কম্পিউটার

উইন্ডোজ পিসিতে Roblox খারাপ অনুরোধ ত্রুটি কোড 400 ঠিক করুন

কিছু পিসি গেমার তাদের Windows 11 বা Windows 10 রিগে গেমিং করার সময় রিপোর্ট করছে, তারা Roblox Error Code 400-এর সম্মুখীন হয় খারাপ অনুরোধ সহ ত্রুটি বর্ণনা. এই পোস্টে, আমরা সবচেয়ে উপযুক্ত সমাধান প্রদান করি যা প্রভাবিত গেমাররা তাদের সিস্টেমে এই ত্রুটিটি সফলভাবে সমাধান করতে আবেদন করতে পারে৷

উইন্ডোজ পিসিতে Roblox খারাপ অনুরোধ ত্রুটি কোড 400 ঠিক করুন

খারাপ অনুরোধ

400 | আপনার অনুরোধের সাথে একটি সমস্যা ছিল

আপনার পিসি গেম সার্ভারের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে ত্রুটিটি সাধারণত ট্রিগার হয়, কিন্তু অনুরোধটি অবৈধ বা ভুল হয়ে যায়। মূলত, এটি একটি ক্লায়েন্ট ত্রুটি যা সার্ভার প্রক্রিয়া করার আগে একটি ক্লায়েন্ট যে অনুরোধ জমা দিয়েছে তার সাথে কিছু করার আছে। Roblox-এর যেকোন মেনুতে যেকোন সময় সমস্যাটি ঘটতে পারে কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে আপনি যখন কোনো অনলাইন রিসোর্স অ্যাক্সেস করার চেষ্টা করছেন যেমন বন্ধুর প্রোফাইল ব্রাউজ করা।

রব্লক্সে 400 মানে কি?

আপনি যখন আপনার গেমিং ডিভাইসে Roblox-এ একটি 400 খারাপ অনুরোধের ত্রুটি পান, তখন এর সহজ অর্থ হল আপনি এমন একটি পৃষ্ঠা অ্যাক্সেস করার চেষ্টা করছেন যা হয় রক্ষণাবেক্ষণের জন্য বন্ধ রয়েছে বা আপনার ফায়ারওয়াল সমস্যা রয়েছে৷

উইন্ডোজ পিসিতে Roblox খারাপ অনুরোধ ত্রুটি কোড 400 ঠিক করুন

আপনি যদি খারাপ অনুরোধের সম্মুখীন হয়ে থাকেন - Roblox Error Code 400 আপনার Windows 11/10 গেমিং পিসিতে, আপনি নীচে উপস্থাপিত আমাদের প্রস্তাবিত সমাধানগুলি কোনো নির্দিষ্ট ক্রমে চেষ্টা করতে পারেন এবং দেখতে পারেন যে এটি আপনার সিস্টেমে সমস্যা সমাধানে সাহায্য করে কিনা৷

  1. ইন্টারনেট অপশন রিসেট করুন
  2. টেম্প ফাইল সাফ করুন
  3. নিরাপত্তা সফ্টওয়্যার সাময়িকভাবে নিষ্ক্রিয় করুন
  4. আপনার ইন্টারনেট এবং নেটওয়ার্ক সংযোগ পরীক্ষা করুন
  5. Roblox আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন
  6. রব্লক্স সহায়তার সাথে যোগাযোগ করুন

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

দৃশ্যে ত্রুটিটি সফ্টওয়্যারের পরিবর্তে একটি হার্ডওয়্যার সমস্যা হতে পারে। সুতরাং, আপনি নীচে বর্ণিত সমাধানগুলি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, গেমিং ডিভাইসটি পরিবর্তন করার চেষ্টা করুন এবং দেখুন যে একই সমস্যা স্ক্রিনে উপস্থিত হচ্ছে কিনা৷ যদি হ্যাঁ, প্রথমে আপনার কম্পিউটার বা ল্যাপটপ পুনরায় চালু করুন এবং ভাল পরিমাপের জন্য আপনার ইন্টারনেট ডিভাইস (মডেম/রাউটার) পুনরায় চালু করুন। এছাড়াও, ওয়েবসাইট/সার্ভার ডাউন আছে কিনা তা দেখতে status.roblox.com-এ Roblox সার্ভার রক্ষণাবেক্ষণ চলছে কিনা তা পরীক্ষা করুন –  যদি এমন হয়, তাহলে সার্ভারগুলি ব্যাক আপ না হওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হবে এবং আপনার সমস্যার সমাধান হওয়া উচিত .

1] ইন্টারনেট অপশন রিসেট করুন

এই সম্ভাব্য সমাধান খারাপ অনুরোধ – Roblox Error Code 400 আপনার গেমিং পিসিতে প্রধানত Windows 10-এ গেমারদের জন্য। এই কাজটি সম্পাদন করার জন্য, আপনি কীভাবে ইন্টারনেট বিকল্পগুলিকে ডিফল্টে রিসেট করবেন তার নির্দেশিকা অনুসরণ করতে পারেন।

2] টেম্প ফাইলগুলি সাফ করুন

গেমপ্লে উন্নত করতে সাহায্য করতে, অস্থায়ী ফাইল এবং ডেটা প্রায়ই আপনার গেমিং ডিভাইসে সংরক্ষণ করা হয়। সময়ের সাথে সাথে, এই ক্যাশে করা ডেটা দূষিত হয়ে যেতে পারে, যা সংযোগ, গেম জমাট বা ধীর বা অসফল গেম লোডের সমস্যা হতে পারে।

