কম্পিউটার

যে কোনও উইন্ডোজ 10 পিসিতে অ্যামাজন অ্যালেক্সা কীভাবে ইনস্টল করবেন

অ্যামাজন আলেক্সা ধীরে ধীরে উইন্ডোজ 10-এ রোল আউট হচ্ছে৷ এটি কঠিন প্রতিদ্বন্দ্বিতা নিয়ে আসে, যদি কিছুটা কম হয়, কর্টানা৷ যাইহোক, আলেক্সা একটি সতর্কতা নিয়ে এসেছে:এটি শুধুমাত্র HP, Lenovo এবং Acer দ্বারা নির্মিত নতুন কম্পিউটারে স্থানীয়ভাবে অফার করা হয়।

কিন্তু যদি আপনার কাছে এমন কোনো কম্পিউটার না থাকে যা প্রয়োজনীয়তা পূরণ করে, তাহলে চিন্তা করবেন না। আপনার বর্তমান মেশিনে Amazon Alexa চালানোর একটি উপায় এখনও আছে। আসুন এটি কীভাবে করবেন তা আরও ঘনিষ্ঠভাবে দেখে নেওয়া যাক।

কিভাবে Windows 10 এ Amazon Alexa ইনস্টল করবেন

যে কোনও উইন্ডোজ 10 পিসিতে অ্যামাজন অ্যালেক্সা কীভাবে ইনস্টল করবেন

আপনি যদি নিচের ধাপে ধাপে নির্দেশাবলী অনুসরণ করেন তাহলে আপনি যেকোনো Windows 10 কম্পিউটারে Amazon যোগ করতে পারেন।

  1. Dropbox থেকে Amazon Alexa ইনস্টলারটি নিন।
  2. EXE ফাইলটি চালান এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
  3. ইনস্টলেশন প্রক্রিয়া শেষ হলে, স্টার্ট মেনু থেকে অ্যাপটি চালু করুন।
  4. আপনার Amazon শংসাপত্র লিখুন।

সতর্কতা: ড্রপবক্স লিঙ্কটি একটি অফিসিয়াল অ্যামাজন ডাউনলোড নয়। আমরা এটি চালানোর সময় এটি নিরাপদ ছিল, কিন্তু ভবিষ্যতে এটি পরিবর্তন হতে পারে বা নাও হতে পারে এবং এটি আমাদের নিয়ন্ত্রণের বাইরে। এটি আপনার নিজের ঝুঁকিতে চালান৷

শুধুমাত্র একটি অনুপস্থিত বৈশিষ্ট্য:কোন ওয়েক শব্দ নেই

উইন্ডোজের জন্য অ্যালেক্সা অ্যাপ সাইডলোড করা আপনাকে অ্যাপটি অফার করে এমন সমস্ত কার্যকারিতা দেবে। এর মধ্যে রয়েছে সঙ্গীতের অনুরোধ করা, আবহাওয়ার পূর্বাভাস শোনা, কেনাকাটার তালিকা পরিচালনা করা, একটি অ্যালার্ম সেট করা এবং সর্বোত্তম তৃতীয় পক্ষের দক্ষতা ব্যবহার করার ক্ষমতা।

কিন্তু একটি সতর্কতা আছে:অ্যালেক্সা জেগে ওঠার কথায় সাড়া দেবে না।

অতএব, আপনি যখনই স্মার্ট সহকারীর সাথে যোগাযোগ করতে চান, তখনই আপনাকে ডেডিকেটেড ইন-অ্যাপ বোতাম টিপতে হবে যাতে আপনি আলেক্সাকে আপনার আদেশ শোনা শুরু করতে বাধ্য করতে পারেন।

বোতামটি সহজে অ্যাক্সেসযোগ্য করার সর্বোত্তম উপায় হল আলেক্সা অ্যাপটিকে আপনার টাস্কবারে পিন করা। আপনি সেটিংস> ব্যক্তিগতকরণ> টাস্কবার> টাস্কবারে কোন আইকনগুলি উপস্থিত হবে তা নির্বাচন করুন এ গিয়ে তা করতে পারেন এবং আলেক্সার পাশের টগলটিকে চালু এ ফ্লিক করুন অবস্থান।

এবং মনে রাখবেন, উইন্ডোজ ল্যাপটপই একমাত্র ডিভাইস নয় যা আলেক্সার সাথে কাজ করবে। অনেক অ্যামাজন অ্যালেক্সা-সামঞ্জস্যপূর্ণ ডিভাইস রয়েছে যা আপনাকে আরও উত্পাদনশীল হতে সাহায্য করতে পারে৷


  1. Windows 10 এ একটি প্রিন্টার কিভাবে ইনস্টল করবেন

  2. কিভাবে Windows 10 বা Windows 11 এ উবুন্টু ইনস্টল করবেন

  3. Windows 10 এ Amazon Alexa কিভাবে ইনস্টল করবেন

  4. একটি অসমর্থিত পিসিতে উইন্ডোজ 11 কীভাবে ইনস্টল করবেন