কম্পিউটার

Microsoft Store অনুপস্থিত, Windows 11/10-এ দেখাচ্ছে না বা ইনস্টল করা নেই

সাম্প্রতিক আপডেটগুলি একটি Windows 11/10 PC-এ Windows স্টোর অ্যাপ্লিকেশন তৈরি করেছে গুরুত্বপূর্ণ কারণ ব্যবহারকারীরা সরাসরি দোকানে যেতে পারেন এবং তারা চান এমন যেকোনো অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারেন। Windows স্টোর বৈধ এবং আপনার অ্যাপ্লিকেশনগুলি অনবোর্ডে পাওয়ার অন্যতম নিরাপদ উপায়। কিছু লোক রিপোর্ট করেছে যে Windows স্টোর অ্যাপ খুলছে না বা এমনকি Microsoft Store নিজেই অনুপস্থিত একবার সেগুলি Windows 11 বা Windows 10-এ আপডেট হয়ে গেলে৷ যদি Microsoft Store অনুপস্থিত থাকে, তাহলে এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে Windows 11/10-এ Microsoft Store পুনরায় ইনস্টল করতে হয় এবং এই PowerShell কমান্ডটি ব্যবহার করে এটি ফেরত পেতে হয়৷

অনুগ্রহ করে প্রথমে পুরো পোস্টটি দেখুন এবং তারপর সিদ্ধান্ত নিন যে আপনি কোন পদ্ধতিটি বেছে নিতে চান৷

Microsoft Store Windows 11/10 এ অনুপস্থিত

Windows 11/10-এ অনুপস্থিত অ্যাপ সমস্যা সমাধান করা যেতে পারে, এবং আপনি Windows 11/10 এর সাথে ডিফল্ট আসা সমস্ত অ্যাপ ফিরে পেতে পারেন। আমরা আপনাকে অনুরোধ করব নীচের ব্যাখ্যা করা ধাপগুলির মধ্য দিয়ে যেতে এবং একটি উন্নত Windows পাওয়ারশেল প্রম্পট ব্যবহার করে অনুপস্থিত অ্যাপ্লিকেশনগুলি পুনরুদ্ধার করুন৷

Microsoft Store অনুপস্থিত, Windows 11/10-এ দেখাচ্ছে না বা ইনস্টল করা নেই

1. প্রথম জিনিস প্রথমে, মাইক্রোসফ্ট থেকে Reinstall-preinstalledApps.zip ফাইলটি ডাউনলোড করুন এবং ফোল্ডারের বিষয়বস্তু বের করুন। নিশ্চিত করুন যে Reinstall-preinstalledApps.zip ফাইলটি নিম্নলিখিত ডিরেক্টরিতে রয়েছে:

C:\Users\yourusernamehere\Downloads

2. পাওয়ারশেল প্রম্পটে যেটি আপনি অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে খুলেছেন, এই কমান্ডটি লিখুন এবং এন্টার টিপুন:

Set-ExecutionPolicy Unrestricted

যদি এটি আপনাকে কার্যকর করার নীতি পরিবর্তন করতে বলে, Y টিপুন এবং এন্টার টিপুন।

3. পাওয়ার শেল থেকে প্রস্থান না করে, এখনই নিম্নলিখিত কমান্ডটি প্রবেশ করান:

cd C:\Users\YourUserName\Downloads

এই কমান্ডটি আপনাকে সেই অবস্থানে নিয়ে যাবে যেখানে PowerShell স্ক্রিপ্ট রয়েছে। মনে রাখবেন যে আপনাকে প্রতিস্থাপন করতে হবে YourUserName আপনার প্রকৃত উইন্ডোজ অ্যাকাউন্ট ব্যবহারকারীর নাম সহ কমান্ডে। এখন আপনাকে যা করতে হবে তা হল নীচের কমান্ডটি প্রবেশ করান এবং "এন্টার" টিপুন:

.\reinstall-preinstalledApps.ps1 *Microsoft.WindowsStore*

4. আপনি যদি কোনো বিচ্যুতি ছাড়াই উপরে উল্লিখিত পদক্ষেপটি অনুসরণ করে থাকেন, তাহলে আপনি আপনার Windows এ Windows স্টোর খুঁজে পেতে সক্ষম হবেন, কিন্তু সেটি করার আগে, আমরা আপনাকে WSReset.exe ব্যবহার করে আপনার Windows স্টোর রিসেট করার পরামর্শ দেব৷ শক্তিশালী>

এটি উইন্ডোজ স্টোর ক্যাশে রিসেট করবে, এবং ঠিক সেক্ষেত্রে আমরা আপনাকে আপনার টাস্কবার বা স্টার্ট মেনুতে উইন্ডোজ স্টোর পিন করার পরামর্শ দেব৷

