কম্পিউটার

ভিডিও দেখার সময় Netflix ব্লু স্ক্রীন ঠিক করুন

এই পোস্টে, আমরা Netflix Blue Screen of Death ঠিক করার বিষয়ে কথা বলব সমস্যা Netflix প্রায় সব ডিভাইসের জন্য উপলব্ধ সেরা OTT প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। এটি এখন পর্যন্ত প্রকাশিত কিছু সেরা সিনেমা এবং ওয়েব সিরিজ দেখার জায়গা। যাইহোক, অনেক ব্যবহারকারী Netflix-এ BSOD-এর মুখোমুখি হওয়ার কথা জানিয়েছেন। তাই আপনিও যদি একই সমস্যার সম্মুখীন হন, তাহলে সমস্যা থেকে পরিত্রাণ পেতে এই ট্রাবলশুটিং গাইডটি চালিয়ে যান৷

ভিডিও দেখার সময় Netflix ব্লু স্ক্রীন ঠিক করুন

ভিডিও দেখার সময় Netflix ব্লু স্ক্রীন ঠিক করুন

ভিডিও দেখার সময় Netflix ব্লু স্ক্রিন অফ ডেথ ঘটতে পারে। একটি দূষিত dxgmms2.sys ড্রাইভারের কারণে আপনার কম্পিউটার ক্র্যাশ হতে পারে। অন্য কারণও থাকতে পারে। নীচে সমস্ত কার্যকর সমাধানগুলির তালিকা রয়েছে যা আপনি সমস্যা থেকে পরিত্রাণ পেতে চেষ্টা করতে পারেন৷

  1. Netflix সার্ভারের স্থিতি পরীক্ষা করুন
  2. ক্যাশে ডেটা সাফ করুন
  3. সর্বশেষ গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড করুন
  4. ডাইরেক্টএক্স আপডেট/ইনস্টল করুন
  5. Netflix অ্যাকাউন্টে পুনরায় লগইন করুন
  6. ব্রাউজারটি পুনরায় ইনস্টল করুন
  7. Netflix সহায়তার সাথে যোগাযোগ করুন

এখন, আসুন এই সমস্ত সমাধানগুলি বিস্তারিতভাবে দেখে নেওয়া যাক।

1] Netflix সার্ভারের স্থিতি পরীক্ষা করুন

Netflix সার্ভারগুলি একটি আদর্শ অবস্থায় আছে কি না তা প্রথমেই আপনাকে নিশ্চিত করতে হবে। দেখা যাচ্ছে, রক্ষণাবেক্ষণের সময় Netflix সার্ভারগুলি ডাউন হয়ে যাবে। এবং যদি আপনি সেই পর্যায়ে প্ল্যাটফর্ম অ্যাক্সেস করার চেষ্টা করেন, আপনি BSOD সহ বিভিন্ন সমস্যার সম্মুখীন হবেন। এইভাবে, যেকোনো সার্ভার স্ট্যাটাস ওয়েবসাইট দেখুন, এবং Netflix সার্ভারের স্থিতি পরীক্ষা করুন।

2] ক্যাশে ডেটা সাফ করুন

ভিডিও দেখার সময় Netflix ব্লু স্ক্রীন ঠিক করুন

দূষিত ব্রাউজার ক্যাশে ডেটা BSOD সমস্যার পিছনে আরেকটি প্রাথমিক অপরাধী হতে পারে। Google Chrome সহ সমস্ত ব্রাউজার, একটি দ্রুত এবং মসৃণ ব্যবহারকারীর অভিজ্ঞতা অফার করতে ক্যাশে ডেটা সঞ্চয় করে৷ কিন্তু সময়ের সাথে সাথে, ক্যাশে ডেটা বাড়তে থাকে এবং দূষিত হতে পারে। এই ক্ষেত্রে, এই দূষিত ডেটা বিভিন্ন সমস্যার কারণ হতে পারে, যার মধ্যে আপনি বর্তমানে যে সমস্যাটির মুখোমুখি হচ্ছেন। সুতরাং, সমস্যা থেকে পরিত্রাণ পেতে ব্রাউজার ক্যাশে ডেটা সাফ করুন। এটি কীভাবে করা হয় তা এখানে।

দ্রষ্টব্য:নীচে Google Chrome-এ ক্যাশে ডেটা সাফ করার পদক্ষেপগুলি রয়েছে৷ আপনি যদি অন্য কোন ব্রাউজার ব্যবহার করেন, বলুন, Microsoft Edge বা Mozilla Firefox, আপনি এটিতে আমাদের ডেডিকেটেড গাইড দেখতে পারেন।

  1. আপনার সিস্টেমে Google Chrome চালু করুন৷
  2. উপরের ডানদিকে কোণায় উপস্থিত তিন-বিন্দুতে ক্লিক করুন এবং আরও টুল নির্বাচন করুন।
  3. ব্রাউজিং ডেটা সাফ করুন-এ ক্লিক করুন .
  4. অবশেষে, আপনি যে আইটেমগুলি মুছে ফেলতে চান তা নির্বাচন করুন। এই ক্ষেত্রে, ক্যাশে করা ছবি এবং ফাইল নির্বাচন করুন৷
  5. ক্লিক করুন ডেটা সাফ করুন .
  6. Chrome ব্রাউজার রিস্টার্ট করুন।

