কম্পিউটার

উইন্ডোজ মিক্সড রিয়েলিটির ভিতরে ডেস্কটপের সাথে কীভাবে দেখতে এবং ইন্টারঅ্যাক্ট করতে হয়

পিসি ব্যবহারকারীদের উইন্ডোজ মিক্সড রিয়েলিটির ভিতরে থাকাকালীন তাদের হেডসেট না খুলেই উইন্ডোজ 10/11 পিসি ডেস্কটপের সাথে ইন্টারঅ্যাক্ট করতে ডেস্কটপ ভিউ অ্যাপ ব্যবহার করার ক্ষমতা রয়েছে। এই পোস্টটি আপনাকে সেই কাজটি করার জন্য প্রয়োজনীয় সহজ পদক্ষেপের মাধ্যমে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে করা হয়েছে!

উইন্ডোজ মিক্সড রিয়েলিটির ভিতরে ডেস্কটপের সাথে কীভাবে দেখতে এবং ইন্টারঅ্যাক্ট করতে হয়

উইন্ডোজ মিক্সড রিয়েলিটির ভিতরে ডেস্কটপের সাথে দেখুন এবং ইন্টারঅ্যাক্ট করুন

উইন্ডোজ মিক্সড রিয়েলিটির ভিতরে উইন্ডোজ 10/11 পিসি ডেস্কটপের সাথে দেখতে এবং ইন্টারঅ্যাক্ট করতে, নিম্নলিখিতগুলি করুন:

উইন্ডোজ মিক্সড রিয়েলিটির ভিতরে ডেস্কটপের সাথে কীভাবে দেখতে এবং ইন্টারঅ্যাক্ট করতে হয়

  • উইন্ডোজ টিপুন আপনার উইন্ডোজ পিসিতে স্টার্ট মেনু খুলতে মিশ্র বাস্তবতার জন্য মিক্সড রিয়ালিটি পোর্টাল অ্যাপ ব্যবহার করার সময় আপনার গতি নিয়ন্ত্রকের বোতাম।
  • একবার স্টার্ট মেনুটি খোলে, স্টার্ট মেনুতে সমস্ত অ্যাপস আইকনটি নির্বাচন করুন, অথবা আপনার উইন্ডোজ পিসিতে স্পিচ রিকগনিশন সেট আপ করা থাকলে, আপনি All Apps ভয়েস কমান্ড বলতে পারেন।
  • এরপর, ডেস্কটপ নির্বাচন করুন স্টার্ট মেনুতে অ্যাপ আইকন বা আপনি ডেস্কটপ ভয়েস কমান্ড বলতে পারেন। আপনার পিসি ডেস্কটপ এখন উইন্ডোজ মিক্সড রিয়েলিটির ভিতরে থাকাকালীন আপনার জন্য প্রদর্শিত হবে।
  • ডেস্কটপ অ্যাপে ডিফল্টরূপে আপনার প্রধান প্রদর্শন দেখানো হয়। সুতরাং, আপনার পিসিতে একাধিক মনিটর সেটআপ থাকলে, প্রতিটি ডিসপ্লেতে ডেস্কটপের মধ্যে স্যুইচ করতে, আপনাকে সুইচ নির্বাচন করতে হবে। মনিটর ডেস্কটপ অ্যাপের উপরের বাম কোণে আইকন, অথবা আপনি বলতে পারেন মনিটর সুইচ করুন ভয়েস কমান্ড।
  • আপনি যে ডিসপ্লেতে স্যুইচ করতে চান সেটি নির্বাচন করুন।
  • অবশেষে, বন্ধ নির্বাচন করুন ডেস্কটপ অ্যাপের উপরের ডানদিকের কোণায় আইকন বা বন্ধ বলুন আপনার পিসি ডেস্কটপের সাথে ইন্টারঅ্যাক্ট করার পরে প্রস্থান করার জন্য ভয়েস কমান্ড।

এটাই!

আপনি কীভাবে মিশ্র বাস্তবতা পোর্টালে যাবেন?

একটি মিক্সড রিয়েলিটি পোর্টালে যাওয়ার জন্য, আপনি হয় 'টেলিপোর্ট' করতে পারেন অবিলম্বে দীর্ঘ দূরত্বে লাফ দিতে বা আপনার মোশন কন্ট্রোলার বা একটি এক্সবক্স কন্ট্রোলার ব্যবহার করে দীর্ঘ দূরত্ব অতিক্রম করতে কার্যত 'হাঁটতে' পারেন৷

মিক্সড রিয়েলিটি ভিউয়ার কী এবং আমার কি এটি দরকার?

উইন্ডোজ 10 সংস্করণ 1709 এর সাথে, মাইক্রোসফ্ট মিক্সড রিয়েলিটি ভিউয়ার অ্যাপ চালু করেছে। একজন পিসি ব্যবহারকারী হিসাবে, আপনি যদি স্থান এবং মাত্রা কল্পনা করতে চান, কাছাকাছি কিছু অনুভব করতে চান বা যখন আপনি আপনার ফটোতে কিছু মজা করতে চান তখন আপনার এই সরঞ্জামটির প্রয়োজন হতে পারে। অ্যাপের সাহায্যে, আপনি 3D এবং মিশ্র বাস্তবতার ক্ষমতা অনুভব করতে পারেন, কোনো হেডসেটের প্রয়োজন নেই৷

উইন্ডোজ মিক্সড রিয়েলিটির ভিতরে ডেস্কটপের সাথে কীভাবে দেখতে এবং ইন্টারঅ্যাক্ট করতে হয়
  1. উইন্ডোজ 11/10 পিসিতে কিভাবে ডেস্কটপে যাবেন

  2. কিভাবে ডেস্কটপে Windows 10 সংস্করণ দেখাবেন

  3. কিভাবে আপনার উইন্ডোজ মিক্সড রিয়েলিটি হেডসেট সেট আপ করবেন

  4. Windows 10