কম্পিউটার

উইন্ডোজের জন্য ব্যক্তিগত তথ্য ম্যানেজার- এটি কীভাবে আমাদের দৈনন্দিন ক্রিয়াকলাপগুলিকে সংগঠিত করতে সহায়তা করে৷

আপনি কি ব্যক্তিগত এবং পেশাগত জীবনের কারণে চাপ, অতিরিক্ত বোঝা অনুভব করছেন? আপনি কি মনে করেন যে আপনার সমস্ত দৈনন্দিন ক্রিয়াকলাপ পরিচালনা করার জন্য 24 ঘন্টা যথেষ্ট নয়? আপনি কি আপনার বন্ধু এবং পরিবারের জন্য সময় পরিচালনা করতে সক্ষম? যদি আপনি না করেন, তাহলে এর দুটি কারণ থাকতে পারে।

  • আপনার সামর্থ্যের তুলনায় আপনি ক্লায়েন্টদের কাছ থেকে বেশি কাজ সংগ্রহ করছেন। সুতরাং, আপনি যখন এটি সময়মতো শেষ করতে অক্ষম হন, তখন আপনি চাপে পড়েন।
  • আপনি সর্বোত্তম কাজ অর্জন করছেন, কিন্তু সঠিকভাবে এটি সংগঠিত করতে অক্ষম৷ এছাড়াও, আপনি এটি করার সঠিক উপায় জানেন না।

এক নম্বর কারণের জন্য, আপনাকে ধৈর্য ধরতে হবে, আপনার সীমাবদ্ধতাগুলি বুঝতে হবে এবং কখনও কখনও নিজেকে এবং আপনার ক্লায়েন্টদের কাছে "না" বলতে শিখতে হবে। আপনার পক্ষে যেটি সম্ভব কেবলমাত্র কাজটি হাতে নিন, তা আগে/সময়ে শেষ করুন এবং নিশ্চিন্ত থাকুন, আপনার পরিবারের সাথে সময় কাটান।

এবং দুই নম্বর কারণের জন্য, আমরা আপনার দৈনিক/সাপ্তাহিক/মাসিক/ত্রৈমাসিক কাজগুলিকে সফলভাবে সংগঠিত করার কিছু দুর্দান্ত উপায় নিয়ে আলোচনা করব এবং আপনাকে বলব কীভাবে আপনি কোনও চাপ ছাড়াই মাল্টিটাস্ক করতে পারেন! আমরা যে পদ্ধতিটি নিয়ে আলোচনা করব তা শুধুমাত্র একদিনে আপনার কয়েকটি মূল্যবান ঘন্টা বাঁচাতে পারবে না বরং আপনাকে একজন সংগঠিত স্মার্ট পেশাদারে পরিণত করবে!

এই আশ্চর্যজনক ব্যক্তিগত তথ্য ব্যবস্থাপনা সফ্টওয়্যার এটি সব সম্ভব করে তুলবে, আমরা আলোচনা করব কিভাবে এটি আপনাকে সাহায্য করতে পারে। তাই শুধু সেখানে ঝুলুন.

উইন্ডোজের জন্য ব্যক্তিগত তথ্য ম্যানেজার- এটি কীভাবে আমাদের দৈনন্দিন ক্রিয়াকলাপগুলিকে সংগঠিত করতে সহায়তা করে৷

আপনার কাজকে অগ্রাধিকার দিন

এসেনশিয়ালপিআইএম সফ্টওয়্যারটিতে সমস্ত বৈশিষ্ট্য এবং কার্যকারিতা রয়েছে যা আপনাকে প্রতিটির জন্য অগ্রাধিকার সেট আপ করার সাথে নতুন কাজগুলি প্রবর্তন এবং সেট করতে দেয়৷ "টাস্ক" নামে একটি বিকল্প রয়েছে যেখানে আপনি একটি নতুন কাজ যোগ করতে পারেন, এটিকে একটি নির্দিষ্ট নাম দিতে পারেন যাতে আপনি যখনই প্রয়োজন হয় তখন এটি সহজেই সনাক্ত করতে পারেন এবং একটি অগ্রাধিকারও সেট করতে পারেন।

