কম্পিউটার

উইন্ডোজ 10 এ কীভাবে পেন এবং উইন্ডোজ কালি ব্যবহার করবেন

সামগ্রী:

  • পেন এবং উইন্ডোজ কালি ওভারভিউ
  • Windows 10 এ কিভাবে পেন কাস্টমাইজ করবেন?
  • Windows 10-এ Windows Ink Workspace কিভাবে সক্ষম করবেন?

পেন এবং উইন্ডোজ কালি ওভারভিউ

উইন্ডোজ 10 দ্বারা আনা একটি নতুন বৈশিষ্ট্য হিসাবে, পেন এবং উইন্ডোজ ইঙ্ক হল সেই টুল যা উইন্ডোজ 10-এ বিভিন্ন ক্রিয়াকলাপ সহজতর করার জন্য নিবেদিত৷ কলমের আরও ভাল ব্যবহার করার জন্য, মাইক্রোসফ্ট আপনাকে উইন্ডোজ 10-এ একটি প্রসারিত কলম সমর্থন করে, যথা Windows ইঙ্ক ওয়ার্কস্পেস। .

Windows Ink Workspace-এর সাহায্যে, যতক্ষণ পর্যন্ত আপনার Windows 10-এ একটি সংযুক্ত কলম থাকে, ততক্ষণ আপনি স্টিকি নোট-এর মতো বিভিন্ন উইন্ডোজ ইঙ্ক কার্যকারিতাগুলিতে অ্যাক্সেস পেতে পারেন। , স্কেচপ্যাড, এবং স্ক্রিন স্কেচ। অন্যদিকে, যদি আপনি Windows Ink Workspace চালু বা চালু করে থাকেন তাহলে Windows 10-এ আপনার পেন আরও মসৃণভাবে কাজ করবে।

এই পোস্টটি উইন্ডোজ 10-এ পেন এবং উইন্ডোজ ইঙ্ক কীভাবে ব্যক্তিগতকৃত বা ব্যবহার করতে হয় সে সম্পর্কে স্পষ্ট করে তোলার দিকে মনোনিবেশ করা হয়েছে। অবশ্যই, এটি আপনাকে উইন্ডোজ 10 এ উইন্ডোজ ইঙ্ক ওয়ার্কস্পেস শুরু করার উপায় শেখানোর পাশাপাশি অপরিহার্য।

Windows 10 এ কিভাবে পেন কাস্টমাইজ করবেন?

সাধারণত, আপনি যদি Windows 10-এ একটি পেন ব্যবহার করেন, তাহলে পেন এবং উইন্ডোজ ইঙ্কের অসংখ্য সমস্যার সম্মুখীন হওয়া অনিবার্য, কারণ তারা একে অপরের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত। বেশিরভাগ ক্ষেত্রে, আপনি কেবল ডিভাইসগুলিতে পেন এবং উইন্ডোজ ইঙ্কের সেটিংস সামঞ্জস্য করতে চান৷

1. শুরু করুন ক্লিক করুন৷ বোতাম এবং সেটিংস নির্বাচন করুন .

2. ডিভাইসগুলি নির্বাচন করুন৷ উইন্ডোজ সেটিংস থেকে।

3. পেন এবং উইন্ডোজ ইঙ্ক-এ নেভিগেট করুন , পেন পরিবর্তন বা ব্যক্তিগতকৃত করুন সেটিংস৷

উইন্ডোজ 10 এ কীভাবে পেন এবং উইন্ডোজ কালি ব্যবহার করবেন

আপনি কোন হাত দিয়ে লিখবেন তা চয়ন করুন৷ কলম, আপনি ডান হাত সেট করতে পারেন অথবা বাম হাত।

এখানে, উদাহরণ স্বরূপ, আপনি যদি বাঁ-হাতি হন, তবে সন্দেহ নেই যে আপনার বাম হাত বেছে নেওয়া উচিত।

ভিজ্যুয়াল এফেক্টের জন্য , এর মানে হল আপনি লেখার বিষয়বস্তু দেখাবেন কি না তা বেছে নিতে পারবেন।

কারসার দেখান এর জন্য , এটি আপনাকে এটি বন্ধ করার পরামর্শ দেওয়া হচ্ছে, কারণ আপনার পেন যতক্ষণ স্ক্রিনের কাছাকাছি আসবে ততক্ষণ কার্সারটি প্রদর্শিত হবে৷

আমি যখন আমার পেন ব্যবহার করছি তখন স্পর্শ ইনপুট উপেক্ষা করুন, আপনি যখন টাইপ করছেন, আপনি এই বিকল্পটি সক্রিয় করে পামের প্রভাব এড়াতে সক্ষম হবেন৷

ট্যাবলেট মোডে না থাকলে এবং কোন কীবোর্ড সংযুক্ত না থাকলে হস্তাক্ষর প্যানেল দেখান , একবার চালু হলে, হস্তাক্ষর প্যানেলটি বিজ্ঞপ্তি এলাকায় দেখাবে৷

এখানে, আপনি Windows Ink Workspace সেটিংসও পরিবর্তন করতে পারেন, যেমন প্রস্তাবিত অ্যাপ সাজেশন দেখান .

