কম্পিউটার

আপনার গেম খেলার জন্য একটি সিস্টেম রিস্টার্ট প্রয়োজন - VALORANT

এই পোস্টটি আপনাকে দেখায় যে আপনি কীভাবে এটি ঠিক করতে পারেন ”আপনার গেমটি খেলতে একটি সিস্টেম পুনরায় চালু করতে হবে " Windows 11/10 PC-এ VALORANT-এ ত্রুটি৷ ভ্যালোরেন্ট গেম একটি আশ্চর্যজনক প্রথম-ব্যক্তি হিরো শ্যুটার গেম যা রায়ট গেমস দ্বারা বিকাশিত এবং প্রকাশিত হয়েছে। এটি তুলনামূলকভাবে একটি নতুন গেম এবং গেমিং উত্সাহীদের মধ্যে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। যাইহোক, গেমটি বাগ এবং ত্রুটি থেকে অনাক্রম্য নয়। সাহসী খেলোয়াড়রা অনেক ত্রুটির সম্মুখীন হয়েছে এবং এরকম একটি ত্রুটি হল:

আপনার গেম খেলার জন্য একটি সিস্টেম রিস্টার্ট প্রয়োজন। আপনার কম্পিউটার পুনরায় চালু করুন. এই সমস্যা চলতে থাকলে, আমাদের প্লেয়ার সাপোর্ট টিমের সাথে যোগাযোগ করুন।

আপনার গেম খেলার জন্য একটি সিস্টেম রিস্টার্ট প্রয়োজন - VALORANT

এই ত্রুটি গেমারদের গেম খেলতে বাধা দেয় এবং এটি হতাশাজনক হতে পারে। কিন্তু, ভাল জিনিস ত্রুটি সংশোধন করা যেতে পারে. আপনি যদি ভ্যালোরেন্টে একই ত্রুটির মুখোমুখি হন তবে এই নিবন্ধটি আপনার জন্য। এই নির্দেশিকাটিতে, আপনি একাধিক সংশোধন খুঁজে পেতে পারেন যা আপনাকে ত্রুটি থেকে পরিত্রাণ পেতে সক্ষম করবে৷

VALORANT-এ "আপনার গেমটি খেলার জন্য একটি সিস্টেম পুনরায় চালু করতে হবে" এর কারণ কী?

তবে সমাধানগুলি নিয়ে আলোচনা করার আগে, আসুন আমরা বোঝার চেষ্টা করি যে ভ্যালোরেন্টে এই ত্রুটির কারণ কী। VALORANT-এ "আপনার গেমটি খেলতে একটি সিস্টেম পুনরায় চালু করতে হবে" ত্রুটিটি ট্রিগার করতে পারে এমন সম্ভাব্য কারণগুলি এখানে রয়েছে:

  • গেমটিতে প্রশাসকের অধিকারের অভাব থাকলে ত্রুটিটি ট্রিগার হতে পারে। সেক্ষেত্রে, আপনি প্রশাসক অধিকার সহ Valorant পুনরায় চালু করতে পারেন।
  • যদি Riot Vanguard পরিষেবা সক্রিয় না করা হয়, এই ত্রুটি ঘটতে পারে কারণ Valorant গেমটির জন্য ভ্যানগার্ড পরিষেবা চালানোর প্রয়োজন হয়৷ সুতরাং, পরিস্থিতি প্রযোজ্য হলে ভ্যানগার্ড পরিষেবা শুরু/পুনরায় চালু করুন।
  • কিছু ​​ক্ষেত্রে, ব্যবহারকারীরা সক্ষম ড্রাইভার স্বাক্ষর প্রয়োগের কারণে সমস্যার সম্মুখীন হয়েছেন। আপনি ড্রাইভার স্বাক্ষর প্রয়োগ বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন৷
  • একই ত্রুটির আরেকটি কারণ হল আপনার পিসিতে পুরনো ডিভাইস ড্রাইভার রয়েছে। পরিস্থিতি প্রযোজ্য হলে, আপনার ডিভাইস ড্রাইভার আপডেট করার চেষ্টা করুন।

যেকোনো পরিস্থিতিতে, আপনি নীচের পদ্ধতিগুলি অনুসরণ করে ত্রুটিটি ঠিক করতে সক্ষম হবেন৷

আপনার গেমটি ঠিক করুন VALORANT এ খেলার জন্য একটি সিস্টেম পুনরায় চালু করতে হবে

প্রথমত, ত্রুটি বার্তাটি আপনাকে আপনার সিস্টেম পুনরায় চালু করতে বলে, আপনার পিসি পুনরায় বুট করার চেষ্টা করুন এবং দেখুন এটি আপনার জন্য সমস্যাটি ঠিক করে কিনা। যদি ত্রুটিটি এখনও থেকে যায়, তাহলে Valorant-এ "আপনার গেমটি খেলতে একটি সিস্টেম পুনরায় চালু করতে হবে" ত্রুটিটি আপনি ঠিক করার চেষ্টা করতে পারেন:

