কম্পিউটার

উইন্ডোজ স্টোর অ্যাপে কীভাবে সর্বদা স্ক্রলবার দেখাবেন

উইন্ডোজ স্টোরটি অনুর্বর বর্জ্যভূমি থেকে প্রায় অচেনা যে এটি প্রথম লাইভ হওয়ার সময় ছিল। মাইক্রোসফ্ট স্পষ্টভাবে এমন একটি ভবিষ্যতের কথা ভাবছে যেখানে আপনার সমস্ত মূলধারার অ্যাপ স্টোরের মাধ্যমে উপলব্ধ হবে এবং তারা যত দ্রুত সম্ভব এই ধারণাটি নিয়ে সবাইকে নিয়ে আসার জন্য একটি সমন্বিত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

কিন্তু উইন্ডোজ স্টোর অ্যাপস (বা ইউডাব্লুপি অ্যাপস, আধুনিক অ্যাপস, মেট্রো অ্যাপস, ইউনিভার্সাল অ্যাপস, বা অন্য যা কিছু আপনি তাদের বলতে চান) এখনও একটি বড় বিরক্তি রয়েছে:একটি স্ক্রলবারের অভাব। অথবা, আরো সঠিকভাবে, স্বয়ংক্রিয়-লুকানোর স্ক্রলবার।

উইন্ডোর পাশে কোন বার না থাকলে পৃষ্ঠাটি স্ক্রোলযোগ্য তা আপনি কীভাবে জানবেন? দেখা যাচ্ছে যে আপনি স্ক্রলবারটি লুকিয়ে রাখতে পারেন যাতে এটি সর্বদা দৃশ্যমান হয়। আসুন এটি কীভাবে করবেন তা আরও ঘনিষ্ঠভাবে দেখে নেওয়া যাক।

কিভাবে উইন্ডোজ স্টোর অ্যাপে স্ক্রলবার আনহাইড করবেন

উইন্ডোজ স্টোর অ্যাপে কীভাবে সর্বদা স্ক্রলবার দেখাবেন

Windows স্টোর অ্যাপে স্ক্রল বারগুলিকে স্থায়ীভাবে দৃশ্যমান করতে, নীচের ধাপে ধাপে নির্দেশাবলী অনুসরণ করুন। দ্রষ্টব্য: আপনার উইন্ডোজ বিল্ড 17083 বা তার পরে চালানো দরকার।

  1. সেটিংস খুলুন অ্যাপ
  2. অ্যাক্সেসের সহজে যান অধ্যায়.
  3. স্ক্রিনের বাম দিকের মেনুতে, ডিসপ্লে এ ক্লিক করুন .
  4. নিচে স্ক্রোল করুন Windows সরলীকরণ এবং ব্যক্তিগতকরণ করতে .
  5. পাশের টগলটি স্লাইড করুন Windows-এ স্বয়ংক্রিয়ভাবে স্ক্রোল বার লুকান বন্ধ-এ অবস্থান

বিকল্পভাবে, আপনি রেজিস্ট্রি সম্পাদনা করতে পারেন:

শুরু করতে, রেজিস্ট্রি এডিটর খুলুন এবং HKEY_CURRENT_USER\Control Panel\Accessibility-এ যান . এরপর, ডানদিকের ফলকে, ডাইনামিক স্ক্রলবার নামে একটি নতুন 32-বিট DWORD মান তৈরি করুন . প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে, এর মান 0 সেট করুন (মান সেট করা হচ্ছে 1 বারগুলো আবার লুকিয়ে রাখে।)


  1. সর্বদা Windows 10 স্টোর অ্যাপে স্ক্রলবার দেখান

  2. কিভাবে উইন্ডোজ 10 অ্যাপস সাইডলোড করবেন

  3. Windows 11 এ কিভাবে অ্যাপস আর্কাইভ করবেন?

  4. Windows 11 এ Google Play Store কিভাবে পাবেন