কম্পিউটার

PES ফাইল কি? কিভাবে উইন্ডোজ 11/10 এ PES ফাইল খুলবেন এবং দেখতে পাবেন?

এই নিবন্ধে, আমি PES ফাইল সম্পর্কে কথা বলতে যাচ্ছি . একটি PES ফাইল কি এবং কিভাবে আপনি Windows 10 এ এই ফাইলগুলি দেখতে পারেন? .pes সহ একটি ফাইল এক্সটেনশন সম্ভবত একটি সূচিকর্ম ফাইল যা সেলাই মেশিনের জন্য সেলাই নির্দেশাবলী সংরক্ষণ করে। এটি একটি কম্পিউটার-এডেড ম্যানুফ্যাকচারিং (CAM) ফাইল যাতে এমব্রয়ডারি ডিজাইন এবং প্যাটার্ন থাকে। এই ফাইল ফরম্যাটটি ব্রাদার ইন্টারন্যাশনাল কর্পোরেশন দ্বারা তৈরি করা হয়েছে এবং বেশিরভাগই বাড়িতে-ভিত্তিক ব্রাদার পিই এমব্রয়ডারি মেশিন এবং মাল্টি-নিডেল এমব্রয়ডারি মেশিন দ্বারা ব্যবহৃত হয়। PES ফাইলে এমব্রয়ডারি সম্পর্কেও তথ্য রয়েছে যেমন রঙ প্যালেট, স্টিচের দৈর্ঘ্য, সেলাইয়ের ঘনত্ব, ফ্যাব্রিক এবং আরও অনেক কিছু।

Windows 11/10 এ PES ফাইল কিভাবে খুলবেন এবং দেখতে হবে

Windows 11/10 এ একটি PES ফাইল দেখতে, আপনি বিনামূল্যে এমব্রয়ডারি ভিউয়ার সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন। ইন্টারনেটে একাধিক PES ফাইল ভিউয়ার ফ্রিওয়্যার উপলব্ধ রয়েছে। এখানে, আমি Windows 11/10-এর জন্য 5টি সেরা বিনামূল্যে PES ভিউয়ার উল্লেখ করতে যাচ্ছি যার মধ্যে রয়েছে:

  1. বার্নিনা আর্টলিঙ্ক
  2. আমার সম্পাদক
  3. এমব্রিলিয়ান্স এক্সপ্রেস
  4. এমব্রয়ডারি রিডার
  5. ফাইল ভিউয়ার লাইট

1] বার্নিনা আর্টলিঙ্ক

PES ফাইল কি? কিভাবে উইন্ডোজ 11/10 এ PES ফাইল খুলবেন এবং দেখতে পাবেন?

BERNINA ArtLink হল একটি ডেডিকেটেড এমব্রয়ডারি সফ্টওয়্যার যা ব্যবহার করে আপনি PES ফাইলগুলিতে সংরক্ষিত এমব্রয়ডারি ডিজাইনগুলি কল্পনা করতে পারেন৷ শুধু PES নয়, এটি আপনাকে PEC, EMD, ART, ARX, VIP, SEW, DST ইত্যাদির মতো অন্যান্য এমব্রয়ডারি ফাইলও দেখতে দেয়৷

এটি এমব্রয়ডারি ফাইলগুলি দেখতে এবং সম্পাদনা করার জন্য বৈশিষ্ট্যগুলির একটি উন্নত সেটের সাথে আসে৷ উদাহরণস্বরূপ, এটিতে একটি ধীরে পুনরায় আঁকা রয়েছে৷ বৈশিষ্ট্য যা মূলত আপনাকে একটি অ্যানিমেশন হিসাবে পুরো সেলাই প্রক্রিয়া প্রদর্শন করে। এমনকি আপনি অ্যানিমেশন সেলাইয়ের গতি কাস্টমাইজ করতে পারেন, অ্যানিমেশনটি বিপরীত করতে পারেন, স্টিচ পরিসর সেট আপ করতে পারেন এবং স্বয়ংক্রিয়-স্ক্রোল সক্ষম করতে পারেন। এছাড়াও, আপনি এতে সমস্ত মৌলিক দেখার সরঞ্জাম খুঁজে পেতে পারেন যার মধ্যে রয়েছেঘোরানো, জুম, প্যান, পূর্ববর্তী দৃশ্য, শৈল্পিক দৃশ্য, গ্রিড দেখান/লুকান, সুই পয়েন্ট দেখান/লুকান, দেখান/লুকান হুপস, ইত্যাদি। এটিতে একটি দরকারী পরিমাপ সরঞ্জামও পাওয়া যায়।

