কম্পিউটার

কেন ব্যবহারকারীরা Windows 7 থেকে স্থানান্তরিত হচ্ছে না

কেন ব্যবহারকারীরা Windows 7 থেকে স্থানান্তরিত হচ্ছে না

Windows 10-এ আপগ্রেড করা কতটা গুরুত্বপূর্ণ সে সম্পর্কে আমরা অতীতে আলোচনা করেছি। Microsoft Windows 7 সমর্থন করা বন্ধ করে দিয়েছে, অর্থাৎ অপারেটিং সিস্টেম ব্যবহার করা চালিয়ে যাওয়া বিপজ্জনক।

তা সত্ত্বেও, লোকেরা এখনও উইন্ডোজ 7 ব্যবহার করছে। যদিও এটি প্রাইম অবস্থায় ছিল ততটা বেশি নয়, এবং লোকেরা 7-এর থেকে বেশি Windows 10 গ্রহণ করছে, ব্যবহারকারীদের একটি উল্লেখযোগ্য অংশ এখনও ধরে রেখেছে। সুতরাং, যদিও অপারেটিং সিস্টেমটি তার ব্যবহারের তারিখ অতিক্রম করেছে, তবুও লোকেরা কেন এটি ব্যবহার করছে?

কতজন লোক এখনও উইন্ডোজ 7 ব্যবহার করে?

সৌভাগ্যবশত, সবাইকে জিজ্ঞাসা না করেই কতজন লোক উইন্ডোজ 7 ব্যবহার করে তা দেখার একটি উপায় রয়েছে। নেট মার্কেট শেয়ার ওয়েবসাইট ডেটা সংগ্রহ থেকে তথ্য সংগ্রহ করে এবং একটি সহজে পড়া যায় এমন চার্টে কম্পাইল করে।

আমরা যদি নেট মার্কেট শেয়ারের অপারেটিং সিস্টেম ব্যবহারের চার্টে উঁকিঝুঁকি দেখি, আপনি দেখতে পাবেন যে উইন্ডোজ 10 মাইক্রোসফ্টের অফারগুলিতে একটি প্রভাবশালী দখল রয়েছে। লেখার সময়, এটি একটি 57.08% ব্যবহারের হার নির্দেশ করে।

কেন ব্যবহারকারীরা Windows 7 থেকে স্থানান্তরিত হচ্ছে না

উইন্ডোজ 7 ডাউন, কিন্তু আউট না. এমনকি এখন, এটির ব্যবহার হার 25.56%, যা একটি আশ্চর্যজনক পরিসংখ্যান যে Windows 7 এই বছর তার 11 তম জন্মদিন উদযাপন করবে। অপারেটিং সিস্টেম এর আগে, উইন্ডোজ 8.1, শুধুমাত্র 3.38% আছে।

এটা কি Windows 10 এর দাম নিয়ে কোন সমস্যা? সম্ভবত না - সর্বোপরি, মাইক্রোসফ্ট এখনও ব্যবহারকারীদের বিনামূল্যে 10 এ আপগ্রেড করার উপায় দিচ্ছে। সুতরাং, উইন্ডোজ 7 ব্যবহারকারীদের জন্য মূল্য যদি মূল স্টিকিং পয়েন্ট না হয়, তাহলে কি?

কোম্পানিদের মাইগ্রেট করার জন্য সময় প্রয়োজন

উইন্ডোজ 7 একটি কঠিন অপারেটিং সিস্টেম ছিল - সম্ভবত তার নিজের ভালোর জন্য খুব কঠিন। ফিরে যখন উইন্ডোজ 7 এখনও নতুন অপারেটিং সিস্টেম ছিল, ব্যবসাগুলি তাদের সিস্টেমগুলিকে শক্তি দেওয়ার জন্য এটি ব্যবহার করার সুযোগে ঝাঁপিয়ে পড়ে। উইন্ডোজ 8 এসেছিল, কিন্তু এটি ব্যবসার জন্য যথেষ্ট বাহ করেনি। এইভাবে, তারা তাদের সিস্টেমের জন্য Windows 7 এর ভিত্তি তৈরি করতে থাকে।

