয়। আপনি সর্বদা তাদের ওয়েবসাইট বা বাক্সের সাথে আসা ড্রাইভ থেকে সফ্টওয়্যারটি ডাউনলোড করতে পারেন।

যদি সফ্টওয়্যারটি আপনার জিনিস না হয় এবং আপনি যা চান তা হল প্লেইন, পয়েন্ট এবং শুট ভিডিও এবং ছবি, অন্তর্নির্মিত ক্যামেরা অ্যাপ আপনার Windows 10/8 OS-এ এটি মোটামুটি সহজে সম্পন্ন করতে সক্ষম হওয়া উচিত।

ছবি তোলার জন্য কিভাবে ওয়েবক্যাম ব্যবহার করবেন

উইন্ডোজ 11/10-এ ভিডিও রেকর্ড করতে এবং ছবি তুলতে কীভাবে ওয়েবক্যাম ব্যবহার করবেন

Windows 11/10 এর একটি ক্যামেরা অ্যাপ রয়েছে যা আপনার ওয়েবক্যাম অ্যাক্সেস করতে পারে। ক্যামেরা অ্যাপের জন্য অনুসন্ধান করুন এবং এটি চালু করুন। এটি আপনাকে নিম্নলিখিতগুলি করার প্রস্তাব দেয়:

  • ছবি তুলুন
  • ভিডিও শ্যুট করুন
  • টাইম ল্যাপস
  • ভিডিও রেজোলিউশন এবং ছবির আকারের জন্য সেটিংস কনফিগার করুন।

একটি ছবি তুলুন বলে আইকনে ক্লিক করুন। এটি একটি ছবি তুলবে এবং এটিকে আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্টের ছবি ফোল্ডারে ক্যামেরা রোল ফোল্ডারে সংরক্ষণ করবে – যেমন। C:\Users\\Pictures\Camera Roll-এ ফোল্ডার এটি একটি টাইমার বৈশিষ্ট্য এবং ফটো বার্স্ট মোডও অফার করে৷

ভিডিও রেকর্ড করতে কিভাবে ওয়েবক্যাম ব্যবহার করবেন

একটি ভিডিও নিতে, ছবির আইকনের ঠিক উপরে একটি ভিডিও ক্যামেরা আইকন খুঁজুন। সুইচ করতে নির্বাচন করুন। এখন সেই আইকনে ক্লিক করুন, এবং এটি রেকর্ডিং শুরু করবে। শুধুমাত্র যখন আপনি ভিডিও ক্যামেরা আইকনে আবার চাপবেন, এটি বন্ধ হয়ে যাবে।

ভিডিও এবং ক্যামেরা মোডে, আপনি অ্যাপের উপরের-মাঝখানে আইকনগুলির সেট অ্যাক্সেস করতে সক্ষম হবেন যা আপনাকে এক্সপোজার এবং ফোকাস সামঞ্জস্য করতে দেয়। সেটিংস খুলতে, উপরের ডান কোণায় চাকা আইকনে ক্লিক করুন৷

উইন্ডোজ 11/10-এ ভিডিও রেকর্ড করতে এবং ছবি তুলতে কীভাবে ওয়েবক্যাম ব্যবহার করবেন

আপনি যদি এখনও Windows 8.1/8-এ থাকেন, তাহলে এতে একটি ক্যামেরা অ্যাপও রয়েছে এবং এটি ঠিক Windows 10-এর মতো কাজ করে। শুধু ক্যামেরা অ্যাপ চালু করুন, এবং আপনি ফটো তোলা শুরু করতে পারেন, এবং ভিডিওগুলি আপনার ক্যামেরা রোল ফোল্ডারে সংরক্ষিত থাকে। অ্যাকাউন্টস ছবি ফোল্ডার।

Windows 7 ব্যবহারকারীদের একটি ওয়েবক্যাম রেকর্ডিং সফ্টওয়্যার ব্যবহার করতে হতে পারে৷

উইন্ডোজ 11/10-এ ভিডিও রেকর্ড করতে এবং ছবি তুলতে কীভাবে ওয়েবক্যাম ব্যবহার করবেন
  1. Windows 11/10-এ OneDrive অ্যাপের ক্যামেরা আপলোড বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

  2. উইন্ডোজ 11/10 এ কিভাবে উইন্ডোজ ক্রেডেনশিয়াল ম্যানেজার খুলবেন এবং ব্যবহার করবেন

  3. উইন্ডোজ 11/10 এ কিভাবে উইন্ডোজ ক্রেডেনশিয়াল ম্যানেজার খুলবেন এবং ব্যবহার করবেন

  4. কিভাবে Windows 11/10 এ পেইন্ট খুলবেন এবং ব্যবহার করবেন