কম্পিউটার

উইন্ডোজ লাইভ টাইলস থেকে আরও বেশি কিছু পাওয়ার জন্য এখানে কিছু হ্যাক রয়েছে

উইন্ডোজ লাইভ টাইলস থেকে আরও বেশি কিছু পাওয়ার জন্য এখানে কিছু হ্যাক রয়েছে

দীর্ঘদিন ধরে আমি উইন্ডোজ লাইভ টাইলসকে অবহেলা করছি। স্ক্রীন-ফিলিং fuscia স্প্ল্যাটার থেকে Windows 10-এ তাদের উপস্থিতি সঙ্কুচিত হতে দেখে আমি কৃতজ্ঞ ছিলাম যে তারা Windows 8-এ ছিল, তবুও আমি তাদের জন্য খুব বেশি ব্যবহার করিনি, যদিও আমি স্টার্ট ক্লিক করার সময় তারা সেখানে ছিল। উইন্ডোজে বোতাম।

আমি সরাসরি লাইভ টাইলস থেকে পরিত্রাণ পেতে পারিনি (অথবা বরং, বিভাগটি সম্পূর্ণরূপে অদৃশ্য হয়ে যাওয়ার জন্য প্রতিটি টাইল থেকে রাইট-ক্লিক এবং "আনপিন থেকে শুরু" করতে বিরক্ত হতে পারিনি), আমি কাস্টমাইজ করার সিদ্ধান্ত নিয়েছি। তাদের এবং তাদের আমার জন্য কাজ করা. লাইভ টাইলসকে কাজে লাগানোর জন্য এখানে কয়েকটি হ্যাক রয়েছে - আমার মতো - যারা সাধারণত সেগুলিকে অকেজো বলে মনে করে৷

আপনার পছন্দের ওয়েবসাইটগুলিকে লাইভ টাইলগুলিতে পরিণত করুন

আপনার ব্রাউজারে বুকমার্ক বারটি সবই ভাল এবং ভাল, তবে আপনি যদি স্টার্ট মেনু থেকে আপনার প্রিয় সাইটগুলি অ্যাক্সেস করতে পারেন তবে এটি কি আরও ভাল হবে না? অবশ্যই হবে।

Google Chrome থেকে

Chrome থেকে একটি ওয়েবসাইট ধরতে এবং এটিকে একটি লাইভ টাইলে পরিণত করতে, সাইটটি খুলুন, উপরের ডানদিকে তিন-বিন্দুযুক্ত মেনু আইকনে ক্লিক করুন -> আরও সরঞ্জাম, তারপরে "ডেস্কটপে যোগ করুন।"

উইন্ডোজ লাইভ টাইলস থেকে আরও বেশি কিছু পাওয়ার জন্য এখানে কিছু হ্যাক রয়েছে

সেই সাইটটি এখন আপনার ডেস্কটপে একটি থাম্বনেইল হিসাবে উপস্থিত হওয়া উচিত তবে স্টার্ট মেনুতে "সম্প্রতি যোগ করা হয়েছে" এর অধীনেও। স্টার্ট মেনুতে আপনি এখন এটিকে লাইভ টাইলস বিভাগে টেনে আনতে পারেন। দুর্ভাগ্যবশত, সাইট আইকনটি লাইভ টাইলগুলিতে অনুবাদ করে না, তাই আপনার পরিবর্তে একটি জেনেরিক ক্রোম আইকন বাকি রয়েছে৷

আপনি যদি পরিবর্তে প্রকৃত সাইটের লোগো চান, তাহলে আপনাকে নিম্নলিখিতটি ব্যবহার করতে হবে।

Microsoft Edge

হ্যাঁ, সাইট আইকন পেতে, আপনাকে Microsoft এর নিজস্ব ব্রাউজার থেকে আপনার স্টার্ট মেনুতে ওয়েবসাইটগুলি পিন করতে হবে। এজ-এ আপনি যে ওয়েবসাইটটি চান সেটি খুলুন, উপরের ডানদিকে মেনু আইকনে ক্লিক করুন, "এই পৃষ্ঠাটি শুরু করতে পিন করুন," তারপর এটিকে টাইলস বিভাগে "সম্প্রতি যোগ করা হয়েছে" থেকে টেনে আনুন।

লাইভ টাইলস হিসাবে Gmail, Google ক্যালেন্ডার এবং আরও অনেক কিছু যোগ করুন

ডিফল্টরূপে, ক্যালেন্ডার এবং মেল অ্যাপ্লিকেশনগুলি আপনাকে আপনার উইন্ডোজ অ্যাকাউন্ট লিঙ্ক করার জন্য অনুরোধ করবে, যা আপনার লাইভ টাইলগুলিতে প্রদর্শিত হবে। কিন্তু আপনি পরিবর্তে আপনার লাইভ টাইলসের সাথে আপনার Gmail বা অন্য কোনো ইমেল অ্যাকাউন্ট লিঙ্ক করতে পারেন।

উইন্ডোজ মেইল ​​অ্যাপটি খুলুন, বাম দিকের প্যানে "অ্যাকাউন্টস" এ ক্লিক করুন, তারপর ডানদিকের প্যানে "অ্যাকাউন্ট যোগ করুন" এ ক্লিক করুন। আপনার সমস্ত বিবরণ লিখুন. আপনার কাজ হয়ে গেলে, আপনার বিকল্প ইমেল ঠিকানাটি "অ্যাকাউন্টস" এর অধীনে বাম দিকের ফলকে উপস্থিত হওয়া উচিত। এটিতে ডান-ক্লিক করুন, "পিন টু স্টার্ট" এ ক্লিক করুন এবং সেখানে এটি থাকবে!