  1. প্রশাসকের বিশেষাধিকার সহ VALORANT পুনরায় চালু করুন৷
  2. ভ্যানগার্ড পরিষেবা শুরু করুন এবং এর স্টার্টআপের ধরন পরিবর্তন করুন।
  3. ড্রাইভার স্বাক্ষর প্রয়োগ নিষ্ক্রিয় করুন৷
  4. আপনার সমস্ত ড্রাইভার আপডেট করুন।
  5. ভার্চুয়ালাইজেশন অক্ষম করুন।
  6. ক্লিন ইনস্টল VALORANT৷

1] প্রশাসকের বিশেষাধিকার সহ VALORANT পুনরায় চালু করুন

প্রোগ্রামটি চালানোর জন্য প্রশাসকের অধিকার না থাকলে ত্রুটিটি ঘটতে পারে। সেই ক্ষেত্রে, আপনি প্রশাসক হিসাবে VALORANT পুনরায় চালু করতে পারেন৷ এর জন্য, ভ্যালোরেন্টের এক্সিকিউটেবল ফাইলটিতে ডান-ক্লিক করুন এবং তারপরে প্রশাসক হিসাবে চালান টিপুন। বিকল্প।

সর্বদা প্রশাসকের বিশেষাধিকারের সাথে Valorant চালানোর জন্য, Valorant-এর প্রোগ্রাম ফাইলে ডান-ক্লিক করুন এবং তারপর Properties-এ ক্লিক করুন বিকল্প বৈশিষ্ট্য উইন্ডোতে, সামঞ্জস্যতা-এ যান ট্যাব করুন এবং প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান চেকবক্স সক্রিয় করুন।

ভ্যালোরেন্ট চালানো আপনাকে ত্রুটিটি ঠিক করতে সক্ষম করে কিনা তা দেখুন। যদি না হয়, সমস্যা সমাধানের জন্য পরবর্তী সম্ভাব্য সমাধানে যান৷

2] ভ্যানগার্ড পরিষেবা শুরু করুন এবং এর স্টার্টআপের ধরন পরিবর্তন করুন

নিশ্চিত করুন যে ভ্যানগার্ড পরিষেবা সক্রিয় আছে এবং আপনার সিস্টেমে চলছে৷ রায়ট ভ্যানগার্ড ভ্যালোরেন্টের জন্য একটি অ্যান্টি-চিট সিস্টেম এবং গেমটি চালানোর জন্য প্রয়োজন। সুতরাং, ভ্যানগার্ড পরিষেবাটি চলছে কিনা তা পরীক্ষা করুন এবং এটি চালু না হলে পরিষেবাটি সক্ষম করুন। এর জন্য, এখানে আপনি যে পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. প্রথমে, রান ডায়ালগ বক্স চালু করতে Windows + R হটকি টিপুন।
  2. এখন, services.msc টাইপ করুন এবং পরিষেবা উইন্ডো খুলতে এন্টার বোতাম টিপুন।
  3. এর পরে, পরিষেবাগুলি -এ৷ উইন্ডো, vgc সনাক্ত করুন পরিষেবা এবং যদি পরিষেবাটি চালু না হয়, তাহলে স্টার্ট-এ ক্লিক করুন পরিষেবা সক্ষম করতে বোতাম। পরিষেবাটি চলমান থাকলে, পুনঃসূচনা-এ ক্লিক করুন পরিষেবা পুনরায় চালু করতে বোতাম।
  4. এর পরে, vgc পরিষেবাতে ডান-ক্লিক করুন এবং তারপর বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প।
  5. তারপর, স্টার্টআপ প্রকারের পাশে উপস্থিত ড্রপ-ডাউনটিতে আলতো চাপুন এবং স্বয়ংক্রিয় বেছে নিন .
  6. অবশেষে, Apply> OK এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে বোতাম৷

আপনি এখন আপনার পিসি রিবুট করতে পারেন এবং তারপর সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করতে Valorant চালু করতে পারেন৷

