কম্পিউটার

মাইক্রোসফ্ট RRAS রুট গণনাকারী কি এবং আমি কি এটি নিষ্ক্রিয় করতে পারি?

Microsoft RRAS রুট গণনাকারী উইন্ডোজ অপারেটিং সিস্টেমের একটি উপাদান, আপনার কম্পিউটারকে নির্দিষ্ট ডিভাইস বুট করতে সহায়তা করার জন্য। এই পোস্টে, আমরা বিস্তারিতভাবে মাইক্রোসফ্ট আরআরএএস রুট গণনাকারীর উত্তর দিতে যাচ্ছি।

Windows 11/10 এ Microsoft RRAS রুট গণনাকারী কি

মাইক্রোসফ্ট RRAS রুট গণনাকারী কি এবং আমি কি এটি নিষ্ক্রিয় করতে পারি?

Microsoft RRAS রুট এনুমারেটর সমস্ত Windows কম্পিউটারে উপস্থিত থাকে যাতে আপনার কম্পিউটারে অন্যান্য ডিভাইস কাজ করতে পারে।

সুতরাং, আপনি হয়তো জানেন, আপনার কম্পিউটারে আপনি যে বেশিরভাগ ডিভাইস যোগ করেন, তাদের নিজ নিজ ব্রাউজার সিস্টেমে ইনস্টল হয়ে যায়। মাইক্রোসফ্ট RRAS রুট গণনাকারী এই ডিভাইসগুলির কয়েকটিতে একটি মান নির্ধারণ করে। সুতরাং, যতবার আপনার সিস্টেম বুট হয়, রুট গণনাকারী এই ডিভাইসগুলিকে স্বয়ংক্রিয়ভাবে শুরু হতে সাহায্য করে।

কিভাবে এবং কেন মাইক্রোসফ্ট RRAS রুট গণনাকারী নিষ্ক্রিয় করবেন

মাইক্রোসফ্ট RRAS রুট গণনাকারী কি এবং আমি কি এটি নিষ্ক্রিয় করতে পারি?

যদিও এই ড্রাইভারটি আপনার কম্পিউটারের জন্য দরকারী, এটি অপরিহার্য নয়। এই ড্রাইভারের একমাত্র ব্যবহার হল কিছু পুরানো ডিভাইসকে আপনার আধুনিক কম্পিউটারে কাজ করতে সহায়তা করা। আপনি যদি কোনো পুরানো ডিভাইস ব্যবহার না করেন, তাহলে Microsoft RRAS Root Enumerator নিষ্ক্রিয় করা আপনার কম্পিউটারে বিরূপ প্রভাব ফেলবে না।

অনেক ব্যবহারকারী গেমগুলিতে ফ্রেম ড্রপ অনুভব করছেন। যদিও এটি বিভিন্ন কারণে হতে পারে, মাইক্রোসফ্ট RRAS রুট গণনাকারী তাদের মধ্যে একটি হতে পারে। অতএব, অনেক বিশেষজ্ঞ আপনাকে এই ড্রাইভার নিষ্ক্রিয় করতে বলবে। কিন্তু ড্রাইভার নিষ্ক্রিয় করার আগে, সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে প্রথমে ড্রাইভারের সাথে অন্য কিছু করার চেষ্টা করা উচিত।

ডিভাইস ম্যানেজার  লঞ্চ করুন Win + X> ডিভাইস ম্যানেজার  দ্বারা অথবা শুধু স্টার্ট মেনু থেকে। এখন, সফ্টওয়্যার ডিভাইসগুলি প্রসারিত করুন৷

সেখানে আপনি Microsoft RRAS রুট গণনাকারী দেখতে পাবেন

আপনি ড্রাইভারের উপর ডান-ক্লিক করতে পারেন, ড্রাইভার আপডেট করুন, এ ক্লিক করুন এবং যদি একটি আপডেট উপলব্ধ থাকে তবে এটি আপডেট করুন।

অথবা আপনি ড্রাইভারটি আনইনস্টল করতে পারেন এবং এটি পুনরায় ইনস্টল করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে পারেন।

কিন্তু, যদি কিছুই কাজ না করে, তাহলে Microsoft RRAS Root Enumerator-এ ডান-ক্লিক করুন এবং ডিভাইস নিষ্ক্রিয় করুন-এ ক্লিক করুন। হ্যাঁ ক্লিক করুন আপনার কর্ম নিশ্চিত করতে এবং আপনি যেতে ভাল হবে.

মাইক্রোসফ্ট RRAS রুট গণনাকারী কি এবং আমি কি এটি নিষ্ক্রিয় করতে পারি?
  1. কি:Toaster.exe এবং কিভাবে এটি নিষ্ক্রিয় করা যায়

  2. টিম এবং Microsoft 365-এ লিঙ্কডইন ইন্টিগ্রেশন কীভাবে অক্ষম করবেন

  3. Windows 10-এ StartMenuExperienceHost.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

  4. Windows' Swapfile.sys কি, এবং এটি কি সরানো যেতে পারে?