উইন্ডোজ লাইভ টাইলস থেকে আরও বেশি কিছু পাওয়ার জন্য এখানে কিছু হ্যাক রয়েছে

যদি এটি একটি Gmail অ্যাকাউন্ট হয়, তাহলে "Gmail" স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ "ক্যালেন্ডার" অ্যাপে উপস্থিত হওয়া উচিত। আপনার Google ক্যালেন্ডারকে একটি লাইভ টাইল হিসাবে যুক্ত করতে, স্টার্ট মেনুতে ক্লিক করুন, "ক্যালেন্ডার" টাইপ করুন, উইন্ডোজ অ্যাপে রাইট-ক্লিক করুন, তারপর "পিন টু স্টার্ট" এ ক্লিক করুন। Gmail অ্যাপের বিপরীতে, আপনার Google ক্যালেন্ডারের মধ্যে থেকে তথ্য লাইভ টাইলে প্রদর্শিত হবে।

উইন্ডোজ লাইভ টাইলস থেকে আরও বেশি কিছু পাওয়ার জন্য এখানে কিছু হ্যাক রয়েছে

Windows Live Tiles এ গেম যোগ করুন

উইন্ডোজ লাইভ টাইলস থেকে আরও বেশি কিছু পাওয়ার জন্য এখানে কিছু হ্যাক রয়েছে

আপনার পছন্দের গেমগুলি লোড করতে বা আপনার ডেস্কটপকে তাদের আইকনগুলির সাথে বিশৃঙ্খল করার জন্য স্টিম বুট করার পরিবর্তে, কেন সেগুলিকে লাইভ টাইলস হিসাবে প্রদর্শিত হবে না, লাইভ অর্জনের তথ্য এবং আপনার খেলার সময় সহ সম্পূর্ণ করুন৷ Windows স্টোর অ্যাপ স্টিম টাইল ঠিক তাই করে। মনে রাখবেন যে এটি কাজ করার জন্য আপনাকে আপনার স্টিম আইডি হাতে রাখতে হবে এবং আপনার স্টিম প্রোফাইলকে "পাবলিক" এ সেট করতে হবে।

একবার আপনি আপনার গেমগুলিকে আপনার স্টার্ট মেনুতে পিন করা শুরু করলে, তাদের আইকনগুলি খুঁজতে আপনাকে নীচে স্ক্রোল করতে হবে। যদি সেগুলি বর্গক্ষেত্র হয়, সেগুলিকে ডান-ক্লিক করুন এবং "প্রশস্ত" এ তাদের আকার পরিবর্তন করুন কারণ এটি তাদের নেটিভ সাইজ, তারপর আপনি যেভাবে চান সেগুলিকে সাজান৷ আপনি যদি লাইভ কৃতিত্ব ইত্যাদি দেখতে না চান, তাহলে আরও টাইলটিতে ডান-ক্লিক করুন, তারপর "লাইভ টাইল বন্ধ করুন।"

মনে রাখবেন যে লাইভ টাইলগুলির প্রতিটি বিভাগের ঠিক উপরে আপনি এটির জন্য একটি শিরোনাম তৈরি করতে খালি জায়গায় ক্লিক করতে পারেন, যা তাদের সংগঠিত রাখতে সহায়তা করে৷

উইন্ডোজ লাইভ টাইলস থেকে আরও বেশি কিছু পাওয়ার জন্য এখানে কিছু হ্যাক রয়েছে

উপসংহার

সম্ভবত সেই Windows Live টাইলগুলি সম্পূর্ণরূপে অকেজো নয়৷ অবশ্যই, আপনি যদি সত্যিই সেগুলি সহ্য করতে না পারেন তবে আপনি সর্বদা সেগুলিকে একে একে মুছে ফেলতে পারেন, তারপরে এটির আরও ঐতিহ্যবাহী চেহারায় ফিরে যেতে আপনার স্টার্ট মেনুটি টেনে আনুন৷

আপনি কিভাবে লাইভ টাইলস খুঁজে পাচ্ছেন? তাদের কোন সুবিধা পাওয়া গেছে যা আমরা উল্লেখ করিনি? নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান৷


  1. Windows 10 বুট হবে না? এটি ঠিক করার জন্য এখানে 7টি কার্যকরী উপায় রয়েছে

  2. উইন্ডোজ লাইট লাইভ টাইলস বৈশিষ্ট্য বন্ধ করে দেয়

  3. কীভাবে আরও নিয়ন্ত্রণের জন্য কাস্টম উইন্ডোজ 10 টাইলস টুইক এবং তৈরি করবেন

  4. Windows 11 অ্যাপ খুলবে না – এখানে সেরা সমাধানগুলি রয়েছে