যখন আপনি একইভাবে একাধিক কাজ যোগ করেন, তখন সফ্টওয়্যারটি সেই কাজগুলির জন্য পরীক্ষা করে দেখবে যেগুলির অগ্রাধিকার রয়েছে এবং আপনাকে অনুস্মারক পাঠাতে থাকবে যাতে আপনি সেগুলিকে তাড়াতাড়ি শেষ করতে পারেন৷ সেরা ব্যক্তিগত তথ্য ম্যানেজার সময়ে সময়ে প্রতিটি কাজের অগ্রগতিও দেখাবে- যাতে আপনার প্রতিটির একটি ট্র্যাক থাকে!

উইন্ডোজের জন্য ব্যক্তিগত তথ্য ম্যানেজার- এটি কীভাবে আমাদের দৈনন্দিন ক্রিয়াকলাপগুলিকে সংগঠিত করতে সহায়তা করে৷

সম্পর্কিত: উইন্ডোজ 10, 8, 7-এ একটি প্রোগ্রামকে কীভাবে উচ্চ অগ্রাধিকারে সেট করবেন

আপনার সেরা বন্ধুর জন্মদিন ভুলে যাবেন না, কখনও

এই সফ্টওয়্যারের আরেকটি চমৎকার বৈশিষ্ট্য হল এটি Google ক্যালেন্ডারের সাথে একত্রিত করা যেতে পারে, যেখানে আপনার কাছে গুরুত্বপূর্ণ তারিখগুলিকে এর সমস্ত বিবরণ যেমন ইভেন্টের একটি বিশেষ নোট, ইভেন্টের সময়, ইভেন্টের তারিখ এবং আরো

আপনি একই ইভেন্টের জন্য বিজ্ঞপ্তিগুলিও সেট করতে পারেন যাতে সফ্টওয়্যারটি আপনাকে ইভেন্ট সম্পর্কে অনুস্মারক পাঠাতে থাকে এবং আপনি কখনই এটি মিস করবেন না! তাই আপনার বন্ধুকে তার জন্মদিনে শুভেচ্ছা জানাতে ব্যর্থ হওয়া বা বিবাহ বার্ষিকীতে আপনার পত্নীকে শুভেচ্ছা না জানানো সম্পর্কে টেনশন ভুলে যান, ব্যক্তিগত তথ্য ব্যবস্থাপক এটার যত্ন নেবে!

উইন্ডোজের জন্য ব্যক্তিগত তথ্য ম্যানেজার- এটি কীভাবে আমাদের দৈনন্দিন ক্রিয়াকলাপগুলিকে সংগঠিত করতে সহায়তা করে৷

জীবনকালের জন্য গুরুত্বপূর্ণ ডেটা সঞ্চয় করুন!

এসেনশিয়ালপিআইএম বিশ্বাস করে যে ডেটা হল যে কারও পেশাগত জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস, আপনি যত ভালভাবে এটি পরিচালনা করতে পারবেন – আপনি তত ভাল পেশাদার হবেন। আমরা প্রায়শই এমন পরিস্থিতিতে থাকি যেখানে আমরা সময়ে সময়ে গুরুত্বপূর্ণ ডেটা হারাতে থাকি, কারণ আমরা এটি নিরাপদ এমন কোথাও সংরক্ষণ করি না।

কিন্তু একটি অপরিহার্য ব্যক্তিগত তথ্য ব্যবস্থাপক একটি ঐচ্ছিক EPIM ক্লাউড পরিষেবা রয়েছে যা সফ্টওয়্যারে আপনার সংরক্ষণ করা সমস্ত ডেটার সম্পূর্ণ যত্ন নেয়৷

পরিষেবাটি আপনাকে সফ্টওয়্যারের অন্যান্য অনুলিপিগুলির সাথে EPIM ডেটা সিঙ্ক করার অনুমতি দেয়৷ কিছু ডেটা আজ আপনার জন্য তেমন গুরুত্বপূর্ণ নাও হতে পারে, কিন্তু আপনি হয়তো কোনো এক সময়ে এটিকে সাগ্রহে অনুসন্ধান করছেন! সেজন্য সেগুলি নিরাপদে সংরক্ষণ করা ভালো৷

অনুসন্ধানে সময় নষ্ট করবেন না!

