কম্পিউটার

ইন্টেল রেডি মোড প্রযুক্তি কি? এটি আনইনস্টল করার সময়!

Windows 11 পিসির স্ক্রিন কালো হয়ে যায় নাকি প্রতি কয়েক সেকেন্ডে পিসি ঘুমায়? ইন্টেল রেডি মোড প্রযুক্তি এর জন্য দায়ী হতে পারে। আপনাকে যা করতে হবে তা এখানে।

Windows 10 তে Windows 11 আপগ্রেড করার পরে, আমি দেখতে পেলাম যে লগ ইন করার পরে, স্ক্রীনটি অবিলম্বে কয়েক সেকেন্ডের মধ্যে কালো হয়ে যায় এবং আমাকে আবার লগ ইন করতে হয়েছিল। এটি আমাকে আশ্চর্যের দিকে পরিচালিত করেছিল যে এই সমস্যাটির কারণ কী ছিল। আমি চারপাশে দেখেছি এবং সমস্যাটি সনাক্ত করতে এবং সমাধান করতে সক্ষম হয়েছি৷

Windows 11 PC স্ক্রীন কালো হয়ে যায় বা লগ ইন করার সাথে সাথেই Sleep হয়

সমস্যাটি প্রতিলিপি করা হচ্ছে কিনা তা দেখতে আমি নিরাপদ মোডে আমার উইন্ডোজ 11 পিসি রিবুট করেছি। এটা আশানুরূপ ছিল না।

এরপরে, রিস্টার্ট করার পর, যখন লগইন স্ক্রিনে, আমি Shift+Restart টিপুন অ্যাডভান্সড স্টার্টআপ অপশন স্ক্রিনে উইন্ডোজ রিবুট করতে।

ইন্টেল রেডি মোড প্রযুক্তি কি? এটি আনইনস্টল করার সময়!

এখানে একবার আপনাকে কমান্ড প্রম্পট অ্যাক্সেস করার জন্য নিম্নরূপ নেভিগেট করতে হবে> ট্রাবলশুট> অ্যাডভান্সড অপশন, টাইপ করুন msconfig এবং এন্টার টিপুন।

সিস্টেম কনফিগারেশন টুল খোলে, পরিষেবা ট্যাবে ক্লিক করুন, সমস্ত Microsoft পরিষেবা লুকান নির্বাচন করুন চেকবক্স এবং তারপর সমস্ত নিষ্ক্রিয় করুন ক্লিক করুন . প্রয়োগ/ঠিক আছে ক্লিক করুন এবং কম্পিউটার পুনরায় চালু করুন।

এটি করার পর, আমার পিসি ক্লিন বুট স্টেটে রিবুট হয়েছে।

এখন একবার ক্লিন বুট স্টেটে, আমি আবার MSCONFIG খুলেছি এবং নন-মাইক্রোসফ্ট পরিষেবাগুলির গোষ্ঠীগুলিকে সক্ষম করেছি, এক সময়ে 4-5টি পরিষেবা, এবং সমস্যাটি প্রতিলিপি করা হচ্ছে কিনা তা পরীক্ষা করার জন্য প্রতিবার রিবুট করেছি। আমি এইভাবে পরিষেবাটিকে আলাদা করতে সক্ষম হয়েছি এবং দেখতে পেয়েছি যে এটি কিছু ইন্টেল পরিষেবা যা সমস্যার কারণ ছিল৷

ইন্টেল রেডি মোড প্রযুক্তি কি? এটি আনইনস্টল করার সময়!

অবশেষে, আমি চিহ্নিত করেছি যে অপরাধী ছিল ইন্টেল রেডি মোড প্রযুক্তি . এটি পুনরায় নিশ্চিত করা হয়েছিল যখন এটি একটি ব্যতীত সমস্ত পরিষেবা সক্ষম করা হয়েছিল এবং পিসি ঠিকঠাক চলছিল৷

তাই এই পরিষেবাটি কী তা খুঁজে বের করার জন্য আমি চারপাশে তাকালাম৷

ইন্টেল রেডি মোড প্রযুক্তি কি?

ঠিক আছে, ইন্টেল রেডি মোড প্রযুক্তি (ইন্টেল আরএমটি), আপনার পিসিকে অবিলম্বে সম্পূর্ণরূপে পুনরায় চালু করার অনুমতি দেয়। এটি ঐতিহ্যগত ঘুমের বিকল্প প্রদান করে কাজ করে। এটি ইন্টেল তাদের OEM কম্পিউটারে আগে থেকে ইনস্টল করেছে।

যাইহোক, Intel কয়েক বছর আগে, Intel রেডি মোড প্রযুক্তির জন্য একটি পণ্য বন্ধ করার নোটিশ জারি করেছিল এবং Intel রেডি মোড প্রযুক্তির ব্যবহারকারীদের তাদের যত তাড়াতাড়ি সম্ভব এটি আনইনস্টল করার সুপারিশ করেছিল।

ইন্টেল রেডি মোড প্রযুক্তিতে একটি সম্ভাব্য নিরাপত্তা দুর্বলতা বিশেষাধিকার বৃদ্ধির অনুমতি দিতে পারে। ইন্টেল এই সম্ভাব্য দুর্বলতা কমাতে আপডেট প্রকাশ করছে না এবং ইন্টেল রেডি মোড প্রযুক্তির জন্য একটি পণ্য বন্ধ করার বিজ্ঞপ্তি জারি করেছে।

যেহেতু আমার একটি 3-4 বছর বয়সী পিসি ছিল এই প্রোগ্রামটি আমার পিসিতে অব্যাহত ছিল।

আমি এই প্রোগ্রাম আনইনস্টল. এটি আনইনস্টল করতে, Windows 11 Settings> Apps খুলুন এবং Intel Ready Mode Technology আনইনস্টল করুন। আপনি প্রোগ্রাম আনইনস্টল করতে কন্ট্রোল প্যানেল ব্যবহার করতে পারেন।

এটি করার পরে, আমি MSCONFIG এর সাধারণ ট্যাবের অধীনে নির্বাচনী স্টার্টআপ থেকে সাধারণ স্টার্টআপে সেটিংস পরিবর্তন করেছি৷

সমস্যাটি এখন সমাধান করা হয়েছে৷

আশা করি এই পোস্টটি আপনাকে সাহায্য করবে।

ইন্টেল রেডি মোড প্রযুক্তি কি? এটি আনইনস্টল করার সময়!
  1. উইন্ডোজ 10 এ টেস্ট মোড কি?

  2. আসলে LIDAR প্রযুক্তি কী তার একটি নির্দেশিকা!

  3. প্রযুক্তি সম্পর্কে 5টি ভবিষ্যদ্বাণী যা সত্য হয়েছে

  4. ব্লুটুথ প্রযুক্তি আসলে কী?