কম্পিউটার

Windows 11 - ডেভ বা বিটা চ্যানেলে Windows ইনসাইডার চ্যানেল পাল্টানো যাবে না

আপনি যদি Windows Insider Channel পরিবর্তন করতে না পারেন Windows 11-এ, এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে আপনার জন্য এখানে একটি সহজ সমাধান রয়েছে৷ Windows 11-এর Windows সেটিংস প্যানেলে অনুপস্থিত সমস্ত বিকল্পগুলি ফিরে পেতে আপনাকে কমান্ড প্রম্পটে একটি কমান্ড কার্যকর করতে হবে৷

Windows 11 - ডেভ বা বিটা চ্যানেলে Windows ইনসাইডার চ্যানেল পাল্টানো যাবে না

আপনি কি উইন্ডোজ ইনসাইডার চ্যানেল পরিবর্তন করতে পারেন?

হ্যাঁ, আপনি Windows 11-এ Windows Insider Channel পরিবর্তন করতে পারেন। Windows 11 বা Windows 10 যাই হোক না কেন, আপনি Windows সেটিংস প্যানেল ব্যবহার করে বিভিন্ন ইনসাইডার চ্যানেলের মধ্যে স্যুইচ করতে পারেন।

Windows 10-এর মতো, আপনি Windows 11-এ ডেভ এবং বিটা চ্যানেলের মধ্যে বেছে নিতে এবং স্যুইচ করতে পারেন। আপনার যা দরকার তা হল একটি মাইক্রোসফট অ্যাকাউন্ট যার যেকোনো একটি চ্যানেল সক্ষম করা আছে। Windows সেটিংস থেকে Windows 11-এ ইনসাইডার চ্যানেল পরিবর্তন করা সম্ভব। এর জন্য, আপনাকে Windows Update> Windows Insider Program> আপনার Insider সেটিংস বেছে নিন-এ যেতে হবে এবং একটি চ্যানেল নির্বাচন করুন। যাইহোক, এমন সময় হতে পারে যখন আপনি আপনার ইনসাইডার সেটিংস চয়ন করুন খুঁজে নাও পেতে পারেন উইন্ডোজ সেটিংস প্যানেলে মেনু।

আমি কিভাবে আমার ইনসাইডার চ্যানেল পরিবর্তন করব?

Windows 11-এ আপনার ইনসাইডার চ্যানেল পরিবর্তন করতে, যেমনটি ইতিমধ্যে ব্যাখ্যা করা হয়েছে, আপনাকে Windows সেটিংস খুলতে হবে এবং Windows Update> Windows Insider Program> আপনার Insider সেটিংস বেছে নিন-এ যেতে হবে . তারপর, আপনি দেব এবং বিটা চ্যানেলের মধ্যে বেছে নিতে পারেন।

Windows 11-এ Windows Insider চ্যানেল পাল্টানো যাচ্ছে না

Windows 11-এ Windows Insider Channel-এর সমস্যার সমাধান করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. অনুসন্ধান করুন cmd  টাস্কবার অনুসন্ধান বাক্সে।
  2. প্রশাসক হিসাবে চালান-এ ক্লিক করুন বিকল্প।
  3. হ্যাঁ-এ ক্লিক করুন বিকল্প।
  4. এই কমান্ডটি লিখুন:bcdedit /সেট ফ্লাইট সাইনিং চালু
  5. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং ইনসাইডার চ্যানেল পরিবর্তন করুন।

এই পদক্ষেপগুলি সম্পর্কে আরও জানতে, পড়া চালিয়ে যান৷

প্রথমে, আপনাকে প্রশাসকের অনুমতি নিয়ে কমান্ড প্রম্পট খুলতে হবে। তার জন্য, cmd  খুঁজুন টাস্কবার অনুসন্ধান বাক্সে এবং প্রশাসক হিসাবে চালান-এ ক্লিক করুন৷ বিকল্প UAC প্রম্পট উপস্থিত হলে, হ্যাঁ-এ ক্লিক করুন বিকল্প।

একবার এলিভেটেড কমান্ড প্রম্পট উইন্ডোটি আপনার স্ক্রিনে দৃশ্যমান হলে, নিম্নলিখিত কমান্ডটি প্রবেশ করান:

bcdedit /set flightsigning on

Windows 11 - ডেভ বা বিটা চ্যানেলে Windows ইনসাইডার চ্যানেল পাল্টানো যাবে না

সবকিছু ঠিকঠাক থাকলে, আপনাকে এই বার্তাটি দিয়ে স্বাগত জানানো হবে: সফলভাবে অপারেটিং সম্পন্ন হয়েছে . এর পরে, আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হবে৷

তারপর, Win+I টিপে Windows সেটিংস প্যানেল খুলুন, Windows Update> Windows Insider Program-এ যান , এবং আপনি আপনার ইনসাইডার সেটিংস চয়ন করুন দেখতে পাচ্ছেন কিনা তা পরীক্ষা করুন৷ বিকল্প বা না। এখান থেকে, আপনি যেকোনো একটি বেছে নিন দেব চ্যানেল  অথবা বিটা চ্যানেল .