এই সমাধানটির জন্য আপনাকে ক্যাশে সাফ করতে হবে, এবং সেইসাথে আপনার পিসির টেম্প ফোল্ডারটি সাফ করতে হবে এবং এটি দেখতে সমস্যাটি ঠিক করতে সাহায্য করে কিনা তা দেখতে হবে। যদি না হয়, পরবর্তী সমাধান চেষ্টা করুন।

3] সাময়িকভাবে নিরাপত্তা সফ্টওয়্যার অক্ষম করুন

এই সমস্যাটি অ্যান্টিভাইরাস বা ফায়ারওয়ালের কারণে হতে পারে (বিশেষত তৃতীয় পক্ষের বিক্রেতাদের কাছ থেকে)। তাই সম্ভাব্য অপরাধী হিসাবে এই সম্ভাবনাটি বাতিল করতে, আপনি অ্যান্টিভাইরাস এবং ফায়ারওয়াল নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন। আপনি আপনার ডিভাইসে নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয় করার পরে, আপনি আবার চেষ্টা করতে পারেন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করতে পারেন৷

আপনার নিরাপত্তা সফ্টওয়্যার অক্ষম করতে, বিজ্ঞপ্তি এলাকায় বা টাস্কবারে সিস্টেম ট্রে (সাধারণত ডেস্কটপের নীচের ডানদিকে) প্রোগ্রাম আইকনটি সনাক্ত করুন, আইকনে ডান ক্লিক করুন এবং প্রোগ্রামটি নিষ্ক্রিয় বা প্রস্থান করার বিকল্পটি চয়ন করুন৷

4] আপনার ইন্টারনেট এবং নেটওয়ার্ক সংযোগ পরীক্ষা করুন

যেহেতু এই ত্রুটিটি আপনার গেমিং রিগে সংযোগ সংক্রান্ত সমস্যার ক্ষেত্রে হতে পারে, তাই আপনি আপনার ডিভাইসে সাধারণ নেটওয়ার্ক এবং ইন্টারনেট সংযোগের সমস্যাগুলি সমাধান করতে এবং ঠিক করতে পারেন৷ এছাড়াও, আপনাকে নেটওয়ার্কিং উপাদানগুলি পুনরায় সেট করতে এবং নেটওয়ার্ক অ্যাডাপ্টারগুলি পুনরায় ইনস্টল করতে নেটওয়ার্ক রিসেট সম্পাদন করতে হতে পারে৷

এবং যদি প্রযোজ্য হয়, আপনি আপনার VPN সফ্টওয়্যার আনইনস্টল করতে পারেন বা প্রক্সি সেটিংস রিসেট করতে পারেন বা আপনার কম্পিউটার থেকে যেকোনো প্রক্সি সার্ভার অক্ষম/মুছে ফেলতে পারেন। একটি VPN/GPN বা প্রক্সি সার্ভারে হস্তক্ষেপের সমস্যা সৃষ্টি করতে পারে।

5] আনইনস্টল করুন এবং Roblox পুনরায় ইনস্টল করুন

এই সমাধানটির জন্য আপনাকে Roblox আনইনস্টল করতে হবে এবং তারপর আপনার Windows 11/10 PC-এ Microsoft Store এর মাধ্যমে গেমটি পুনরায় ইনস্টল করতে হবে।

যদি সমস্যাটি থেকে যায়, আপনি পরবর্তী সমাধান চেষ্টা করতে পারেন।

6] Roblox সহায়তার সাথে যোগাযোগ করুন

আপনি যদি সমস্ত সম্ভাব্য কার্যকর সমাধানগুলি শেষ করে ফেলে থাকেন এবং এখন পর্যন্ত হাতে থাকা সমস্যাটি সমাধান করার জন্য কিছুই কাজ না করে, শেষ অবলম্বন হিসাবে, আপনি roblox.com/Support এ Roblox সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন যেকোনো অতিরিক্ত সহায়তার জন্য।

আশা করি এটি সাহায্য করবে!

সম্পর্কিত পোস্ট :400 খারাপ অনুরোধ, কুকি খুব বড় – Chrome, Edge, Firefox

রোবলক্সে ত্রুটি 404 কি?

Roblox Error 404 – পেজ Not found প্রদর্শিত হয় যখন URL একটি পৃষ্ঠায় নিয়ে যায় যা খুঁজে পাওয়া যায়নি বা বিদ্যমান নেই। এই বিশেষ ত্রুটিটি প্রায়ই একটি অবৈধ URL এর কারণে ঘটবে বা যখন কেউ একটি বন্ধ করা অ্যাকাউন্টের প্রোফাইল অ্যাক্সেস করার চেষ্টা করে।

আমি কিভাবে আমার ফায়ারওয়ালের মাধ্যমে রবলক্সকে অনুমতি দেব?

আপনার ফায়ারওয়ালের মাধ্যমে রবলক্সকে অনুমতি দেওয়া নির্ভর করে আপনার সিস্টেমে একটি তৃতীয় পক্ষের ডেডিকেটেড ফায়ারওয়াল চলছে কিনা বা আপনার পরিবর্তে উইন্ডোজ ফায়ারওয়াল আছে কিনা। পূর্বের জন্য, আপনি নির্দেশ ম্যানুয়াল উল্লেখ করতে পারেন। পরবর্তীটির জন্য, উইন্ডোজ ফায়ারওয়ালে একটি প্রোগ্রামকে কীভাবে অনুমতি দেওয়া যায় বা ব্লক করা যায় তার নির্দেশিকাতে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন।

উইন্ডোজ পিসিতে Roblox খারাপ অনুরোধ ত্রুটি কোড 400 ঠিক করুন
  1. উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 8024a112 ঠিক করুন

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x80070002 ঠিক করুন

  3. উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x80070005 ঠিক করুন

  4. Windows এ Roblox এর ত্রুটি কোড 403 কিভাবে ঠিক করবেন