কম্পিউটার

আপনার অ্যান্ড্রয়েডে যে কোনও PS1 গেম কীভাবে খেলবেন

প্লেস্টেশন 23 বছর ধরে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গেমিং কনসোলগুলির মধ্যে একটি। কনসোলের সর্বশেষ সংস্করণগুলি উচ্চ গ্রাফিক পারফরম্যান্সের সাথে একটি দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা অফার করে, তবে আপনি কি প্রথম পিএস গেমগুলি মনে রাখেন? ভাল পুরানো Tekken সিরিজ, মেটাল স্লাগ, চূড়ান্ত ফ্যান্টাসি, ক্র্যাশ, বা সম্মানের পদক? আপনি যদি এই গেমের শিরোনামগুলি পড়ার সময় কিছু নস্টালজিয়া এবং গেমিং করার ইচ্ছা অনুভব করেন তবে এই নিবন্ধটি শুধুমাত্র আপনার জন্য৷

আজকের বিশ্বে, আমরা খুব শক্তিশালী হার্ডওয়্যার উপাদান সহ স্মার্টফোন ব্যবহার করছি, যা গ্রাফিকভাবে নিবিড় কাজ করতে সক্ষম। কিছু রেট্রো গেমিং করতে কেন তাদের ব্যবহার করবেন না?

এখানে আমি আপনাদের উপস্থাপন করব কিভাবে আপনার অ্যান্ড্রয়েডে যেকোনো PS1 গেম খেলবেন। এটি সহজ এবং সহজ, এবং এর জন্য রুটেড ডিভাইসের প্রয়োজন নেই৷

PS1 এমুলেটর ইনস্টল করুন

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েডে PS1 গেম খেলতে চান তবে আপনাকে প্রথমে যা করতে হবে তা হল PS1 এমুলেটর ডাউনলোড করা। প্লে স্টোরে কয়েকটি PS1 এমুলেটর রয়েছে তবে আমার মতে সেরাটি একটি ePSXe এমুলেটর। এটি একটি প্রদত্ত অ্যাপ, তবে অর্থের জন্য সম্পূর্ণ মূল্যবান। ePSXe এমুলেটর খুবই স্থিতিশীল এবং কোন প্রকার ব্যবধান বা তোতলামি ছাড়াই গেম চালায়। এটি ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন, অথবা প্লে স্টোর ePSXE এমুলেটরে ePSXe এমুলেটর অনুসন্ধান করুন৷

আপনার অ্যান্ড্রয়েডে যে কোনও PS1 গেম কীভাবে খেলবেন

Zarchiver ইনস্টল করুন

পরবর্তী অ্যাপটি আপনার প্রয়োজন হবে জার্চিভার। এটি সংরক্ষণাগার পরিচালনার জন্য একটি অ্যাপ, এবং আপনি সংকুচিত BIOS এবং গেম ফাইলগুলি বের করতে এটি ব্যবহার করবেন। ডাউনলোডের জন্য, প্লে স্টোরে Zarchiver অনুসন্ধান করুন অথবা Zarchiver এই লিঙ্কে ক্লিক করুন।

আপনার অ্যান্ড্রয়েডে যে কোনও PS1 গেম কীভাবে খেলবেন

PS1 BIOS ডাউনলোড করুন

BIOS ফাইলটি আপনার এমুলেটরের জন্য একটি অ্যাক্টিভেশন কী এর মত। BIOS ছাড়া আপনার এমুলেটর কাজ করবে না। একবার আপনি এটি ইনস্টল এবং কনফিগার করার পরে, আপনি যেতে ভাল. আপাতত, নিচের লিঙ্ক PS1 BIOS থেকে এটি ডাউনলোড করুন। আমি আপনাকে ইউএসএ ডাউনলোড বেছে নেওয়ার পরামর্শ দিচ্ছি।

আপনার অ্যান্ড্রয়েডে যে কোনও PS1 গেম কীভাবে খেলবেন

PS1 গেম ডাউনলোড করুন

এখন আপনার প্রিয় গেম ডাউনলোড করার সময় এসেছে। আমি আপনার Android এ NES গেম খেলার বিষয়ে আমার অতীতের একটি নিবন্ধে Emuparadise.com উল্লেখ করেছি। আপনি আগ্রহী হলে আপনি এখানে নিবন্ধটি পরীক্ষা করতে পারেন. যাইহোক, Emuparadise একটি দুর্দান্ত জায়গা যেখানে আপনি প্রচুর প্লেস্টেশন রম খুঁজে পেতে পারেন, এখানে Emuparadise সাইটের লিঙ্ক রয়েছে। কিন্তু এখন, আমি আপনাকে আরেকটি দুর্দান্ত জায়গা উপস্থাপন করব যেখানে আপনি প্রচুর প্লেস্টেশন রম খুঁজে পাবেন – Coolrom.com।

