কম্পিউটার

বিজ্ঞপ্তি এলাকায় কিভাবে উইন্ডোজ ডিফেন্ডার আইকন দেখাবেন বা লুকাবেন

উইন্ডোজ ডিফেন্ডার Windows 10 এ এমবেড করা হয়েছে যাতে আপনার পিসিকে এর রিয়েল-টাইম সুরক্ষা এবং স্ক্যানিং বিকল্পগুলির মাধ্যমে উল্লেখযোগ্য ভাইরাস সফ্টওয়্যার থেকে রক্ষা করতে আপনাকে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে৷

এটি টাস্কবারে দেখানোর জন্য বরং প্রয়োজনীয় এবং যদি আপনার মধ্যে কেউ দেখেন যে আপনার উইন্ডোজ ডিফেন্ডার আইকনটি সবেমাত্র Windows 10 থেকে অদৃশ্য হয়ে গেছে, তাহলে এটি আবার টাস্কবারে দেখানোর জন্য এই পোস্টে ফিরে যাওয়াও একটি সঠিক পছন্দ৷

তাহলে কীভাবে বিজ্ঞপ্তি এলাকায় উইন্ডোজ ডিফেন্ডার দেখাবেন?

এটি বিজ্ঞপ্তি এলাকা বা টাস্কবারে দেখানোর জন্য, আপনি সবচেয়ে সহজ এবং নির্বোধ উপায় চেষ্টা করতে পারেন।

1. সেটিংস এ যান৷ .

2. ব্যক্তিগতকরণ নির্বাচন করুন৷ তালিকা থেকে।

3. টাস্কবার খুঁজে পেতে নিচে স্ক্রোল করুন এবং বিজ্ঞপ্তি এলাকার অধীনে, টাস্কবারে কোন আইকন প্রদর্শিত হবে তা নির্বাচন করুন ক্লিক করুন .

বিজ্ঞপ্তি এলাকায় কিভাবে উইন্ডোজ ডিফেন্ডার আইকন দেখাবেন বা লুকাবেন

4. Windows Defender বিজ্ঞপ্তি আইকন এর পাশে বিকল্পটি চালু করুন টাস্কবারে দেখানোর জন্য।

এখানে সর্বদা বিজ্ঞপ্তি এলাকায় সমস্ত আইকন দেখান বিকল্পটি খুলতেও আপনার পক্ষে সম্ভব। . এবং স্পষ্টতই, আপনি যদি টাস্কবারে অন্য কোনো প্রোগ্রামের আইকন দেখাতে চান, তবে এটি বরং অ্যাক্সেসযোগ্য, যেমন Realtek HD অডিও ম্যানেজার৷

বিজ্ঞপ্তি এলাকায় কিভাবে উইন্ডোজ ডিফেন্ডার আইকন দেখাবেন বা লুকাবেন

তাহলে এটা স্বাভাবিক যে আপনি Windows 10-এর টাস্কবারে Windows Defender আইকন দেখতে পাবেন। এইভাবে, এর পরে, আপনি সহজেই Windows Defender কনফিগার করতে পারেন অথবা Windows 10-এ যেকোনো ভাইরাস প্রোগ্রাম শনাক্ত করার জন্য এটিকে ভালোভাবে কাজ করে।

যাইহোক, এমন কিছু ক্ষেত্রে রয়েছে যেখানে আপনি Windows 10 এর জন্য Windows Defender কিভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন সে সম্পর্কেও কোনো ধারণা নেই৷ , কিছু প্রয়োজনীয় পরিস্থিতিতে দেখান বা লুকিয়ে রাখুন। অতএব, উইন্ডোজ 10-এ কীভাবে এটি সক্ষম বা নিষ্ক্রিয় করা যায় সে সম্পর্কেও পদ্ধতি রয়েছে।

1. টাস্ক ম্যানেজার লিখুন অনুসন্ধান বাক্সে এবং এন্টার টিপুন প্রবেশ করতে।

2. স্টার্টআপ সনাক্ত করুন৷ ট্যাব করুন এবং উইন্ডোজ ডিফেন্ডার বিজ্ঞপ্তি খুঁজুন , এবং তারপর সক্ষম করতে ডান ক্লিক করুন অথবা অক্ষম করুন এটা।

বিজ্ঞপ্তি এলাকায় কিভাবে উইন্ডোজ ডিফেন্ডার আইকন দেখাবেন বা লুকাবেন

3. টাস্ক ম্যানেজার থেকে সাইন আউট করুন৷

একবার আপনি Windows 10-এ Windows Defender সক্ষম করলে, আপনি অপ্রয়োজনীয় দূষিত বা ক্ষতিগ্রস্ত ফাইলগুলিকে আপনার পিসিতে ভাইরাস আনতে নিষেধ করতে এটির সম্পূর্ণ ব্যবহার করতে পারেন৷

তবে আপনার মনের মধ্যে একটি জিনিস রাখা উচিত, কখনও কখনও, তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি আপনার কম্পিউটারের সাথে সংঘর্ষে লিপ্ত হয়, তাই আপনি কিছু সমস্যা এড়াতে এই সফ্টওয়্যারটি বন্ধ করতে পারেন, উদাহরণস্বরূপ, উইন্ডোজ ডিফেন্ডার নয় Windows 10 এ কাজ করে .

তাই, আপনি যদি টাস্কবারে উইন্ডোজ ডিফেন্ডার পিন করতে চান বা এটি সক্ষম করতে চান তবে আপনি উপরের ধাপগুলি উল্লেখ করতে পারেন। এবং Windows ডিফেন্ডার সংক্রান্ত আরও সমস্যাগুলির জন্য, এটি আমাদের কাছে পরামর্শ চাইতেও উপলব্ধ, উদাহরণস্বরূপ, কিছু ব্যবহারকারী জিজ্ঞাসা করতে পারেন আমি কীভাবে Windows 10-এ Windows ডিফেন্ডারের সেটিংস পরিবর্তন করতে পারি .


  1. উইন্ডোজ 7, ​​8 বা 10 এ টাস্কবারে কীভাবে নেটওয়ার্ক আইকন দেখাবেন

  2. উইন্ডোজ 10 এ ডিভাইসের নিরাপত্তা এলাকা কিভাবে লুকাবেন?

  3. Windows 10 এ ড্রাইভ কিভাবে লুকাবেন?

  4. কিভাবে উইন্ডোজ 10 এ উইন্ডোজ ডিফেন্ডার চালু করবেন