ওটা। সমস্যা ক্রমাগত কিনা পরীক্ষা করুন।

3] সর্বশেষ গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড করুন

পরবর্তী জিনিসটি আপনি চেষ্টা করতে পারেন তা হল সর্বশেষ গ্রাফিক্স ড্রাইভার আপডেট ডাউনলোড করা। আপনি যদি দীর্ঘ সময়ের জন্য গ্রাফিক্স ড্রাইভার আপডেট না করে থাকেন তবে আপনার সিস্টেমে বিভিন্ন জিপিইউ-সম্পর্কিত কাজগুলিতে আপনি সমস্যার সম্মুখীন হবেন। এইভাবে, সমস্যা সমাধানের জন্য সর্বশেষ গ্রাফিক্স ড্রাইভার আপডেট ডাউনলোড করুন।

dxgmms2.sys ফাইলটি এই সমস্যার কারণ হতে পারে। dxgmms2.sys ফাইলটি একটি উইন্ডোজ সিস্টেম ড্রাইভার ফাইল যা একটি কম্পিউটারের গ্রাফিক্স রেন্ডারিং ক্ষমতার সাথে যুক্ত। যদি এই ফাইলটি ব্লু স্ক্রিনে উল্লেখ করা থাকে, তাহলে এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে dxgmms2.sys BSOD ত্রুটি ঠিক করতে হয়।

আপনি আপডেট ইনস্টল করার পরে, আপনার সিস্টেম পুনরায় চালু করুন, এবং Netflix দেখুন। সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

4] ডাইরেক্টএক্স আপডেট/ইনস্টল করুন

আপনার উইন্ডোজে ডাইরেক্টএক্স এন্ড-ইউজার রানটাইম আপডেট/ইনস্টল করা আরেকটি কার্যকর সমাধান যা আপনি চেষ্টা করতে পারেন। প্রক্রিয়াটির মধ্য দিয়ে যান এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখুন। অন্যথায়, পরবর্তী সমাধানের সাথে চালিয়ে যান।

5] Netflix অ্যাকাউন্টে পুনরায় লগইন করুন

নেটফ্লিক্সের সাথে ব্লু স্ক্রিন অফ ডেথ একটি অস্থায়ী সমস্যা হতে পারে। এবং যদি এটি হয়, আপনি চেষ্টা করতে পারেন সবচেয়ে ভাল জিনিস হল আপনার Netflix অ্যাকাউন্টে পুনরায় লগ করা। এটি করতে, আপনার অ্যাকাউন্ট থেকে সাইন আউট করুন> লগইন বোতামে ক্লিক করুন> আপনার শংসাপত্র লিখুন> লগ ইন এ ক্লিক করুন৷

এটাই. সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন৷

6] ব্রাউজারটি পুনরায় ইনস্টল করুন

পরবর্তী সমাধান আপনি চেষ্টা করতে পারেন ব্রাউজার পুনরায় ইনস্টল করা হয়. এটি দেখা যাচ্ছে, আপনি বর্তমানে Netflix অ্যাক্সেস করার জন্য যে ব্রাউজারটি ব্যবহার করছেন সেটি BSOD এর কারণ হতে পারে। সুতরাং, ব্রাউজারটি পুনরায় ইনস্টল করুন এবং এটি কোন পার্থক্য করে কিনা তা পরীক্ষা করুন।

7] Netflix সহায়তার সাথে যোগাযোগ করুন

যদি উপরে উল্লিখিত সমাধানগুলির কোনটিই আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য না করে, তাহলে আপনার কাছে help.Netflix.com এর সাথে যোগাযোগ করা ছাড়া আর কোন বিকল্প নেই . তাদের সাথে যোগাযোগ করুন, সমস্যাটি ব্যাখ্যা করুন এবং সমস্যার সমাধান করতে বলুন।

ব্লু স্ক্রিনের সমস্যা কি?

নীল পর্দার সমস্যাটি স্টপ এরর নামেও পরিচিত। এটি প্রধানত ঘটে যখন আপনার সিস্টেম রিস্টার্ট হয় বা কোনো অভ্যন্তরীণ সমস্যার কারণে অপ্রত্যাশিতভাবে বন্ধ হয়ে যায়। এটি প্রদর্শিত হতে পারে যখন আপনি কিছুর মাঝখানে থাকেন, বুট করার সময় অপারেটিং সিস্টেম আপগ্রেড করেন বা আপনার পিসিতে কাজ করেন৷

উইন্ডোজ পুনরায় ইনস্টল করলে কি মৃত্যুর নীল পর্দা ঠিক হয়ে যায়?

উইন্ডোজ পুনরায় ইনস্টল করার ফলে মৃত্যু সমস্যার নীল পর্দার সমাধান হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু এটি সবসময় ক্ষেত্রে নাও হতে পারে কারণ অ্যাপ্লিকেশন, ড্রাইভার এবং ওএসের মধ্যে দ্বন্দ্বের কারণে সমস্যাটি হতে পারে। সুতরাং, আপনি যখনই বিএসওডির মুখোমুখি হন তখন আপনার প্রথম যে কাজটি করা উচিত তা হল আপনার সম্প্রতি ইনস্টল করা একটি প্রোগ্রাম আনইনস্টল করা। পুনরায় ইন্সটল করার তুলনায় ভাল বিকল্প হবে একটি পরিষ্কার ইনস্টলেশন, কারণ এটি শুধুমাত্র উইন্ডোজ ইনস্টল করে, সবকিছুকে পিছনে ফেলে।

ভিডিও দেখার সময় Netflix ব্লু স্ক্রীন ঠিক করুন
  1. কিভাবে একটি ম্যাক একটি নীল পর্দা ঠিক করতে

  2. কিভাবে ম্যাকে নীল স্ক্রীন ঠিক করবেন?

  3. ব্লু স্ক্রীন রেজিস্ট্রি ত্রুটি 51 ঠিক করুন

  4. উইন্ডোজ 10 ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন