কম্পিউটার

আমরা আপনার ক্যামেরা খুঁজে পাচ্ছি না, ত্রুটি কোড 0xA00F4244 (0xC00DABE0)

আপনি যদি একটি ডেডিকেটেড ওয়েবক্যাম সহ একটি Windows 11/10 ল্যাপটপ বা ডেস্কটপ ব্যবহার করেন এবং আপনার একটি ত্রুটি থাকে যেমন আমরা আপনার ক্যামেরা খুঁজে পাচ্ছি না , এই পোস্টটি অনুসরণ করুন এবং দেখুন কোন পরামর্শ আপনাকে সাহায্য করে কিনা। বেশিরভাগ ক্ষেত্রে, এই সমস্যার কারণ আপনার ওয়েবক্যাম বা ড্রাইভার। যাইহোক, কখনও কখনও, অন্য সমস্যাও হতে পারে৷

সম্পূর্ণ ত্রুটি বার্তাটি এইরকম পড়ে:

আমরা আপনার ক্যামেরা খুঁজে পাচ্ছি না। এটি সঠিকভাবে সংযুক্ত এবং ইনস্টল করা আছে কিনা, অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার দ্বারা এটি ব্লক করা হচ্ছে না এবং আপনার ক্যামেরা ড্রাইভারগুলি আপ টু ডেট আছে কিনা তা নিশ্চিত করতে পরীক্ষা করুন৷ আপনার যদি এটির প্রয়োজন হয়, এখানে ত্রুটি কোডটি রয়েছে:0xA00F4244 (0xC00DABE0) .

ত্রুটি কোড 0xA00F4244 বা 0x200F4244 হতে পারে।

আমরা আপনার ক্যামেরা খুঁজে পাচ্ছি না, ত্রুটি কোড 0xA00F4244 (0xC00DABE0)

আপনার ওয়েবক্যাম না থাকলে এই ত্রুটিটি দেখা যায় এবং আপনি Windows 11/10 ক্যামেরা অ্যাপটি খোলার চেষ্টা করেন। যাইহোক, যদি আপনার কম্পিউটারে একটি ক্যামেরা ইনস্টল করা থাকে, তাহলে এটি সমাধান করার জন্য আপনাকে এই টিউটোরিয়ালটি অনুসরণ করতে হতে পারে৷

আমরা আপনার ক্যামেরা খুঁজে পাচ্ছি না – 0xA00F4244 (0xC00DABE0)

এই সমস্যার কোন এক-ক্লিক সমাধান নেই, এবং আপনাকে দেখতে হবে যে এই সমাধানগুলির মধ্যে কোনটি আপনার জন্য কাজ করে। যাইহোক, নিশ্চিত করুন যে আপনি যদি এক্সটার্নাল ক্যামেরা ব্যবহার করেন তাহলে ক্যামেরাটি পিসির সাথে কানেক্ট করা আছে।

  • আপনার ওয়েবক্যামটি সঠিকভাবে ইনস্টল করা আছে কিনা তা পরীক্ষা করুন
  • ওয়েবক্যাম ড্রাইভার আপডেট করুন
  • ওয়েবক্যাম ড্রাইভার আনইনস্টল করুন এবং এটি পুনরায় ইনস্টল করুন
  • রোলব্যাক ওয়েবক্যাম ড্রাইভার
  • সেকেলে ওয়েবক্যাম ড্রাইভার সনাক্ত করুন
  • আপনার অ্যান্টিভাইরাস পরীক্ষা করুন

এর মধ্যে কিছুর জন্য একটি প্রশাসক অ্যাকাউন্টের প্রয়োজন হবে৷

1] আপনার ওয়েবক্যামটি সঠিকভাবে ইনস্টল করা আছে কিনা তা পরীক্ষা করুন

এটিই সম্ভবত প্রথম জিনিস যা আপনাকে পরীক্ষা করতে হবে। আপনার ওয়েবক্যামের USB পোর্ট সঠিকভাবে কাজ করছে তা নিশ্চিত করুন। আপনার কম্পিউটারের USB পোর্ট পরিবর্তন করার চেষ্টা করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা৷

2] ওয়েবক্যাম ড্রাইভার আপডেট করুন

আপনি যদি প্রথমবারের জন্য আপনার ওয়েবক্যাম সেট আপ করেন তবে এটি সঠিকভাবে চালানোর জন্য আপনাকে একটি ড্রাইভার ইনস্টল করতে হবে৷ আপনার ওয়েবক্যামের জন্য সংশ্লিষ্ট ড্রাইভার খুঁজে বের করা উচিত। আপনি যদি ইতিমধ্যেই আপনার ওয়েবক্যাম ড্রাইভার ইনস্টল করে থাকেন তবে এখনও এই সমস্যাটি পান, সম্ভবত এটি আপনার ড্রাইভার আপডেট করার সময়। আপনি হয় একটি বিনামূল্যের ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন, অথবা আপনি ম্যানুয়ালি ডিভাইস ড্রাইভারকে নিম্নরূপ আপডেট করতে পারেন:

Windows 11/10 ব্যবহারকারীদের Win+X চাপতে হবে এবং তালিকার ডিভাইস ম্যানেজার এন্ট্রিতে ক্লিক করতে হবে। পরবর্তী ক্যামেরা ডিভাইস সনাক্ত করুন. এটি একটি ইমেজিং ডিভাইস হওয়া উচিত। সেই ড্রাইভারে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার -এ ক্লিক করুন বিকল্প এরপরে, আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন বলে বিকল্পটি নির্বাচন করুন৷ বিকল্প এর পরে পুরো প্রক্রিয়াটি শেষ করতে খুব বেশি সময় নেওয়া উচিত নয়।

3] ওয়েবক্যাম ড্রাইভার আনইনস্টল করুন এবং এটি পুনরায় ইনস্টল করুন

ড্রাইভার আপডেট করার সময় আপনি যদি কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনাকে ওয়েবক্যাম ড্রাইভার আনইনস্টল করতে হতে পারে। এটি করতে, ডিভাইস ম্যানেজার খুলুন> ডিভাইসে ডান-ক্লিক করুন> বৈশিষ্ট্য নির্বাচন করুন> ড্রাইভার -এ স্যুইচ করুন ট্যাব> ডিভাইস আনইনস্টল করুন -এ ক্লিক করুন বোতাম।

আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং তারপরে আবার ডিভাইস ম্যানেজার খুলুন এবং অ্যাকশন> হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন এ ক্লিক করুন .

4] রোলব্যাক ওয়েবক্যাম ড্রাইভার

যদি আপনার ওয়েবক্যামটি একটি নতুন আপডেট ইনস্টল করার পরে কাজ করা বন্ধ করে দেয়, তাহলে আপনাকে আপডেটটি আনইনস্টল করে পুরানো সংস্করণে ফিরে যেতে হবে। আপনাকে ডিভাইস ম্যানেজার খুলতে হবে> ডিভাইসে ডান-ক্লিক করুন> বৈশিষ্ট্য নির্বাচন করুন> ড্রাইভার -এ স্যুইচ করুন ট্যাব> রোল ব্যাক ড্রাইভার-এ ক্লিক করুন বোতাম> হ্যাঁ নির্বাচন করুন পরের উইন্ডোতে। এর পরে, এটি কাজ করছে কি না তা পরীক্ষা করার জন্য আপনাকে আপনার পিসি পুনরায় চালু করতে হবে।

5] পুরানো ওয়েবক্যাম ড্রাইভার সনাক্ত করুন

যদি আপনার ওয়েবক্যামটি Windows 7 এর আগে ডিজাইন করা হয় তবে এটি Windows 11/10 এর সাথে কাজ নাও করতে পারে। এটি খুঁজে বের করতে, এই পরবর্তী ধাপগুলি অনুসরণ করুন-

ডিভাইস ম্যানেজার খুলুন> ডিভাইস এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন ডান-ক্লিক প্রসঙ্গ-মেনু থেকে> ড্রাইভার -এ স্যুইচ করুন ট্যাব> ড্রাইভারের বিবরণ নির্বাচন করুন . আপনি আপনার স্ক্রিনে কিছু ড্রাইভার ফাইল পাবেন। এখন আপনার কোন stream.sys আছে কিনা তা পরীক্ষা করুন ফাইল বা না। আপনি যদি তালিকায় এমন একটি ফাইল দেখতে পান, তাহলে আপনার ওয়েবক্যামটি Windows 11/10 এর সাথে কাজ নাও করতে পারে। সেই ক্ষেত্রে, আপনাকে একটি নতুন কিনতে হবে৷

6] আপনার অ্যান্টিভাইরাস পরীক্ষা করুন

কখনও কখনও অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার আপনার ওয়েবক্যামকে আপনার পিসির সাথে চলতে বাধা দিতে পারে। সেক্ষেত্রে, আপনার অ্যান্টিভাইরাসটি অক্ষম করতে হতে পারে এটি পরীক্ষা করার জন্য যে অ্যান্টিভাইরাসটি সমস্যা সৃষ্টি করছে কিনা।

আমি আশা করি এখানে কিছু আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে৷

কেন আমি ডিভাইস ম্যানেজারে ক্যামেরা খুঁজে পাচ্ছি না?

আপনি যদি এটি খুঁজে না পান তবে আপনাকে ক্যামেরাটি নিষ্ক্রিয় করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে হবে। এটি ডিভাইস ম্যানেজারের মাধ্যমে পাওয়া যাবে।

  • পাওয়ার মেনু খুলতে Win + X খুলুন, এবং তারপরে ডিভাইস ম্যানেজারে ক্লিক করুন।
  • ডিভাইস ম্যানেজারে, ভিউ মেনুতে ক্লিক করুন এবং তারপরে লুকানো ডিভাইস দেখান এ ক্লিক করুন
  • আপনার ক্যামেরা এখনও আছে কিনা তা পরীক্ষা করুন, যদি হ্যাঁ, এটিতে ডান-ক্লিক করুন এবং তারপরে এটি সক্ষম করুন।

এখন আপনি যখন এটি খুঁজে বের করার চেষ্টা করবেন, তখন আপনি ক্যামেরা ব্যবহার করতে সক্ষম হবেন৷

সম্পর্কিত পড়া :আমরা এই মুহূর্তে ক্যামেরা রোলে যেতে পারছি না।

আমরা আপনার ক্যামেরা খুঁজে পাচ্ছি না, ত্রুটি কোড 0xA00F4244 (0xC00DABE0)
  1. ডিভাইস ড্রাইভার এরর কোড 41 ঠিক করুন

  2. 4 উপায়:উইন্ডোজ 10

  3. 0xa00f4244 ওয়েবক্যাম উইন্ডোজ 10 কাজ করছে না ত্রুটির সমাধান করুন

  4. সমাধান:উইন্ডোজ 10 এ আপনার ক্যামেরার ত্রুটি 0xa00f4244 খুঁজে পাচ্ছেন না