কম্পিউটার

উইন্ডোজ 10 এ টেস্ট মোড কি?

উইন্ডোজ 10 এ টেস্ট মোড কি?

প্রতিবার যখন আমরা একটি অ্যাপ্লিকেশন ইনস্টল করি যা Microsoft স্টোর থেকে নয়, তখন আমাদের একটি পপ-আপ বার্তা দ্বারা স্বাগত জানানো হয় যা আমাদেরকে একই বিষয়ে সতর্ক করে। এটি নিশ্চিত করার জন্য যে কোনও বাহ্যিক সফ্টওয়্যার আমাদের অজানা সিস্টেমের কোনও ক্ষতি করে না। একইভাবে, মাইক্রোসফ্ট কোনো ক্ষতিকারক কোডের জন্য সমস্ত ধরণের ড্রাইভার এবং অ্যাপ্লিকেশন যাচাই করে এবং তারপরে সেগুলিকে ব্যবহার করার জন্য নিরাপদ হিসাবে ডিজিটালভাবে স্বাক্ষর করে। যেকোন সফ্টওয়্যার যেটি যাচাই করা হয়নি বা প্রমাণীকরণ শংসাপত্র নেই তা সম্ভবত Windows OS দ্বারা ব্লক করা যেতে পারে। যদিও এই নিরাপত্তা ব্যবস্থাগুলি আমাদের কম্পিউটারগুলিকে সুরক্ষিত এবং সুস্থ রাখতে সাহায্য করে, তবে তারা উইন্ডোজ 10-এ তাদের এখনও প্রকাশিত অ্যাপ্লিকেশনগুলি পরীক্ষা করার চেষ্টা করার জন্য ডেভেলপারদের জন্য বিরক্তিকর বলে প্রমাণিত হয়৷ এই অ্যাপ্লিকেশনগুলি সাধারণত তাদের আলফা বা বিটা পর্যায়ে থাকে এবং বেশ কিছুটা প্রয়োজন হয়৷ ইন্টারনেটে মুক্তি পাওয়ার আগে পরীক্ষার। এখানেই উইন্ডোজ টেস্ট মোড কার্যকর হয়। এই নিবন্ধে, আমরা পরীক্ষা মোড সম্পর্কে শিখব, কিভাবে Windows 10-এ পরীক্ষা মোডে প্রবেশ এবং প্রস্থান করতে হয়।

উইন্ডোজ 10 এ টেস্ট মোড কি?

Windows 10 এ টেস্ট মোড কি?

টেস্ট মোড হল একটি অস্থায়ী উইন্ডোজ স্টেট যা যাচাই না করা ড্রাইভার এবং অ্যাপ্লিকেশন ইনস্টল করার অনুমতি দেয়। ব্যবহারকারীদের ম্যানুয়ালি পরীক্ষা মোডে প্রবেশ (এবং প্রস্থান) করতে হবে। পরীক্ষার মোডে এখনও তাদের বিকাশের পর্যায়ে অ্যাপ্লিকেশনগুলি ইনস্টল করার মাধ্যমে, বিকাশকারীরা রিয়েল-টাইম/রিয়েল-ওয়ার্ল্ড পারফরম্যান্স গেজ করতে পারে এবং প্রতিদিনের ব্যবহারে কোডটি কীভাবে ধরে থাকে তাও পরীক্ষা করতে পারে। একটি পরীক্ষা মোড৷ উইন্ডোজ সংস্করণ এবং বিল্ড নম্বর সহ ডেস্কটপের নীচে-ডান কোণায় ওয়াটারমার্ক নির্দেশ করে যে উইন্ডোজ টেস্ট মোডে কাজ করছে।

উইন্ডোজ 10 এ টেস্ট মোড কি?

যেহেতু টেস্ট মোড সব ধরনের স্বাক্ষরবিহীন অ্যাপ্লিকেশানের জন্য একটি উন্মুক্ত আমন্ত্রণের মতো, তাই নিয়মিত ব্যবহারকারীদের এই মোড থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয় এবং অন্যদের পরীক্ষা শেষ হওয়ার সাথে সাথেই এটি থেকে প্রস্থান/অক্ষম করা উচিত। একজনকে অবশ্যই ইন্টারনেট থেকে কোনো ফাইল ডাউনলোড করা এড়াতে হবে কারণ Windows টেস্টিং মোডে থাকাকালীন প্রথাগত নিরাপত্তা পরীক্ষা করে না।

কীভাবে পরীক্ষা মোডে প্রবেশ এবং প্রস্থান করবেন

পরীক্ষা মোডে প্রবেশ করা এবং প্রস্থান করা একটি খুব সহজ কাজ এবং শুধুমাত্র একটি একক কমান্ড কার্যকর করতে হবে। কমান্ডটি পাওয়ারশেল বা প্রশাসনিক সুবিধার সাথে চালু হওয়া কমান্ড প্রম্পট অ্যাপ্লিকেশনে কার্যকর করা যেতে পারে। আমরা এই নির্দেশিকাটির জন্য কমান্ড প্রম্পট ব্যবহার করব, তবে আপনি যদি এটির সাথে আরও স্বাচ্ছন্দ্য বোধ করেন তবে নির্দ্বিধায় PowerShell ব্যবহার করুন৷

1. Windows কী টিপুন৷ , কমান্ড প্রম্পট টাইপ করুন , এবং প্রশাসক হিসাবে চালান-এ ক্লিক করুন .

উইন্ডোজ 10 এ টেস্ট মোড কি?