এই মুহুর্তে, এটা নিশ্চিত যে আপনি Windows 10-এ পেন এবং উইন্ডোজ ইঙ্ক ব্যবহার এবং কনফিগার করতে পারেন। কিন্তু আপনি যদি এখনও উইন্ডোজ 10-এ উইন্ডোজ ইঙ্ক ওয়ার্কস্পেস কীভাবে সক্রিয় করবেন সে সম্পর্কে কোনও ধারণা না থাকলে, পেন এবং উইন্ডোজ ইঙ্ক যে সুবিধাগুলি অফার করে তা অ্যাক্সেসযোগ্য নয়। আপনি ভাল হিসাবে. তাই উইন্ডোজ ইঙ্ক ওয়ার্কস্পেস সম্পর্কে আরও সেটিংস করতে এগিয়ে যান৷

Windows 10-এ Windows Ink Workspace কিভাবে সক্ষম করবেন?

উপরে আলোচনা করা হয়েছে, আপনি যদি Windows 10-এ সংযুক্ত পেন ব্যবহার বা দক্ষতার সাথে ব্যবহার করার আশা করেন, তাহলে আপনার জন্য Windows Ink Workspace চালু করা আবশ্যক। এইভাবে, Windows 10 এ Windows Ink Workspace শুরু করতে নিম্নলিখিত নির্দেশিকা মেনে চলুন।

1. টাস্কবারে ডান-ক্লিক করুন এবং Windows ইঙ্ক ওয়ার্কস্পেস বোতাম দেখান বেছে নিন . টাস্কবার সাধারণত ডেস্কটপের নীচে সেট করা হয়।

উইন্ডোজ 10 এ কীভাবে পেন এবং উইন্ডোজ কালি ব্যবহার করবেন

তারপরে আপনি উইন্ডোজ ইঙ্ক অ্যাপ্লিকেশনগুলিকে দেখতে পারেন, যেমন স্টিকি নোট, স্কেচপ্যাড এবং স্ক্রিন স্কেচ৷ এবং আপনি যদি প্রস্তাবিত অ্যাপের পরামর্শগুলি দেখায় এমন বিকল্পটি খুলে থাকেন তবে আপনি প্রস্তাবিত অ্যাপগুলিও দেখতে পারেন।

উইন্ডোজ ইঙ্ক ওয়ার্কস্পেসের বিভিন্ন অ্যাপের জন্য, এটি আপনাকে তাদের বৈশিষ্ট্য অনুযায়ী ব্যবহার করার চেষ্টা করার পরামর্শ দেওয়া হচ্ছে।

উইন্ডোজ 10 এ কীভাবে পেন এবং উইন্ডোজ কালি ব্যবহার করবেন

আপনি যদি তাদের যেকোনো একটি ব্যবহার করতে চান, তাহলে শুধুমাত্র Windows Ink Workspace-এ ক্লিক করুন৷

স্টিকি নোটের সাহায্যে, আপনি কিছু মনে করিয়ে দেওয়ার উদ্দেশ্যে একটি নোট লিখতে পারেন, যেমন অ্যাপয়েন্টমেন্ট বা ইভেন্ট বা টেলিফোন নম্বর।

উইন্ডোজ 10 এ কীভাবে পেন এবং উইন্ডোজ কালি ব্যবহার করবেন

স্কেচপ্যাড সহ , আপনি শাসক বা আপনার পছন্দের কিছু ছবি দিয়ে একটি লাইন আঁকতে সক্ষম, কারণ অঙ্কনের জন্য বিভিন্ন সরঞ্জাম রয়েছে। এটি একটি কাগজে আঁকতে আপনার যা প্রয়োজন তার চেয়ে কম নয়।

স্ক্রিন স্কেচ সহ , আপনি করতে পারেন সেরা এবং অনন্য জিনিস একটি স্ক্রিনশট করা. উদাহরণস্বরূপ, যদি আপনি একটি ওয়েব পৃষ্ঠায় বা একটি নথিতে একটি পয়েন্ট হাইলাইট করতে চান, তাহলে এটি Windows Ink Workspace-এ Screen Sketch-এর সাহায্যে সম্পূর্ণ করা আপনার জন্য বুদ্ধিমানের কাজ৷

উইন্ডোজ 10 এ কীভাবে পেন এবং উইন্ডোজ কালি ব্যবহার করবেন

উপরের বিশ্লেষণ থেকে, এটা স্পষ্ট যে এই টিউটোরিয়াল থেকে, আপনি উইন্ডোজ 10-এ পেন এবং উইন্ডোজ ইঙ্ক সেটিংস কীভাবে ব্যবহার এবং ব্যক্তিগতকৃত করবেন তা শিখতে পারবেন। এবং ইতিমধ্যে, আপনি উইন্ডোজ 10-এ উইন্ডোজ ইঙ্ক ওয়ার্কস্পেস সক্রিয় এবং ব্যবহারে দক্ষ।


  1. উইন্ডোজ 11/10-এ ব্যক্তিগত পেনের অভিজ্ঞতার জন্য কীভাবে ইঙ্ক ওয়ার্কস্পেস ব্যবহার করবেন

  2. কিভাবে Windows 11 এ PowerToys ব্যবহার করবেন

  3. Windows 10 বা Windows 11 এ ন্যারেটর কিভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে উইন্ডোজে iCloud ব্যবহার করবেন