আমি কি Windows 11-এ দেব চ্যানেল থেকে বিটা চ্যানেলে পাল্টাতে পারি?

মাইক্রোসফ্ট বলেছেন:

আপনি যদি বিটা চ্যানেল বা রিলিজ প্রিভিউ চ্যানেলে একটি ইনসাইডার প্রিভিউ বিল্ড ইনস্টল করে থাকেন, তাহলে চ্যানেলগুলির মধ্যে স্যুইচ করা সহজ। কিন্তু আপনি যদি ডেভ চ্যানেলে একটি বিল্ড ইনস্টল করে থাকেন, কারণ এটি একটি নির্দিষ্ট রিলিজের সাথে আবদ্ধ নয়, তাহলে এটি আপনার বর্তমান বিল্ড এবং আপনি যে চ্যানেলে স্যুইচ করতে চান তার বর্তমান ফ্লাইটিং বিল্ডের উপর নির্ভর করবে, আপনার কোন পদক্ষেপগুলি প্রয়োজন হবে। পারফর্ম করতে।

সুতরাং, আপনি দেব চ্যানেল থেকে বিটা বা রিলিজ প্রিভিউতে যেতে পারবেন না। দেব চ্যানেল থেকে বেরিয়ে আসার একমাত্র উপায় হল পরিষ্কার ইনস্টল করা। মাইক্রোসফ্ট এক বছর বা তারও আগে সিস্টেম পরিবর্তন করেছে। এই ক্ষেত্রে, তাই, একটি স্থিতিশীল বিল্ডে ফিরে যেতে আপনাকে উইন্ডোজ পুনরায় ইনস্টল করতে হতে পারে।

সম্পর্কিত :আমরা এখনই উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে পৌঁছাতে পারছি না।

উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রাম কেন কাজ করছে না?

উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রাম আপনার কম্পিউটারে কাজ না করার বিভিন্ন কারণ থাকতে পারে। আপনার কম্পিউটারে ইনসাইডার বিল্ড আপডেট পাওয়ার আগে আপনাকে অবশ্যই উইন্ডোজ ইনসাইডার চ্যানেল বেছে নিতে হবে। আপনি যদি ইনসাইডার প্রিভিউ বিল্ড পাওয়া থেকে আপনার বর্তমান ডিভাইস আনরোল করেন, আপনি একই সমস্যা পাবেন।

আপনার এই সমস্যা হওয়ার প্রধানত দুটি কারণ রয়েছে। এক, এটি একটি বাগ. যদি তাই হয়, তাহলে আপনি আপনার কম্পিউটার রিস্টার্ট করে বা Windows 11 এর পরবর্তী বিল্ডে এটি আপডেট করে এটি ঠিক করতে সক্ষম হতে পারেন। দ্বিতীয় কারণটি হল ভুলবশত লুকানো হয়েছে। যদি তা হয়, আপনি কমান্ড প্রম্পট ব্যবহার করে বিকল্পটি ফিরে পেতে পারেন।

এখানেই শেষ! আশা করি এই গাইড আপনাকে সাহায্য করেছে।

Windows 11 - ডেভ বা বিটা চ্যানেলে Windows ইনসাইডার চ্যানেল পাল্টানো যাবে না
  1. ইনসাইডার প্রিভিউ থেকে উইন্ডোজ 11 এর স্থিতিশীল বিল্ডে কীভাবে স্যুইচ করবেন

  2. ইনসাইডার প্রিভিউ থেকে উইন্ডোজ 11 এর স্থিতিশীল বিল্ডে কীভাবে স্যুইচ করবেন

  3. উইন্ডোজ 11 এ কীভাবে ইনসাইডার চ্যানেল পরিবর্তন করবেন

  4. Windows 11/10 এ কীবোর্ডের ভাষা পরিবর্তন করা যাচ্ছে না