কম্পিউটার

উইন্ডোজে LockAppHost.exe কি? এটা কি ম্যালওয়্যার?

আপনি যদি LockAppHost.exe দেখতে পান আপনার উইন্ডোজ 11/10 পিসির টাস্ক ম্যানেজার চালাচ্ছেন, তারপরে এটি নিয়ে চিন্তা করবেন না। এটি একটি অফিসিয়াল অ্যাপ্লিকেশন বা মাইক্রোসফ্ট থেকে এক্সিকিউটেবল যা লক স্ক্রিন প্রদর্শনের জন্য দায়ী। এই পোস্টটি অ্যাপ্লিকেশন সম্পর্কে আরও জানবে, কখন এটি ম্যালওয়্যার হতে পারে এবং আপনি এটি সম্পর্কে কী করতে পারেন৷

উইন্ডোজে LockAppHost.exe কি? এটা কি ম্যালওয়্যার?

উইন্ডোজে LockAppHost.exe কি? এটা কি ম্যালওয়্যার?

LockAppHost.exe হল সেই প্রোগ্রাম যা আপনার লগইন স্ক্রিনে ওভারলে করার জন্য দায়ী৷ এটি ওয়ালপেপার, সময়, বিজ্ঞপ্তি দেখানোর জন্য অনুমোদিত অ্যাপ ইত্যাদি প্রদর্শন করে। আপনি কীবোর্ডে Win + L কম্বো চাপলে প্রোগ্রামটিও চালু হয়। এটি বলেছে, প্রক্রিয়াটি খুব বেশি কিছু করে না যখন OS এটিকে কল করে বা যখন কেউ স্ক্রিন লক করে।

অ্যাপটি সবসময় ব্যাকগ্রাউন্ডে চলে না যদি না আপনি রান প্রম্পট থেকে LockAppHost.exe ম্যানুয়ালি লঞ্চ করেন বা লক স্ক্রিন চালু থাকা অবস্থায় আপনি টাস্ক ম্যানেজার খোলেন। আপনি যাইহোক, এটিতে ডান ক্লিক করুন এবং টাস্ক শেষ করুন নির্বাচন করুন৷ .

LockAppHost.exe কতটা রিসোর্স ইনটেনসিভ?

এটি নয়, এবং যেহেতু এটি বেশিরভাগ সময় পটভূমিতে চলছে না, এটি কোনও সংস্থান নেবে না। এটি শুধুমাত্র তখনই প্রদর্শিত হয় যখন আপনি স্ক্রীন লক করেন এবং আপনি স্ক্রিনে লগ ইন করার সাথে সাথে অ্যাপটি সাসপেন্ড বা বন্ধ হয়ে যায়। যাইহোক, যদি প্রোগ্রামটি টাস্ক ম্যানেজারে উপস্থিত হয় যা প্রচুর CPU সংস্থান গ্রহণ করে এবং কম্পিউটারকে ধীর করে তোলে, এটি পরীক্ষা করার সময়।

LockAppHost.exe ম্যালওয়্যার কিনা তা কীভাবে খুঁজে পাবেন?

আসল LockAppHost.exe ফাইলের অবস্থান C:\Windows\System32-এ . তা যাচাই করতে, টাস্ক ম্যানেজারে তালিকাভুক্ত LockAppHost.exe-এ ডান-ক্লিক করুন (Ctrl + Shift + Esc), প্রোগ্রামটি সনাক্ত করুন, ডান-ক্লিক করুন এবং ফাইলের অবস্থান খুলুন।

এটি ডিফল্ট অবস্থান থেকে ভিন্ন হলে, এটি মুছে ফেলা ভাল হবে। অন্যথায় এটিতে ডান-ক্লিক করুন এবং আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দিয়ে স্ক্যান করুন। বেশিরভাগ সুরক্ষা অ্যাপ্লিকেশনগুলি সমন্বিত ডান-ক্লিক বিকল্পটি অফার করে যা তাত্ক্ষণিকভাবে ফাইলটি স্ক্যান করতে পারে। ফাইলটি কোয়ারেন্টাইন হয়ে গেলে, রিসোর্সগুলো খালি করা হবে।

একটি নতুন কপি দিয়ে দূষিত ফাইলগুলি প্রতিস্থাপন করতে সিস্টেম ফাইল চেকার কমান্ড বা DISM টুল চালানোও ভাল হবে। এটি নিশ্চিত করবে যে আপনি লক স্ক্রিনে আটকে থাকবেন না।

কিভাবে LockAppHost.exe নিষ্ক্রিয় করবেন?

LockAppHost.exe নিষ্ক্রিয় করার সঠিক উপায় হল উইন্ডোজ পিসি কাস্টমাইজেশন থেকে লক স্ক্রিনটি বন্ধ করা। আপনি যদি পিন বা পাসওয়ার্ড অপসারণ করতে চান তবে এটি স্বয়ংক্রিয়ভাবে লক স্ক্রিনটি সরিয়ে দেবে। এটি নিশ্চিত করবে যে আপনি এতে কোনো বিজ্ঞাপন দেখতে পাচ্ছেন না।

লক স্ক্রীন কীভাবে ব্যক্তিগতকৃত করবেন?

সেটিংস খুলুন (উইন + আই) এবং অ্যাকাউন্টস> সাইন-ইন বিকল্পগুলিতে যান। আপনি যেটি ব্যবহার করছেন তা প্রসারিত করুন এবং এটি সরাতে বেছে নিন। একবার হয়ে গেলে, লক স্ক্রীনটি প্রদর্শিত হবে না, এবং যদি এটি হয়ে থাকে, আপনি গ্রুপ নীতি সম্পাদক ব্যবহার করে সরাতে পারেন। আপনাকে প্রশাসনিক টেমপ্লেট> কন্ট্রোল প্যানেল> ব্যক্তিগতকরণ> লক স্ক্রীন প্রদর্শন করবেন না-এ যেতে হবে। দয়া করে এটি সক্রিয় করুন এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করুন৷

উইন্ডোজে LockAppHost.exe কি? এটা কি ম্যালওয়্যার?
  1. Windows 10 এ MRT.exe কি?

  2. উইন্ডোজ এড্রেস বুক (wab.exe) ফাইল কি? ওয়াব ফাইল কি একটি ম্যালওয়্যার?

  3. Backgroundtaskhost.Exe কি এবং Windows 10 এ কিভাবে এটি ঠিক করা যায়

  4. Windows 10-এ StartMenuExperienceHost.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?