3] ড্রাইভার স্বাক্ষর এনফোর্সমেন্ট অক্ষম করুন

ড্রাইভার সিগনেচার এনফোর্সমেন্ট হল Windows 11/10-এ একটি নিরাপত্তা বৈশিষ্ট্য। ড্রাইভারগুলি ইনস্টল করার আগে এবং উইন্ডোজ কার্নেলে লোড করার আগে, এই বৈশিষ্ট্যটি সক্রিয় থাকা অবস্থায় মাইক্রোসফ্টের একটি ডিজিটাল স্বাক্ষর সহ তাদের স্বাক্ষর করতে হবে। কিছু ব্যবহারকারী ড্রাইভার স্বাক্ষর প্রয়োগকারী বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করে ত্রুটিটি সমাধান করেছেন বলে জানা গেছে। আপনি এটি করার চেষ্টা করতে পারেন এবং এটি আপনার জন্যও কাজ করতে পারে৷

Windows 11/10-এ ড্রাইভারের স্বাক্ষর প্রয়োগকারী বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করতে, এখানে অনুসরণ করার পদক্ষেপগুলি রয়েছে:

প্রথমত, প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পট চালু করুন।

এখন, CMD-তে নিচের কমান্ডটি প্রবেশ করান:

bcdedit /set nointegritychecks on

এর পরে, আপনার পিসি রিবুট করুন এবং তারপরে ত্রুটিটি বন্ধ হয়েছে কিনা তা পরীক্ষা করতে Valorant চালু করুন৷

আপনি পরে নীচের কমান্ডটি ব্যবহার করে ড্রাইভার স্বাক্ষর প্রয়োগ সক্ষম করতে পারেন:

bcdedit set nointegritychecks off

যদি এটি ত্রুটিটি ঠিক না করে তবে গাইড থেকে পরবর্তী সম্ভাব্য সমাধানের চেষ্টা করুন৷

4] আপনার সমস্ত ড্রাইভার আপডেট করুন

ড্রাইভার বিশেষ করে গ্রাফিক্স ড্রাইভার গেমিং এ একটি বিশিষ্ট ভূমিকা পালন করে। যদি আপনার সিস্টেমে পুরানো এবং পুরানো ড্রাইভার থাকে, তাহলে আপনার সেগুলি আপডেট করার কথা বিবেচনা করা উচিত। নতুন ড্রাইভার আপডেটের সাথে, বাগ সংশোধন করা হয় এবং নতুন ফাংশন যোগ করা হয়। ভ্যালোরেন্ট এবং অন্যান্য গেম খেলার সময় আপনি যাতে কোনো ত্রুটির সম্মুখীন না হন তা নিশ্চিত করতে আপনার সমস্ত ড্রাইভার আপডেট করুন।

আপনি সেটিংস> উইন্ডোজ আপডেটের অধীনে ঐচ্ছিক আপডেটের মাধ্যমে আপনার সমস্ত ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করতে পারেন। এছাড়াও, আপনি ডিভাইস ড্রাইভারগুলির জন্য স্বয়ংক্রিয়ভাবে আপডেটগুলি ইনস্টল করতে একটি তৃতীয় পক্ষের ড্রাইভার আপডেটার ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন। তা ছাড়া, আপনি আপনার ডিভাইস প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইটে সর্বশেষ ড্রাইভার আপডেটগুলি খুঁজে পেতে পারেন৷

ড্রাইভার আপডেট করার পরে, আপনার পিসি পুনরায় চালু করুন এবং তারপরে ত্রুটিটি এখন ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

5] ভার্চুয়ালাইজেশন নিষ্ক্রিয় করুন

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে ভার্চুয়ালাইজেশন নিষ্ক্রিয় করা তাদের জন্য ত্রুটির সমাধান করেছে৷ সুতরাং, আপনি আপনার সিস্টেমে ভার্চুয়ালাইজেশন নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন এবং তারপরে ত্রুটিটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখতে পারেন। এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

প্রথমত, প্রশাসকের বিশেষাধিকার সহ কমান্ড প্রম্পট চালান।

এখন, নীচের কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন:

bcdedit /set hypervisorlaunchtype off

কমান্ডটি কার্যকর হয়ে গেলে, আপনার পিসি রিস্টার্ট করুন এবং আশা করি, ভ্যালোরেন্টের সংশ্লিষ্ট ত্রুটি এখনই ঠিক করা হবে।

