কম্পিউটার

Windows 10 এ Apple-এর কুইক লুক কিভাবে পাবেন?

আমরা সবাই ম্যাক এবং উইন্ডোজের মধ্যে ঠান্ডা যুদ্ধ সম্পর্কে সচেতন। দুটি কোম্পানির মধ্যে সমস্ত পার্থক্য জানা সত্ত্বেও, প্রতিটি ব্যবহারকারী জানে তাদের জন্য কোনটি উপযুক্ত। আজ থেকে, যখন বাজারে Windows PC-এর তুলনায় Macs-এর সংখ্যা কম, তখন সম্ভবত কিছু macOS বৈশিষ্ট্য রয়েছে যা লোকেরা Windows-এর জন্য চায়৷

মাইক্রোসফটের উইন্ডোজ নিঃসন্দেহে এক নম্বর ডেস্কটপ অপারেটিং সিস্টেম, যেখানে অ্যাপলের ম্যাক অপারেটিং সিস্টেমের নিজস্ব শক্তিশালী বৈশিষ্ট্য রয়েছে।

সুতরাং, আর কোনো আলোচনা ছাড়াই, আসুন আপনার উইন্ডোজের জন্য অ্যাপলের সুবিধাজনক বৈশিষ্ট্য "কুইক লুক" পেতে প্রক্রিয়াটি পরীক্ষা করে দেখি!

Windows 10 এ Apple-এর কুইক লুক কিভাবে পাবেন?

যারা Apple-এর কুইক লুক ফিচার সম্পর্কে জানেন না, তাদের জন্য এখানে একটি সারাংশ দেওয়া হল!

অ্যাপলের কুইক লুক বৈশিষ্ট্যটি কী করে?

ম্যাকের কুইক লুক বৈশিষ্ট্য অ্যাপ্লিকেশনটি চালু না করেই আপনার সিস্টেমে ফাইলের বিষয়বস্তুতে উঁকি দেওয়ার একটি চতুর উপায় দেয়। নাম অনুসারে, কুইক লুক ডকুমেন্ট, ছবি, ফাইল বা ফোল্ডার না খুলে দেখতে সাহায্য করে এবং আপনাকে একটি শালীন-আকারের থাম্বনেইলে দেখায়।

এই চমত্কার সুবিধাজনক বৈশিষ্ট্যটি ছবি এবং নথিগুলির দ্রুত পূর্বরূপ দেখার জন্য সত্যিই একটি দুর্দান্ত সময় সাশ্রয়কারী৷ ফিচারটি সব সাধারণ ফাইলের কাজ করবে- গান শুনতে চাই, মুভি দেখতে চাই, পিডিএফ পড়তে চাই, ডকুমেন্টস, অন্য কিছু করার সময়। কুইক লুক আপনার কাজকে আরও কার্যকর করার জন্য এটি করে৷

Windows 10 এ Apple-এর কুইক লুক কিভাবে পাবেন?

Windows 10 এ Apple এর Quick Look কিভাবে যোগ করবেন?

কুইক লুক আপনাকে অ্যাপ লোড না করেই কিছু দেখতে দেয়। দুঃখের বিষয়, মাইক্রোসফট ল্যান্ডে আপনার এই ধরনের বৈশিষ্ট্যের অভাব রয়েছে। কিন্তু আর নয়!

সুতরাং, এখন আপনি আপনার উইন্ডোজ 10 এর জন্য এই কার্যকরী এবং ব্যবহারিক টুলটি পেতে চান? শুধু নিচের ধাপগুলো অনুসরণ করুন:

ধাপ 1- শুরু করার জন্য, প্রথমে আপনাকে আপনার অপারেটিং সিস্টেম ইতিমধ্যেই আপডেট করতে হবে। আপনার ডিফল্ট ব্রাউজার চালু করুন, কুইক লুক অ্যাপ ডাউনলোড করতে Microsoft স্টোরে যান! হ্যাঁ, ম্যাকের মতো একই বৈশিষ্ট্যের জন্য একটি লঙ্ঘনকারী নয় এমন অ্যাপ রয়েছে৷

Windows 10 এ Apple-এর কুইক লুক কিভাবে পাবেন?

ধাপ 2- আপনার উইন্ডোজে অ্যাপটি ডাউনলোড করতে 'পান' বোতামে আলতো চাপুন। উইন্ডোতে কুইক লুক অ্যাপ ব্যবহার করে, ম্যাকওএস-এর মূল বৈশিষ্ট্যের কথা স্পষ্টভাবে মনে করিয়ে দেয়।

ধাপ ৩-  নতুন টুল কাজ করছে কিনা তা পরীক্ষা করতে এখন ফাইল এক্সপ্লোরার-এ যান।

ধাপ ৪-  শুধু ছবি সহ একটি ফোল্ডারে নেভিগেট করুন৷

ধাপ 5- একটি দ্রুত পূর্বরূপ দেখতে কোনো ছবি/চলচ্চিত্র/নথি নির্বাচন করুন। ঠিক macOS এর মতো, কুইক লুক বৈশিষ্ট্য সক্রিয় করতে স্পেস বার টিপুন। আপনার পূর্বরূপ বন্ধ করতে, আবার স্পেস বারে আঘাত করুন!

Windows 10 এ Apple-এর কুইক লুক কিভাবে পাবেন?

এটাই, আপনি Windows 10 এ Quick Look এ প্রবেশ করেছেন!

শেষ দ্রষ্টব্য:

এই কুইক লুক অ্যাপটি অবশ্যই আপনার উইন্ডোজের ভিতরেই একটি অত্যন্ত কার্যকরী অভিজ্ঞতা দেবে, কিন্তু এটি একটি বিনামূল্যের অ্যাপ হওয়ায় এতে ম্যাকের কুইক লুকের মতো সমস্ত বিকল্প অন্তর্ভুক্ত নয়। বড় ফাইলগুলি পরিচালনা করা একটি চ্যালেঞ্জ বলে মনে হতে পারে, তবে শুধুমাত্র কখনও কখনও!

বিপরীতভাবে, অ্যাপলের কুইক লুকের মতো এটি সমস্ত সম্ভাব্য ফাইল ফর্ম্যাট সমর্থন করে এবং হাইডিপিআই সমর্থনও অফার করে। আমরা আশা করি আগামী মাসে আরও আপগ্রেডেশন করা হবে, যাতে এটি ব্যবহারকারীদের জন্য আরও ব্যবহারিক এবং সহজ হয়। অথবা মাইক্রোসফট এর অনুরূপ নিজস্ব বৈশিষ্ট্য নিয়ে আসতে পারে!


  1. উইন্ডোজ 10 এ কিভাবে ডেস্কটপে যাবেন

  2. Windows 10 এ Android Notifications কিভাবে পেতে হয়?

  3. কিভাবে প্যারালেলস ব্যবহার করে ম্যাকে উইন্ডোজ পাবেন?

  4. Windows 10 এ কিভাবে Windows 7 টাস্কবার পাবেন