2. টেস্ট মোডে প্রবেশ করতে নিম্নলিখিত কমান্ডটি লিখুন এবং এন্টার কী টিপুন৷ .

bcdedit -set TESTSIGNING ON

উইন্ডোজ 10 এ টেস্ট মোড কি?

3. এখন, টেস্ট মোড থেকে প্রস্থান করতে প্রদত্ত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার কী টিপুন .

bcdedit -set TESTSIGNING OFF

উইন্ডোজ 10 এ টেস্ট মোড কি?

আপনি একটি নিশ্চিতকরণ বার্তা পাবেন যেটিতে লেখা আছে দুটি কমান্ডের যেকোনো একটি কার্যকর করার মাধ্যমে অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে৷

4. এগিয়ে যান এবং কমান্ড প্রম্পট উইন্ডোটি বন্ধ করুন এবং আপনার পিসি পুনরায় চালু করুন . কার্যকর করা কমান্ডের উপর নির্ভর করে, আপনার সিস্টেম হয় পরীক্ষা মোডে প্রবেশ করবে বা এটি পুনরায় চালু হওয়ার পরে এটি থেকে প্রস্থান করবে।

5. টেস্টিং মোড অক্ষম করার চেষ্টা করার সময় আপনি যদি একটি ত্রুটি বার্তা পেয়ে থাকেন তবে প্রথমে প্রদত্ত কমান্ডটি কার্যকর করুন . এটি উইন্ডোজকে পরীক্ষার মোড নিষ্ক্রিয় করার জন্য প্রয়োজনীয় অতিরিক্ত অনুমতি দেবে৷

bcdedit.exe -set loadoptions ENABLE_INTEGRITY_CHECKS

উইন্ডোজ 10 এ টেস্ট মোড কি?

6. অবশেষে, bcdedit -set TESTSIGNING OFF চালান পরীক্ষা মোড থেকে প্রস্থান করার নির্দেশ।

উইন্ডোজ 10 এ টেস্ট মোড কি?

কিছু ব্যবহারকারী একটি ত্রুটির বার্তা পেতে পারে যাতে লেখা আছে "সুরক্ষিত বুট নীতি দ্বারা সুরক্ষিত"; এটি সহজভাবে বোঝায় যে সিকিউর বুট সক্ষম করা হয়েছে এবং টেস্ট মোড থেকে প্রস্থান করার জন্য আপনাকে প্রথমে BIOS মেনু থেকে সিকিউর বুট নিষ্ক্রিয় করতে হবে।

আপনি যদি শুধুমাত্র পরীক্ষা মোড সরাতে চান আপনার স্ক্রীন থেকে ওয়াটারমার্ক, ইউনিভার্সাল ওয়াটারমার্ক অক্ষমকারী ডাউনলোড করুন। টুলটি ইনস্টল করতে এবং ওয়াটারমার্ক থেকে মুক্তি পেতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

প্রস্তাবিত:

  • 26 সেরা ফ্রি ম্যালওয়্যার রিমুভাল টুল
  • Windows 10 আপডেট ত্রুটি 0x80072ee7 ঠিক করুন
  • Windows 10 এ রেইনমিটার ডুয়াল মনিটর স্কিন কিভাবে সেট আপ করবেন
  • Windows 10-এ ভিডিও থেকে ফ্রেমগুলি কীভাবে বের করবেন

সুতরাং, কীভাবে Windows 10-এ পরীক্ষা মোডে প্রবেশ এবং প্রস্থান করতে হয় সেই বিষয়ে আমাদের গাইড ছিল . আপনি যদি পরীক্ষার মোড নিয়ে কোনো সমস্যার সম্মুখীন হন তবে নীচের মন্তব্য বিভাগের মাধ্যমে আমাদের সাথে নির্দ্বিধায় যোগাযোগ করুন৷


  1. Windows 11 SE কি?

  2. Windows 10 এ MRT.exe কি?

  3. উইন্ডোজ গড মোড কি এবং উইন্ডোজ 10 এ কিভাবে এটি সক্ষম করবেন

  4. উইন্ডোজ 11 গড মোড কী এবং আমি কীভাবে এটি ব্যবহার করব?