কম্পিউটার

উইন্ডোজ 10 এ অ্যাকশন সেন্টার কীভাবে খুলবেন এবং ব্যবহার করবেন

Windows 10 একটি নতুন অ্যাকশন সেন্টার প্রবর্তন করেছে। নতুন অ্যাকশন সেন্টার অপারেটিং সিস্টেম বিজ্ঞপ্তি, ইমেল বিজ্ঞপ্তি এবং অপারেশন সিস্টেম শর্টকাট দেখাতে পারে৷

সামগ্রী:

  • Windows 10-এ অ্যাকশন সেন্টার কোথায়?
  • Windows 10 অ্যাকশন সেন্টারের বৈশিষ্ট্যগুলি
  • Windows 10-এ অ্যাকশন সেন্টার কীভাবে খুলবেন?
  • Windows 10 এ কুইক অ্যাকশন আইকন কিভাবে যোগ করবেন বা অপসারণ করবেন?

Windows 10-এ অ্যাকশন সেন্টার কোথায়?

ডিফল্টরূপে, অ্যাকশন সেন্টার টাস্কবার বিজ্ঞপ্তি এলাকায় একটি বিজ্ঞপ্তি দেখাবে, যা ডান-নীচের কোণায় রয়েছে।

কোনো নতুন বিজ্ঞপ্তি না থাকলে, আইকনটি ফাঁকা থাকে, কিন্তু এক বা একাধিক বিজ্ঞপ্তি থাকলে, আইকনটি পূর্ণ হয়। আপনি অ্যাকশন সেন্টার খুলতে এটিতে ক্লিক করতে পারেন।

উইন্ডোজ 10 অ্যাকশন সেন্টার বৈশিষ্ট্য

অ্যাকশন সেন্টার দুটি অংশ নিয়ে গঠিত।

প্রথম অংশটি হল Windows 10 বিজ্ঞপ্তি কেন্দ্র৷

উইন্ডোজ 10 এ অ্যাকশন সেন্টার কীভাবে খুলবেন এবং ব্যবহার করবেন

এটি স্ক্রিনের উপরে তালিকাভুক্ত, এবং উইন্ডো 10 স্বয়ংক্রিয়ভাবে বিভিন্ন বিজ্ঞপ্তি শ্রেণীবদ্ধ করবে। আপনি একটি বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্য দেখতে বা সম্পর্কিত সেটিংস উইন্ডো খুলতে ক্লিক করতে পারেন।

অবশ্যই, একটি বিজ্ঞপ্তিকে ডানদিকে স্লাইড করলে এটি বিজ্ঞপ্তি তালিকা থেকে মুছে যাবে। সব সাফ করুন ক্লিক করা হচ্ছে সমস্ত বিজ্ঞপ্তি পরিষ্কার করবে৷

দ্বিতীয় অংশ হল দ্রুত ক্রিয়া কেন্দ্র৷

উইন্ডোজ 10 এ অ্যাকশন সেন্টার কীভাবে খুলবেন এবং ব্যবহার করবেন

এটিতে ট্যাবলেট মোড রয়েছে৷ , নেটওয়ার্ক, নোট, সমস্ত সেটিংস ডিফল্ট হিসাবে। আপনি প্রসারিত করুন ক্লিক করতে পারেন৷ আরও শর্টকাট কী দেখতে। শর্টকাট কী কেন্দ্র খোলার পরে, আপনি সম্পূর্ণ শর্টকাট কী দেখতে পাবেন। এবং প্রসারিত শব্দটি সংকোচন-এ পরিবর্তিত হয় . আপনি সঙ্কুচিত ক্লিক করতে পারেন৷ ডিফল্ট 4 কী তালিকা হিসাবে সেট করতে।

বিমান মোড, অবস্থান, শান্ত ঘন্টা, মোবাইল হটস্পট, মনিটর উজ্জ্বলতা, রাতের আলো, ব্লুটুথ, ভিপিএন, ব্যাটারি সেভার, প্রকল্প এবং সংযোগ রয়েছে। অবশ্যই, আপনি দ্রুত অ্যাকশন আইকন যোগ বা সরাতে পারেন .

Windows 10-এ অ্যাকশন সেন্টার কীভাবে খুলবেন?

অ্যাকশন সেন্টার খোলা খুবই সহজ। আপনাকে যা করতে হবে তা হল বিজ্ঞপ্তি আইকনটি খুঁজে বের করতে এবং অ্যাকশন সেন্টার খুলতে এটিতে ক্লিক করুন। বিজ্ঞপ্তি আইকন কেন্দ্র কোথায়?