আপনি যখন প্রথম পৃষ্ঠাটি খুলবেন, কনসোল বিভাগে প্লেস্টেশন লিঙ্কটিতে ক্লিক করুন। তারপর আপনি যে গেমটি ডাউনলোড করতে চান সেটি নির্বাচন করুন। আপনি সবচেয়ে জনপ্রিয় গেমগুলি থেকে একটি বেছে নিতে পারেন বা আপনার পছন্দের গেমগুলি খুঁজে পেতে চিঠি বা জেনার দ্বারা লাইব্রেরি ব্রাউজ করতে পারেন৷ এরপর এখন ডাউনলোড করুন বোতামে ক্লিক করুন এবং আপনার ডাউনলোড শুরু হবে।

আপনার অ্যান্ড্রয়েডে যে কোনও PS1 গেম কীভাবে খেলবেন

এমুলেটর কনফিগার করা হচ্ছে

আপনি সমস্ত ফাইল প্রস্তুত করেছেন, এবং এখন আপনাকে সেগুলি সঠিকভাবে কনফিগার করতে হবে৷

প্রথমে, আপনি আপনার BIOS এবং তারপর আপনার গেম সেট আপ করবেন। সেই উদ্দেশ্যে Zarchiver খুলুন এবং আপনি যে ফোল্ডারে BIOS ডাউনলোড করেছেন সেখানে নেভিগেট করুন। BIOS ফাইলটি খুঁজুন (আমার ক্ষেত্রে এটিকে SCPH1001.zip বলা হয়) এবং এটি বের করুন। আপনি মেনুর তৃতীয় বিকল্পটি বেছে নিতে পারেন, যা আপনার নির্বাচিত ফাইল নামে আলাদা ফোল্ডারে ফাইলগুলিকে বের করবে৷

আপনার অ্যান্ড্রয়েডে যে কোনও PS1 গেম কীভাবে খেলবেন

এর পরে, আপনাকে একই পদ্ধতিতে আপনার গেমটি বের করতে হবে। ফাইলের নাম চয়ন করুন (আমার ক্ষেত্রে, এটি একটি CRT – Crash Team Racing.7z) এবং এটি একটি পৃথক ফোল্ডারে বের করুন। এটাই, আপনি সবেমাত্র নিষ্কাশন প্রক্রিয়া শেষ করেছেন।

আপনার অ্যান্ড্রয়েডে যে কোনও PS1 গেম কীভাবে খেলবেন

আপনার ePSXe এমুলেটর খুলুন এবং বায়োস চালান নির্বাচন করুন। এটি আপনার ফোনে অনুসন্ধান করবে এবং আপনার নিষ্কাশিত BIOS ফাইলগুলি খুঁজে পাবে৷

আপনার অ্যান্ড্রয়েডে যে কোনও PS1 গেম কীভাবে খেলবেন

এটি শেষ হওয়ার পরে, Run Game এ ক্লিক করুন এবং যে ফোল্ডারে আপনি গেম ফাইলগুলি আগে বের করেছেন সেখানে .bin ফাইলটি নির্বাচন করুন। শেষ ধাপে, আপনি আপনার খেলা শুরু করেছেন। আপনার প্রিয় গেম স্টার্টআপ অ্যানিমেশন উপভোগ করুন। আমি মোটামুটি নিশ্চিত যে এটি আপনাকে হাসবে।

আপনার অ্যান্ড্রয়েডে যে কোনও PS1 গেম কীভাবে খেলবেন

প্লেস্টেশন গেম খেলা সবসময় মজাদার এবং বিনোদনমূলক, কিন্তু আসল PS1 গেম খেলা আপনাকে অনন্য অনুভূতির অভিজ্ঞতা দেবে। আপনার প্রিয় শৈশব খেলা চয়ন করুন এবং এটি চেষ্টা করুন, আপনি বিস্মিত হবেন.


  1. আপনার দেশে উপলব্ধ নয় এমন Android অ্যাপগুলি কীভাবে ডাউনলোড করবেন

  2. অ্যান্ড্রয়েডে সারিবদ্ধ ডাউনলোড কীভাবে ঠিক করবেন

  3. অ্যান্ড্রয়েডে যে কোনও গেম কীভাবে হ্যাক করবেন

  4. আপনার পিসিতে মাইক্রোসফ্ট এজ সার্ফ গেমটি কীভাবে খেলবেন?