কম্পিউটার

Windows 10 টাস্ক ম্যানেজারে atiesrxx.exe কি?

টাস্ক ম্যানেজার আপনাকে প্রতিটি প্রোগ্রামের একটি তালিকা প্রদান করে যা বর্তমানে আপনার পিসিতে চলছে, তা একটি ব্যাকগ্রাউন্ড প্রক্রিয়া বা একটি স্বতন্ত্র অ্যাপ্লিকেশন হোক। নাম অনুসারে আপনি টাস্ক ম্যানেজার দিয়ে আপনার কম্পিউটারে কাজগুলি পরিচালনা করতে পারেন৷ সম্ভাবনা বেশি যে আপনি যদি একটি AMD ATI গ্রাফিক কার্ড ব্যবহার করেন আপনার কম্পিউটারে, আপনি হয়ত atiesrxx.exe  দেখেছেন৷ টাস্ক ম্যানেজারে। আপনি কি বিস্মিত হয়েছে এটা কি এবং এটা কি করে? দেখা যাক এটা কি।

Windows 10 টাস্ক ম্যানেজারে atiesrxx.exe কি?

Windows 10 এ atiesrxx.exe কি

Atiesrxx.exe হল AMD গ্রাফিক ড্রাইভারের সাথে যুক্ত একটি এক্সিকিউটেবল ফাইল যা ATI Hotkey বৈশিষ্ট্য পরিচালনা করে আপনার পিসিতে। Atiesrxx মানে AMD ATI এক্সটার্নাল ইভেন্ট সার্ভিস মডিউল .

এই এক্সিকিউটেবল ফাইলটি Windows Service AMD External Events Utility চালানোর জন্য একটি গুরুত্বপূর্ণ ফাইল। . প্রক্রিয়াটি আপনার কম্পিউটার সংস্থান গ্রহণ করতে পরিচিত। আপনি যদি এটিকে আরও বিরক্তিকর মনে করেন বা এটি না চান তবে আপনি আপনার উইন্ডোজের অন্য কোনো গুরুত্বপূর্ণ ফাইলকে প্রভাবিত না করেই ফাইলটি নিরাপদে সরিয়ে ফেলতে পারেন। এটি একটি অপরিহার্য ফাইল নয় যা আপনি এটি সরানোর পরে ত্রুটি তৈরি করবে৷

Atiesrxx.exe কখনও কখনও আপনার সমস্ত সিস্টেম সংস্থান গ্রহণ করে সমস্যা তৈরি করবে। আপনি C:\Windows\System32-এ আপনার পিসিতে ফাইলটি সনাক্ত করতে পারেন .

Atiesrxx.exe হল একটি Microsoft বরাদ্দকৃত ফাইল যা আপনার পিসিতে অন্যান্য প্রক্রিয়া বা অ্যাপ্লিকেশন পড়তে বা নিরীক্ষণ করতে পারে। প্রযুক্তিগত নিরাপত্তা রেটিং অনুযায়ী এটিকে 20% বিপজ্জনক বলে মনে করা হয়।

উল্লেখ্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হল যে কিছু ম্যালওয়্যার নিজেকে atiesrxx.exe হিসাবে ছদ্মবেশ দেয়। আপনাকে অবশ্যই নিশ্চিত হতে হবে যে আপনি আপনার পিসিতে একটি AMD গ্রাফিক ড্রাইভার ব্যবহার করছেন। আপনি যদি AMD গ্রাফিক ড্রাইভার ব্যবহার না করে থাকেন এবং এখনও atiesrxx.exe দেখতে পান, তাহলে এটি ম্যালওয়্যার যা যত তাড়াতাড়ি সম্ভব সরানো দরকার৷

atiesrxx.exe কি নিরাপদ?

আপনি যদি একটি AMD গ্রাফিক কার্ড ব্যবহার করেন তবে Atiesrxx.exe একটি সম্পূর্ণ নিরাপদ ফাইল। অন্যথায়, তা নয়। ফাইলটির অখণ্ডতা পরীক্ষা করতে আপনার ডিজিটাল স্বাক্ষরও যাচাই করা উচিত। আপনি ফাইলের বৈশিষ্ট্য চেক করে তা করতে পারেন। ফাইলটি অবশ্যই Advanced Micro Devices INC দ্বারা স্বাক্ষরিত হতে হবে৷

কিভাবে atiesrxx.exe মুছবেন?

আমরা ইতিমধ্যে জানি, atiesrxx.exe একটি ফাইল যা AMD গ্রাফিক কার্ডের সাথে যুক্ত। আপনি যদি এটি অপসারণ করেন তবে এটি আপনার উইন্ডোজে কোনও পার্থক্য করবে না। এটি একটি ফাইল যা এএমডি এক্সটার্নাল ইভেন্টের সাথে আসে।

আপনার সিস্টেম থেকে ফাইলটি সম্পূর্ণরূপে অপসারণ করতে, আপনাকে এএমডি এক্সটার্নাল ইভেন্টগুলি আনইনস্টল করতে হবে . আপনি আপনার পিসির সেটিংস বা কন্ট্রোল প্যানেলে তা করতে পারেন।

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে atiesrxx.exe বুঝতে সাহায্য করবে। আপনার যদি কোন সন্দেহ বা পরামর্শ থাকে, তাহলে নীচের মন্তব্য বিভাগে মন্তব্য করুন।

সম্পর্কিত :Windows 10 এ atieclxx.exe প্রক্রিয়া শেষ করা যাবে না।

Windows 10 টাস্ক ম্যানেজারে atiesrxx.exe কি?
  1. উইন্ডোজ 10 বুট ম্যানেজার কি?

  2. Windows 10 এ MRT.exe কি?

  3. উইন্ডোজ টাস্ক ম্যানেজার কি? (এবং আপনি এটি দিয়ে কি করতে পারেন)

  4. Conhost কি।Exe এবং কেন এটি আমার টাস্ক ম্যানেজারে চলছে