কম্পিউটার

Windows 10 টাস্কবারের জন্য লাস্ট অ্যাক্টিভ ক্লিক কীভাবে সক্ষম করবেন

Windows 10 টাস্কবারের জন্য লাস্ট অ্যাক্টিভ ক্লিক কীভাবে সক্ষম করবেন

Windows 10 যেভাবে টাস্কবারে খোলা বা মিনিমাইজ করা অ্যাপ বা প্রোগ্রামগুলিকে সংগঠিত করে, এটি একটি প্রদত্ত অ্যাপের সমস্ত খোলা উইন্ডোকে একই টাস্কবার আইকনের অধীনে একত্রিত করে যেটি আপনি সেখানে থাকা সমস্ত খোলা উইন্ডোর থাম্বনেইল আনতে ক্লিক করেন। আপনি যদি টাস্কবারে একটি খোলা অ্যাপের মধ্যে শেষ সক্রিয় উইন্ডোগুলি সরাসরি খুলতে চান তবে আপনাকে Ctrl ধরে রাখতে হবে এটি ক্লিক করার সময় কী।

এটি যুক্তিসঙ্গতভাবে দরকারী, তবে আপনি এটি পছন্দ করতে পারেন যদি টাস্কবার আইকনে ক্লিক করা আপনাকে সরাসরি অ্যাপের মধ্যে খোলা শেষ উইন্ডোতে নিয়ে যায়, থাম্বনেইল ফ্যাফটি কেটে দেয়। উইন্ডোজ 10 টাস্কবারের জন্য শেষ সক্রিয় ক্লিক কীভাবে সক্ষম করবেন তা শিখতে অনুসরণ করুন।

আমরা সুপারিশ করি যে আপনি আপনার রেজিস্ট্রি ব্যাক আপ করুন কারণ এই প্রক্রিয়াটি নিরাপদ হলেও, আপনি যদি নির্দেশাবলী অনুসরণ করেন তবে একটি ভুল রেজিস্ট্রি সম্পাদনা সমস্যা সৃষ্টি করতে পারে।

1. শুরু করতে, Win টিপে রেজিস্ট্রি এডিটর খুলুন স্টার্ট মেনু খুলতে কী, তারপর regedit টাইপ করুন এবং এন্টার টিপুন।

Windows 10 টাস্কবারের জন্য লাস্ট অ্যাক্টিভ ক্লিক কীভাবে সক্ষম করবেন

2. একবার রেজিস্ট্রি সম্পাদকে, উপরের ঠিকানা বারে নিম্নলিখিতটি লিখুন:

HKEY_CURRENT_USER\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Explorer\Advanced

3. ডানদিকের ফলকে একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন, "নতুন -> DWORD (32-বিট) মান" নির্বাচন করুন, তারপর এটির নাম দিন "LastActiveClick।" আপনার নতুন তৈরি রেজিস্ট্রি এন্ট্রিতে ডান ক্লিক করুন এবং "মান ডেটা" পরিবর্তন করে "1" করুন৷

Windows 10 টাস্কবারের জন্য লাস্ট অ্যাক্টিভ ক্লিক কীভাবে সক্ষম করবেন

4. ওকে ক্লিক করুন এবং আপনার টাস্কবার আইকনগুলি খোলা বা মিনিমাইজ করা অ্যাপগুলির জন্য এখন আপনাকে একটি একক ক্লিকে শেষ সক্রিয় উইন্ডোতে নিয়ে যাবে৷

আপনি যদি আরও উইন্ডোজ 10 রক্ষণাবেক্ষণ করতে চান তবে আপনার পিসিতে সিপিইউ তাপমাত্রা কীভাবে পরীক্ষা করবেন তা একবার দেখুন। Windows 10-এ গুরুত্বপূর্ণ WindowsApps ফোল্ডারটি কীভাবে খুঁজে পাওয়া যায় এবং অ্যাক্সেস করা যায় তা জানাও ভালো।


  1. কিভাবে Windows 10 বা Windows 11-এ হাইবারনেট সক্ষম করবেন

  2. Windows 10 এ কিভাবে Windows 7 টাস্কবার পাবেন

  3. Windows 11 এ ব্লুটুথ কীভাবে সক্ষম করবেন

  4. Windows 11 (2022)