সমীক্ষা বলছে, সারা বিশ্বের মানুষ নিয়মিত শুধু তথ্য খোঁজার জন্য অনেক সময় ব্যয় করে। এটি দেখায় যে এমন একটি সফ্টওয়্যারের প্রয়োজন রয়েছে যা তথ্য অনুসন্ধান করতে পারে, ডেটাবেস থেকে তা পুনরুদ্ধার করতে পারে এবং এটি খুঁজছেন এমন ব্যক্তিকে দেখাতে পারে। এটাই Google করে!

এটি কি আমাদের সময়কে একটি বড় উপায়ে বাঁচায়নি, এটি কি আমাদের জীবন পরিবর্তন করেনি? কিন্তু সমস্যা হল, আমাদের ব্যক্তিগত ডেস্কটপ থেকে তথ্য অনুসন্ধান করার জন্য আমাদের কাছে Google নেই এবং আমরা অবিলম্বে যে ডেটা চাই তা খুঁজে পেতে দিন৷

তবে চিন্তার কিছু নেই! কোনো Google নেই, কিন্তু এসেনশিয়ালপিআইএম আছে যা আমাদেরকে ঠিক সেই ডেটা দেখাবে যা আমরা খুঁজছি মাত্র একটি ক্লিকের মধ্যে! এটিতে একটি চমৎকার ট্যাগিং সিস্টেম রয়েছে যেখানে আপনি যেকোনো ইভেন্ট, টাস্ক বা এর সাথে সম্পর্কিত যেকোন কিছু সংরক্ষণ করার সময় যেকোন তথ্য ট্যাগ করতে পারেন।

ট্যাগগুলির মাধ্যমে, টুলটি আপনি যে সঠিক ডেটা খুঁজছেন তা খুঁজে বের করবে এবং আপনাকে ফলাফল দেখাবে। এই ট্যাগগুলি কীওয়ার্ড হিসাবে কাজ করবে, ঠিক একইভাবে গুগলের মতো সার্চ ইঞ্জিনগুলি সবার জন্য এটি করে। আরও উন্নত ব্যবহারকারী এবং তাদের উন্নত অনুসন্ধানের প্রয়োজনীয়তার জন্য একটি উন্নত অনুসন্ধান বিকল্পও রয়েছে।

উইন্ডোজের জন্য ব্যক্তিগত তথ্য ম্যানেজার- এটি কীভাবে আমাদের দৈনন্দিন ক্রিয়াকলাপগুলিকে সংগঠিত করতে সহায়তা করে৷

এবং হ্যাঁ, এই সফ্টওয়্যারটির সবচেয়ে ভাল জিনিস হল এটি সম্পূর্ণ বিনামূল্যে! আপনি এই লিঙ্কে গিয়ে বিনামূল্যে এর Windows সংস্করণটি সহজেই ডাউনলোড এবং ইনস্টল করতে পারেন . এছাড়াও, Android এবং iOS ডিভাইস এবং ট্যাবলেটের জন্য বিনামূল্যের সংস্করণগুলি EssentialPIM অফিসিয়াল ওয়েবসাইটে উপলব্ধ .

যদি আপনি উন্নত কার্যকারিতা সহ আরও বৈশিষ্ট্য খুঁজছেন, তাহলে আপনি এসেনশিয়ালপিআইএম-এর অর্থপ্রদান (প্রো) সংস্করণটি বেছে নিতে পারেন৷


  1. উন্নত পিসি ক্লিনআপের মাধ্যমে ব্যক্তিগত তথ্য কীভাবে সরানো যায়?

  2. ব্যক্তিগত ডেটা নিয়ে চিন্তিত? আপনি কীভাবে এটিকে রক্ষা করতে পারেন তা এখানে

  3. কিভাবে ইন্টারনেট থেকে ব্যক্তিগত তথ্য সরাতে হয়

  4. আপনার ব্যক্তিগত তথ্য সংগ্রহ করা থেকে কোম্পানিগুলিকে কীভাবে থামাতে হয়