এটি আপনাকে একটি PES এমব্রয়ডারি ফাইলের বিস্তারিত বৈশিষ্ট্য দেখতে দেয়। এই বিবরণগুলির মধ্যে রয়েছে সেলাই, রং, কাপড়ের নাম, কাপড়ের ধরন, থ্রেডের সংখ্যা, থ্রেডের রং, লেখক, শিরোনাম, মন্তব্য, এবং আরো আপনি একটি PES ফাইলকে অন্যান্য সমর্থিত এমব্রয়ডারি ফাইল ফরম্যাটে রূপান্তর করতে পারেন।

BERNINA ArtLink একটি দুর্দান্ত PES এবং অন্যান্য এমব্রয়ডারি ফাইল ভিউয়ার। আপনি এটি এখান থেকে ডাউনলোড করতে পারেন:bernina.com

2] আমার সম্পাদক

PES ফাইল কি? কিভাবে উইন্ডোজ 11/10 এ PES ফাইল খুলবেন এবং দেখতে পাবেন?

আমার এডিটর হল Windows 10-এর জন্য একটি PES ফাইল ভিউয়ার। এটি আপনাকে PES এবং আরও অনেক অন্যান্য এমব্রয়ডারি ফাইল খুলতে এবং দেখতে দেয়। এতে কিছু সমর্থিত ইনপুট এমব্রয়ডারি ফরম্যাটের মধ্যে রয়েছে PCS, VP3, EXP, DST, HUS, JEF, VIP, SHV, SEW, এবং আরও অনেক কিছু।

এটিতে, আপনি PES এমব্রয়ডারি সেলাই প্রক্রিয়া খেলতে পারেন এবং এটির ধীরে রিড্র ব্যবহার করে অ্যানিমেশন গতি সামঞ্জস্য করতে পারেন। ফাংশন এটি ইমেজ ম্যাপ, সিকোয়েন্স ভিউয়ার এবং প্রকৃত ডিজাইন সহ বিভিন্ন প্যানেল এবং মোডে PES ফাইল খোলে। আপনি 3D ভিউ মোডে এমব্রয়ডারি দেখতে পারেন। উপরন্তু, আপনি জুম, ঘোরান, স্কেল, স্টিচ চিহ্ন দেখান, ভরাট আউটলাইন দেখান, নির্বাচিত বস্তু লুকান, এর মতো বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে PES ফাইলের দৃশ্য কাস্টমাইজ করতে পারেন। এবং আরো।

উল্লেখ করার মতো এই ফ্রিওয়্যারের আরও কিছু বৈশিষ্ট্য হল ফ্যাব্রিক পরিবর্তন করা, ছোট সেলাই অপসারণ করা, স্বয়ংক্রিয়-ঘনত্ব, এমব্রয়ডারির ​​পরিসংখ্যান দেখা ইত্যাদি। এটি আপনাকে একটি PES ফাইলকে অন্য এমব্রয়ডারি ফরম্যাটে সংরক্ষণ করতে দেয়। এছাড়াও আপনি PES কে JPG, PNG, BMP, এবং TIFF এর মত ছবিতে রূপান্তর করতে পারেন।

3] এমব্রিলিয়ান্স এক্সপ্রেস

PES ফাইল কি? কিভাবে উইন্ডোজ 11/10 এ PES ফাইল খুলবেন এবং দেখতে পাবেন?