উপরে উল্লিখিত হিসাবে, এটি টাস্কবারের নীচের ডানদিকে অবস্থিত। বিজ্ঞপ্তি বাক্সে ক্লিক করুন, আপনি অ্যাকশন সেন্টার খুলতে পারেন।

অবশ্যই, আপনি Windows 10 অ্যাকশন সেন্টার শর্টকাট টিপতে পারেন জয় + A দ্রুত খুলতে। A মনে রাখা সহজ, কারণ এটি কর্মের শুরুর চিঠি।

Windows 10 এ কুইক অ্যাকশন আইকন কিভাবে যোগ করবেন বা সরাতে হবে?

অ্যাকশন সেন্টার খোলার পরে, আপনি দেখতে পাচ্ছেন যে এক বা একাধিক দ্রুত অ্যাকশন রয়েছে যা আপনি এখানে তালিকাভুক্ত করতে চান না, এবং এমন একটি অ্যাকশন আছে যা আপনি এখানে যোগ করতে চান যাতে আপনি পরের বার দ্রুত এটি চালাতে পারেন। তাই দ্রুত কর্ম কাস্টমাইজ কিভাবে? Windows 10-এ আপনাকে এক বা একাধিক দ্রুত অ্যাকশন যোগ বা সরাতে সাহায্য করার জন্য সেটিংস রয়েছে।

1. সেটিংস টাইপ করুন অনুসন্ধান বাক্সে যা টাস্কবারের বাম নীচে অবস্থিত, এবং ফলাফলে সেটিংস উইন্ডো খুলতে সেটিংস নির্বাচন করুন৷

২. সিস্টেম ক্লিক করুন৷

3. বিজ্ঞপ্তি এবং ক্রিয়া নির্বাচন করুন৷ ট্যাব, এবং তারপর অ্যাকশন যোগ করুন বা সরান ক্লিক করুন দ্রুত অ্যাকশন সেটিংসে।

উইন্ডোজ 10 এ অ্যাকশন সেন্টার কীভাবে খুলবেন এবং ব্যবহার করবেন

4. দ্রুত অ্যাকশন যোগ বা রিমুভ করার ক্ষেত্রে, আপনি সমস্ত অ্যাকশন স্ট্যাটাস দেখতে পাবেন। যে অ্যাকশনগুলি চালু করা আছে তার মানে হল তারা দ্রুত অ্যাকশন সেন্টারে দেখাতে পারে এবং যেগুলি বন্ধ থাকে তার মানে তারা দ্রুত অ্যাকশন সেন্টারে দেখাতে পারে না৷

আপনি যে ক্রিয়াগুলি দেখাতে চান তা বেছে নেওয়া৷ , যেমন নেটওয়ার্ক, নিশ্চিত করুন যে এর স্থিতি চালু আছে। এটি চালু হওয়ার পরে, আপনি ইতিমধ্যেই অ্যাকশন সেন্টারে একটি আইকন যুক্ত করবেন৷

আপনি দেখাতে চান না এমন ক্রিয়াগুলি বেছে নেওয়া৷ , যেমন ব্যাটারি সেভার, নিশ্চিত করুন যে এটির স্থিতি বন্ধ আছে। এবং এর মানে হল অ্যাকশন সেন্টারের ব্যাটারি সেভার অদৃশ্য হয়ে যাবে।

উইন্ডোজ 10 এ অ্যাকশন সেন্টার কীভাবে খুলবেন এবং ব্যবহার করবেন

এবং আপনার Win + A প্রেস করার পরে, আপনি আবার নতুন দ্রুত ক্রিয়া দেখতে পাবেন। কিছু ক্রিয়া যুক্ত করা হয়, অন্যগুলি মুছে ফেলা হয়৷

এখন এইভাবে ব্যবহার করে, আপনি Windows 10-এ অ্যাকশন সেন্টারের মাধ্যমে আরও সহজে প্রোগ্রাম খুলতে পারেন।


  1. উইন্ডোজ 10 এ কীভাবে বিজ্ঞপ্তি এবং অ্যাকশন সেন্টার কাস্টমাইজ করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 ইভেন্ট ভিউয়ার খুলবেন এবং ব্যবহার করবেন

  3. কিভাবে (এবং কেন) উইন্ডোজ স্যান্ডবক্স ব্যবহার করবেন

  4. উইন্ডোজে প্রস্তাবিত অ্যাকশন কী এবং আপনি কীভাবে এটি ব্যবহার করতে পারেন?