6] ক্লিন ইনস্টল VALORANT

যদি আপনার জন্য কিছুই কাজ না করে, শেষ অবলম্বন হল গেমটি পুনরায় ইনস্টল করা তবে একটি পরিষ্কার ইনস্টল করা। এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. প্রথমত, ভ্যালোরেন্টের সাথে সম্পর্কিত সমস্ত কাজ বন্ধ করুন। এর জন্য, Ctrl + Shift + Esc হটকি ব্যবহার করে টাস্ক ম্যানেজার খুলুন, ভ্যালোরেন্ট প্রসেসগুলিতে ক্লিক করুন এবং তারপর একে একে বন্ধ করতে এন্ড টাস্ক বোতাম টিপুন।
  2. এখন, আপনাকে সেটিংস অ্যাপ বা থার্ড-পার্টি আনইনস্টলার ব্যবহার করে ভ্যালোরেন্ট এবং ভ্যানগার্ড সম্পূর্ণরূপে আনইনস্টল করতে হবে।
  3. এরপর, প্রশাসক হিসেবে CMD খুলুন।
  4. এর পরে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং লিখুন:sc delete vgc
  5. উপরের কমান্ডটি কার্যকর করা হলে, নিম্নলিখিত কমান্ডটি লিখুন:sc delete vgk
  6. তারপর, আপনার পিসি রিবুট করুন এবং এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে Valorant এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন।
  7. অবশেষে, ইনস্টলার চালিয়ে গেমটি ইনস্টল করুন। ভ্যালোরেন্টের সাথে ভ্যানগার্ড ইনস্টল করা হবে।

আশা করি, অন্য কিছু না করলে এটি আপনার জন্য ত্রুটিটি ঠিক করবে৷

ভালোরান্ট আমার ক্লায়েন্ট পুনরায় চালু করার বিষয়টি আমি কীভাবে ঠিক করব?

"অনুগ্রহ করে আপনার গেম ক্লায়েন্ট পুনরায় চালু করুন" ভ্যালোরান্টের একটি ত্রুটি যা 43, 7, ইত্যাদির মতো ত্রুটি কোডগুলির সাথে যুক্ত৷ এই ত্রুটিটি ঠিক করতে, প্রথমে, ভ্যালোর্যান্টের বর্তমান অবস্থা পরীক্ষা করে নিশ্চিত করুন যে এটি সার্ভার-সাইড ত্রুটি নয়৷ সার্ভার যদি এটি একটি সার্ভার-সাইড ত্রুটি না হয়, আপনি PC এবং রাউটার রিবুট করার চেষ্টা করতে পারেন, আপনার নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করতে, DNS ফ্লাশ করতে, ভ্যানগার্ড পরিষেবা সক্রিয় করতে, বা সামঞ্জস্যপূর্ণ সমস্যা সমাধানকারী চালানোর চেষ্টা করতে পারেন৷ আপনি এই নির্দেশিকায় গেম ক্লায়েন্ট ত্রুটি সমাধানের জন্য সংশোধনগুলি পরীক্ষা করে দেখতে পারেন৷

আমি কিভাবে VALORANT ক্র্যাশ ঠিক করব?

গেমের মাঝখানে বা স্টার্টআপে ভ্যালোরেন্টকে ক্র্যাশ হওয়া থেকে রোধ করতে, আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার পিসি গেমটি চালানোর জন্য ন্যূনতম প্রয়োজনীয়তা পূরণ করেছে। যদি ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি পাস করা হয় এবং আপনি এখনও সমস্যার সম্মুখীন হন, তাহলে CPU- নিবিড় অ্যাপ্লিকেশনগুলি বন্ধ করার চেষ্টা করুন, আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন, ওভারক্লকিং বন্ধ করুন, আপনার অ্যান্টিভাইরাস অক্ষম করুন, সমস্ত উইন্ডোজ আপডেট ইনস্টল করুন বা একটি ক্লিন বুট অবস্থায় সমস্যা সমাধান করুন৷ ভ্যালোরেন্ট ক্র্যাশিং এর সমস্যা সমাধানের জন্য আপনি সম্পূর্ণ গাইডটি দেখতে পারেন।

আশা করি এটি আপনাকে Windows 11/10 PC-এ VALORANT-এ "আপনার গেমটি খেলতে একটি সিস্টেম পুনরায় চালু করতে হবে" সমস্যা সমাধান করতে সাহায্য করবে৷

এখন পড়ুন:

  • VALORANT ফিক্স উইন্ডোজ পিসিতে চালু করতে ব্যর্থ হয়েছে৷
  • VALORANT Vanguard এরর কোড 128, 57 উইন্ডোজে ঠিক করুন।

আপনার গেম খেলার জন্য একটি সিস্টেম রিস্টার্ট প্রয়োজন - VALORANT
  1. Windows 10 এ ভ্যালোরেন্ট রায়ট ক্লায়েন্ট কীভাবে পুনরায় চালু করবেন

  2. সমাধান - অডিও রেন্ডারার ত্রুটি, অনুগ্রহ করে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন

  3. আপনার পিসিতে মাইক্রোসফ্ট এজ সার্ফ গেমটি কীভাবে খেলবেন?

  4. Windows 10