এখন যেহেতু উইন্ডোজ 7 আর সমর্থিত হচ্ছে না, ব্যবসায়িকদের উইন্ডোজ 10-এ যেতে হবে। এটি প্রতিটি পিসিতে যাওয়া এবং উইন্ডোজ 10 ইনস্টল করার মতো সহজ নয়। পরিবর্তে, এটি ইটের দ্বারা একটি বিল্ডিং ইট আলাদা করার মতো, তারপর সেগুলিকে একটি ভিন্ন স্থানে সরানো হচ্ছে৷

ব্রিটিশ স্বাস্থ্যসেবা পরিষেবা, NHS, তাদের কম্পিউটারের এক-তৃতীয়াংশে Windows 7 ব্যবহার করে। তাদের কম্পিউটারের জন্য একটি বর্ধিত সমর্থন পরিকল্পনা রয়েছে যা তাদের 2021 সালের জানুয়ারি পর্যন্ত স্থায়ী হয়, কিন্তু তাদের Windows 10-এ স্থানান্তর করা তাদের নির্ধারিত লক্ষ্য থেকে পিছিয়ে রয়েছে।

Windows 10 কারো জন্য অনেক বেশি

কেন ব্যবহারকারীরা Windows 7 থেকে স্থানান্তরিত হচ্ছে না

লোকেরা কেন লাফ দেয়নি তার ব্যক্তিগত কারণও রয়েছে। এগুলো সাধারণত Windows 10 যেভাবে কাজ করে বা নিজেকে উপস্থাপন করে তার সাথে যুক্ত থাকে, যা Windows 7 থেকে নেতিবাচকভাবে আলাদা।

আপনি এই Reddit থ্রেডে কিছু ভাল কারণ দেখতে পারেন যে কারণে লোকেরা কেন Windows 7 এ লেগে থাকে। Windows 10-এর আক্রমণাত্মক আপডেট পুশিং কিছু লোকের জন্য একটি বড় টার্ন-অফ, যারা তাদের নিজস্ব গতিতে আপডেট ইনস্টল করতে পছন্দ করে। Windows 10-এর জন্য Windows 10-এর ট্র্যাক রেকর্ডের দুর্বল, বগি আপডেটের প্রেক্ষিতে, কে তাদের দোষ দিতে পারে?

এইভাবে, মাইক্রোসফ্ট তাদের জন্য তাদের কাজ সেট করে রেখেছে যদি তারা এই প্রবেশ করা উইন্ডোজ 7 ব্যবহারকারীদের উপর জয়লাভ করতে চায়। যদি তা না হয়, তবে এই ব্যবহারকারীরা পরিবর্তে Mac বা Linux ব্যবহার করতে আরও বেশি ঝুঁকে পড়তে পারে!

উইন্ডোজ খোলা রাখা

যদিও Windows 7 তার 11 তম জন্মদিনে আসছে, লোকেরা এখনও এটিকে ধরে রেখেছে। ব্যবসার লজিস্টিক বা ব্যক্তিগত পছন্দের কারণে তা নির্বিশেষে, উইন্ডোজ 10-এ স্থানান্তরিত হতে লোকেদের অনেক কিছু আটকে রাখে।

আপনি কি মনে করেন Windows 7 এ লেগে থাকা একটি খারাপ ধারণা? বা সঠিকভাবে করা হলে এটি নিরাপদে বন্ধ করা যাবে? নিচে আমাদের জানান।

ইমেজ ক্রেডিট:রিগ সম্পূর্ণ হয়েছে এবং Windows 7 ইনস্টল করা হচ্ছে


  1. উইন্ডোজ 10 এ অ্যাপ আনইনস্টল করা থেকে ব্যবহারকারীদের কীভাবে আটকানো যায়

  2. কিভাবে ব্যবহারকারীদের উইন্ডোজ 10 এ পাসওয়ার্ড পরিবর্তন করা থেকে আটকাতে হয়

  3. উইন্ডোজ 10 এ ডেস্কটপ ওয়ালপেপার পরিবর্তন করা থেকে ব্যবহারকারীদের আটকান

  4. Windows 10 খারাপ কেন?