Embrilliance Express হল Windows 10 এবং Mac-এর জন্য একটি বিনামূল্যের এমব্রয়ডারি ভিউয়ার সফ্টওয়্যার৷ এটি ব্যবহার করে, আপনি PES ফাইলগুলি আমদানি এবং দেখতে পারেন। এটি ART, DST, PCS, PHB, SEW, SHV, VIP, EMB, EMD, EXP, এবং আরও অনেক কিছু সহ অন্যান্য কিছু এমব্রয়ডারি ফাইলকে সমর্থন করে৷

এটি আপনাকে 3D ভিউ মোডে PES ফাইলটি কল্পনা করতে দেয় এবং আপনাকে ডিজাইনের জুম ইন/আউট করতে দেয়। আপনি এটির অবজেক্ট থেকে PES এমব্রয়ডারি ডিজাইনে ব্যবহৃত বস্তুগুলি পরীক্ষা করতে পারেন ফলক এটি ডিজাইন দেখার জন্য বেছে নেওয়ার জন্য বিভিন্ন থ্রেড রং দেখায়।

সর্বোপরি, এটি একটি সাধারণ এমব্রয়ডারি ফাইল ভিউয়ার যা আপনি PES এবং অন্যান্য সূচিকর্ম কল্পনা করতে ব্যবহার করতে পারেন। আপনি এর অফিসিয়াল ওয়েবসাইট embrilliance.com

এ চেক আউট করতে পারেন

4] এমব্রয়ডারি রিডার

PES ফাইল কি? কিভাবে উইন্ডোজ 11/10 এ PES ফাইল খুলবেন এবং দেখতে পাবেন?

এমব্রয়ডারি রিডার হল উইন্ডোজ 10 পিসিতে PES ফাইল দেখার জন্য একটি ডেডিকেটেড প্রোগ্রাম। আপনি এতে কিছু মৌলিক ভিউ ফাংশন খুঁজে পেতে পারেন যার মধ্যে রয়েছেঘোরানো, জুম, ইত্যাদি। কিছু দেখার কাস্টমাইজেশন করা যেতে পারে যেমন ব্যাকগ্রাউন্ডের রঙ নির্বাচন করুন, কুৎসিত সেলাই অপসারণ করুন, থ্রেডের বেধ সামঞ্জস্য করুন, এবং স্বচ্ছতা গ্রিড টগল করুন . তা ছাড়া, এতে কোন ভিউ ফিচার পাওয়া যায় না।

এই টুলটি ব্যবহার করে, আপনি BMP, JPG, GIF, PNG, বা TIFF এর মতো ছবিতে একটি PES এমব্রয়ডারি ডিজাইন রপ্তানি করতে পারেন। এছাড়াও, এটিতে একটি মুদ্রণ বিকল্পও উপলব্ধ৷

5] ফাইল ভিউয়ার লাইট

PES ফাইল কি? কিভাবে উইন্ডোজ 11/10 এ PES ফাইল খুলবেন এবং দেখতে পাবেন?

ফাইল ভিউয়ার লাইট হল Windows 10-এর জন্য একটি বিনামূল্যের সার্বজনীন ফাইল ভিউয়ার৷ অন্যান্য অনেক ফাইল ফরম্যাটের সাথে, এটি PES এমব্রয়ডারি ফাইলগুলিকেও সমর্থন করে৷ এটি একটি চিত্র হিসাবে একটি PES ফাইল খোলে। আপনি একটি ছবির মত সূচিকর্ম নকশা জুম এবং ঘোরাতে পারেন. একটি PES ফাইল দেখার সময় সমস্ত ইমেজ অ্যাডজাস্টমেন্ট টুল যেমন ক্রপ, রিসাইজ, ইফেক্ট ইত্যাদি ব্যবহার করা যেতে পারে।

আপনি windowsfileviewer.com থেকে এটি ডাউনলোড করতে পারেন।

আমি আশা করি এই নিবন্ধটি আপনাকে PES ফাইলগুলি সম্পর্কে জানতে সাহায্য করেছে এবং আপনি কীভাবে সেগুলি Windows 11/10 PC এ দেখতে পারেন৷

এখন পড়ুন: একটি FIT ফাইল কি?

PES ফাইল কি? কিভাবে উইন্ডোজ 11/10 এ PES ফাইল খুলবেন এবং দেখতে পাবেন?
  1. উইন্ডোজ 11/10 এ ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে মুছবেন

  2. উইন্ডোজ 11/10 এ ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে সরানো যায়

  3. উইন্ডোজ 11/10 এ কিভাবে উইন্ডোজ ক্রেডেনশিয়াল ম্যানেজার খুলবেন এবং ব্যবহার করবেন

  4. .DAT ফাইল কী এবং উইন্ডোজে কীভাবে খুলবেন?