5. একবার আপনি কাজটি সম্পন্ন করলে, Set-ExecutionPolicy AllSigned টাইপ করে স্বাক্ষরিত PowerShell স্ক্রিপ্টগুলির জন্য এনফোর্সমেন্ট পুনরায় সক্ষম করুন৷ আদেশ।

WSRESET টুল ব্যবহার করে Microsoft Store পুনরায় ইনস্টল করুন

যদি আপনার উইন্ডোজ স্টোর সম্পূর্ণরূপে চলে যায়, তাহলে আপনি একটি এলিভেটেড কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডটি চালিয়ে স্টোর থেকে এটি পুনরায় ইনস্টল করতে পারেন:

wsreset.exe -i

এই কমান্ডটি আপনার জন্য কীভাবে কাজ করে তা আমাদের জানান৷

PowerShell ব্যবহার করে Microsoft Store পুনরায় ইনস্টল করুন

আপনি যদি উইন্ডোজ স্টোর পুনরায় ইনস্টল করতে চান তবে আপনি একটি উন্নত পাওয়ারশেল উইন্ডো খুলতে পারেন, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন:

Get-AppXPackage *WindowsStore* -AllUsers | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register "$($_.InstallLocation)\AppXManifest.xml"}

বন্ধুরা, আপনার Windows 11/10-এ উইন্ডোজ স্টোর ফিরে আসুন, উপভোগ করুন এবং নীচের মন্তব্য বিভাগে এটি আপনার জন্য কতটা ভাল কাজ করেছে তা আমাদের জানান৷

সেটিংসের মাধ্যমে মাইক্রোসফ্ট স্টোর রিসেট বা মেরামত করুন

Windows 11 খুলুন সেটিংস> অ্যাপস।

Microsoft Store অনুপস্থিত, Windows 11/10-এ দেখাচ্ছে না বা ইনস্টল করা নেই

অ্যাপস তালিকায়, মাইক্রোসফ্ট স্টোরের জন্য অনুসন্ধান করুন একবার পাওয়া গেলে, এর বিকল্পগুলি প্রসারিত করুন এবং উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন।

Microsoft Store অনুপস্থিত, Windows 11/10-এ দেখাচ্ছে না বা ইনস্টল করা নেই

এখানে আপনি প্রথমে এটি পুনরায় সেট করে দেখতে পারেন। যদি এটি কাজ না করে, আপনি Microsoft স্টোর মেরামত করতে পারেন।

একইভাবে, Windows 10-এ , আপনি Settings> Apps খুলতে পারেন এবং Microsoft Store খুঁজতে পারেন।

Microsoft Store অনুপস্থিত, Windows 11/10-এ দেখাচ্ছে না বা ইনস্টল করা নেই

একবার আপনি এটি খুঁজে পেলে, নিম্নলিখিত প্যানেলটি খুলতে উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন৷

Microsoft Store অনুপস্থিত, Windows 11/10-এ দেখাচ্ছে না বা ইনস্টল করা নেই

এখানে আপনি রিসেট বোতামে ক্লিক করতে পারেন। এটি মাইক্রোসফ্ট উইন্ডোজ স্টোর অ্যাপটি পুনরায় ইনস্টল করবে এবং সমস্ত সেটিংস তাদের ডিফল্ট মানতে পরিবর্তন করবে।

কোনও প্রভিশন করা অ্যাপ নির্দিষ্ট ফিল্টারের সাথে মেলে না

আপনি যদি কোনও প্রভিশন করা অ্যাপ নির্দিষ্ট ফিল্টারের সাথে মেলে না পান অথবা কোন ফিল্টার নির্দিষ্ট করা নেই, সমস্ত প্রবিধান করা অ্যাপ পুনরায় নিবন্ধন করার চেষ্টা করা হচ্ছে ত্রুটি বার্তা, আপনাকে রিসেট ব্যবহার করতে হবে মাইক্রোসফ্ট স্টোর পুনরায় ইনস্টল করতে প্রথমে বোতাম।

টিপ :আপনি যদি Windows-এ পূর্ব থেকে ইনস্টল করা সমস্ত অ্যাপ পুনরায় ইনস্টল করতে চান তাহলে এই পোস্টটি দেখুন৷ আপনি আমাদের 10AppsManager ব্যবহার করতে পারেন একটি ক্লিকের মাধ্যমে অ্যাপগুলি পুনরায় ইনস্টল করতে।

Microsoft Store অনুপস্থিত, Windows 11/10-এ দেখাচ্ছে না বা ইনস্টল করা নেই
  1. Windows 11/10-এ টাস্কবার থেকে Wi-Fi আইকন দেখাচ্ছে না বা অনুপস্থিত

  2. Windows 11/10-এ Microsoft Store অ্যাপগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হচ্ছে না

  3. Windows 11/10-এ Microsoft Store অ্যাপগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হচ্ছে না

  4. FIX:Microsoft Store Windows 11/10-এ অনুপস্থিত৷ (সমাধান)